বাংলা নিউজ > টুকিটাকি > Cooking home tips: রান্নায় হঠাৎ করে লঙ্কার গুঁড়ো বেশি পড়ে গেছে? ঝাল কমান এই সহজ ঘরোয়া উপায়ে
রান্নায় লঙ্কগুঁড়ো বেশি পড়ে গেলে কী করবেন?

Cooking home tips: রান্নায় হঠাৎ করে লঙ্কার গুঁড়ো বেশি পড়ে গেছে? ঝাল কমান এই সহজ ঘরোয়া উপায়ে

  • রান্নাঘরে হাতের কাছে আলু থাকেই। যদি বাড়িতে লেবু নাও থাকে, তাহলেও আলু দিলে ঝাল কেটে যাবে। তবে যদি রান্নায় আলু না থাকে, তাহলেই বিপদ।

বাড়িতে অতিথি আসার কথা, আর আপনি তাড়াহুড়ো করে রান্না করছেন। এমন সময় রান্নায় লঙ্কার গুঁড়ো ঢালতে গিয়ে যদি বেশি পড়ে যায়, তাহলে আর কেলেঙ্কারির শেষ নেই! পরিস্থিতি এমন হলে সঙ্গে সঙ্গে ঘরোয়া কোন উপায়ে রান্নায় ঝাল কমাবেন জেনে নিন। বিয়েবাড়ি যাওয়ার আগে ঝটপট দই দিয়ে বাড়িতে এই কাজটি করুন! ত্বক পালে আলাদা জেল্লা

ঝাল কমানোর ঘরোয়া টোটকা

লাল লঙ্কার গুঁড়ো রান্নায় বেশি পড়ে গেলেই ঝালের অন্ত থাকবে না! যদি রান্নায় ঝাল বেশি হয়ে যায়,তাহলে খানিকটা পাতি লেবুর রস তাতে মিশিয়ে দিন। লেবুর রসে কমে যাবে ঝাল। মাংস হোক বা পনির পাতি লেবুর রসে কমে যেতে পারে ঝাল। 

আরও সহজ উপায়

রান্নাঘরে হাতের কাছে আলু থাকেই। যদি বাড়িতে লেবু নাও থাকে, তাহলেও আলু দিলে ঝাল কেটে যাবে। তবে যদি রান্নায় আলু না থাকে, তাহলেই বিপদ।

এই পন্থাও সহজ

মাংসের ঝোলে বাড়তি লাল লঙ্কার গুঁড়ো পড়ে গিয়েছে দেখে চমকে যাবেন না। মিশিয়ে নিন টক দই। এতেই কমবে ঝালের পরিমাণ। টক দই দিয়ে মাংস খানিকক্ষণ ফুটিয়ে নিলেই ব্যাস! আর চিন্তা নেই ঝাল নিয়ে।

বন্ধ করুন