বাংলা নিউজ > টুকিটাকি > International Beer Day: এক মাথা ঘন চুল পেতে চান? তাহলে পান না করে, বিয়ার মাথায় ঢালুন

International Beer Day: এক মাথা ঘন চুল পেতে চান? তাহলে পান না করে, বিয়ার মাথায় ঢালুন

মাথায় বিয়ার ঢাললে কী হয়?

Hair Care Tips: বিয়ার খান? কিন্তু জানেন কি এর আরও অনেক উপকারিতা রয়েছে? দেখে নিন সেগুলো কী কী।

‘বিয়ার’ এই শব্দটা শুনলেই প্রথমেই যেটা মনে আসে সেটা হল পার্টি, হুল্লোড়, মজা। কিন্তু আপনি কি এটা জানেন এই পানীয়টা আপনার চুলের জন্য দারুন উপযোগী। হ্যাঁ, বিয়ার আপনাকে চকচকে, ঘন স্বাস্থ্যবান চুল উপহার দিতে পারে।

জানেন কেন বিয়ার চুলের জন্য ভালো?

বিয়ার আপনার চুলের জন্য ভালো কারণ এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন বি। ভিটামিন বি আপনার চুলকে শক্তিশালী এবং চকচকে করে তুলতে সাহায্য করে। এছাড়াও বিয়ারের যে মূল দুটি উপকরণ রয়েছে সেই দুটিতে রয়েছে একটি বিশেষ ধরনের প্রোটিন যা আপনার রুক্ষ চুলকে মজবুত এবং শক্তিশালী করে তোলে। এছাড়াও বিয়ারে ক্যালসিয়াম আছে যা আপনার চুল বৃদ্ধিতে সাহায্য করে। আছে লোহা এবং সেলেনিয়াম যা চুল পড়া বন্ধ করে খুশকি দূর করে। তাই যদি আপনার চুলের চকচক ভাব হারিয়ে গিয়ে ভীষণ রকম ড্যামেজ হয়ে গিয়ে থাকে তাহলে বিয়ার দিয়ে চুল পরিষ্কার করুন আপনার চুলের হারানো সৌন্দর্য ফিরে আসবে।

দেখে নিন কীভাবে বিয়ার ব্যবহার চুলে

এক গ্লাস বিয়ার নিন এবং সেটিকে ততক্ষন বাইরে রাখুন যতক্ষণ না তার মধ্যে থাকা সমস্ত কার্বন ডাইঅক্সাইড বেরিয়ে যায়। কারণ কার্বন ডাইঅক্সাইড মিশে থাকলে তা জলকে ভারী করে তুলবে এবং ঠিক ভাবে মাথা পরিষ্কার করা যাবে না।

এরপর আপনি যে শ্যাম্পু ব্যবহার করেন তাই দিয়ে মাথা পরিষ্কার করুন। এরপর কন্ডিশনারের বদলে ব্যবহার করুন বিয়ার। মাথায় বিয়ার ঢেলে ধীরে ধীরে ম্যাসাজ করুন। তারপর মিনিট ১৫ রেখে দিয়ে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে একবারই বিয়ার দিয়ে মাথা পরিষ্কার করবেন তার বেশি নয়। এরপর আপনি চাইলে এসেনশিয়াল অয়েল, অ্যাপেল সিডার ভিনিগার এবং ডিম বিয়ারে মিশিয়ে একটা মিশ্রণ তৈরি করে তা প্যাক হিসেবে চুলে লাগাতে পারেন।

তাই এরপর যখন ৬ প্যাক বিয়ার অর্ডার করবেন একটা বোতল সরিয়ে রাখুন চুলের জন্য।

বন্ধ করুন