বাংলা নিউজ > টুকিটাকি > Lip Mask: আশ্বিনেও ঠোঁট ফাটছে? ঘরেই বানিয়ে নিন লিপ মাস্ক
লিপ মাস্ক

Lip Mask: আশ্বিনেও ঠোঁট ফাটছে? ঘরেই বানিয়ে নিন লিপ মাস্ক

  • Lip Mask: এই ভরা গরমেও ঠোঁট ফাটছে? কী করে ঠোঁট ফাটার সমস্যা দূর করবেন ভাবছেন? কেন ঘরেই বানান লিপ মাস্ক। দেখুন কীভাবে বানাবেন লিপ মাস্ক।

আমরা যেভাবে ত্বকের যত্ন নিই, সেভাবে কি আদৌ ঠোঁটের যত্ন নিই? মনে হয় উত্তরটা না হবে। আসলে দৈনন্দিন রুটিন রূপচর্চা, ত্বক পরিচর্যা করলেও ঠোঁটের যত্ন সেভাবে নেওয়া হয় না। আসলে মাথাও ঘামাই আমরা এই বিষয় নিয়ে। তবে ঠোঁট যে কেবল শীতকালে ফাটে এমনটা নয়। গরমেও ঠোঁট ফাটে। এতে ঠোঁটে কালো দাগ পড়ে যায়। পুজোর আগেই ঠোঁট ভালো রাখবেন কীভাবে জানেন? দেখুন উপায়।

ঠোঁট ফাটার সমস্যা অনেকটাই দূর হয় লিপ মাস্ক ব্যবহার করলে। তার জন্য আপনাকে বাজার থেকে টাকা খরচ করে প্রোডাক্ট কিনতে হবে না। বরং বাড়িতেই বানিয়ে নিন লিপ মাস্ক।

দেখুন কীভাবে বানাবেন লিপ মাস্ক:

টকদই এবং কিউই: দুই চামচ টকদই নিন সঙ্গে এক চামচ কিউই নিন। এবার একটা পেস্ট বানান। তারপর সেটা ঠোঁটে লাগিয়ে ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এটা আপনার ঠোঁট নরম রাখবে।

ব্রাউন সুগার, অলিভ অয়েল এবং মধু: এক চামচ ব্রাউন সুগার, এক চামচ মধু এবং কয়েক ফোঁটা অলিভ অয়েল মিশিয়ে একটা পেস্ট বানান। এবার সেটা ঠোঁটে লাগিয়ে হালকা ভাবে ম্যাসাজ করুন। এরপর সেটাকে মিনিট দশ রেখে দিয়ে ধুয়ে ফেলুন। এতে যেমন আপনার ঠোঁটের মৃত কোষ দূর হবে, তেমনই নরম থাকবে।

অ্যালোভেরা এবং চিনি: দুই চামচ অ্যালোভেরা জেল নিন এবং নিন এক চামচ চিনি। এবার এটা মিশিয়ে ঠোঁটে খানিকক্ষণ ম্যাসাজ করে মিনিট ১৫-২০ রেখে ধুয়ে ফেলুন। এতে ঠোঁট মসৃণ হবে এবং নরমও হবে।

মধু এবং নারকেল তেল: এক চামচ মধু এবং এবং এক চামচ হালকা গরম নারকেল তেল মিশিয়ে পেস্ট বানান। এবার এটা ঠোঁটে লাগিয়ে ৩০ মিনিট রাখুন। তারপর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে নিন।

মধু আর শশা: এক চামচ মধু এবং দুই চামচ শশার পেস্ট মিশিয়ে ঠোঁটে লাগান। দশ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এতে ঠোঁট নরম এবং উজ্জ্বল হবে।

বন্ধ করুন