বাংলা নিউজ > টুকিটাকি > Perfume hacks: সারাদিন সুরভিত থাকতে চান? এই উপায়ে ব্যবহার করুন সুগন্ধি
পারফিউম ব্যবহারের পদ্ধতি

Perfume hacks: সারাদিন সুরভিত থাকতে চান? এই উপায়ে ব্যবহার করুন সুগন্ধি

  • কাজের চাপের মধ্যেও সারাদিন ফ্রেশ থাকতে, কনফিডেন্ট থাকতে পারফিউম ভীষণই সাহায্য করে। কী করে ব্যবহার করবেন দেখে নিন।

পারফিউম মানেই মানেই মন ভালো হয়ে যাওয়া। পারফিউমের সুগন্ধ আমাদের যেমন ফ্রেশ রাখে তেমনই ঘামের দুর্গন্ধ দূরে রেখে কনফিডেন্স জোগায়। ঘামের গন্ধ যেহেতু চাপা পড়ে যায় সুগন্ধির আড়ালে সেহেতু অনেকের মাঝে আমাদের অস্বস্তিতে পড়তে হয় না। তাই অধিকাংশ মানুষই কাজে বেরোনোর আগে পারফিউম ব্যবহার করে থাকেন। কিন্তু এই সুগন্ধ সারাদিন কী করে টিকবে তা অনেকেই জানেন না। কিছু সহজ টিপস ফলো করলেই সারাদিন এই সুগন্ধির সুগন্ধ আপনার সঙ্গে থাকবে এবং কনফিডেন্স জোগাবে। আর এই দুনিয়ায় এমন মানুষ খুব কমই আছে যাঁরা পারফিউম পছন্দ করেন না। এক যাঁদের অ্যালার্জি আছে, তাঁদের কথা আলাদা।

তাহলে দেখে নিন কোন উপায়ে পারফিউম ব্যবহার করলে সুগন্ধ দীর্ঘস্থায়ী হবে।

*স্নানের পরেই ব্যবহার করুন: স্নান করে বেরিয়েই সুগন্ধি ব্যবহার করলে তার গন্ধ অনেকক্ষণ থাকে, কারণ এই সময় আমাদের লোমকূপ খোলা থাকে। ভেজা ত্বক বেশিক্ষণ পারফিউমের সুগন্ধ ধরে রাখে। তাই স্নান করে বেরিয়েই সুগন্ধি ছড়ান গায়ে।

*পালস পয়েন্ট: সুগন্ধি সবসময় পালস পয়েন্টে ব্যবহার করুন। কারণ এই জায়গাগুলো সবসময় উষ্ণ থাকে এবং অনেকক্ষণ ধরে এখান থেকে সুগন্ধ বের হয়।

*পারফিউম ঘষবেন না: কব্জিতে পারফিউম দেওয়ার পর কখনই সেটা ঘষবেন না। অনেকেই এটা করে থাকেন, কিন্তু এটা আদতে একটি ভুল অভ্যাস। এভাবে পারফিউম ঘষলে তার গঠন ভেঙে যায়। সঠিক গন্ধ পাওয়া যায় না। এবং সেটা দীর্ঘস্থায়ী হয় না। তাই পারফিউম লাগানোর পর কখনই সেটা ঘষবেন না।

*চুলে স্প্রে করুন: চুল অনেকক্ষণ সুগন্ধ ধরে রাখতে পারে। তাই চুলে সামান্য পারফিউম স্প্রে করুন। এতে পারফিউমের সুগন্ধ আপনার গায়ে থাকবে।

বন্ধ করুন