বাংলা নিউজ > টুকিটাকি > Homemade Spa Cream: ডগা ফাটা, রুক্ষ চুলের সমস্যায় জর্জরিত? বাড়িতেই বানান হেয়ার স্পা ক্রিম
হোমমেড হেয়ার স্পা ক্রিম

Homemade Spa Cream: ডগা ফাটা, রুক্ষ চুলের সমস্যায় জর্জরিত? বাড়িতেই বানান হেয়ার স্পা ক্রিম

  • Hair Spa: ভীষণ চুল পড়ছে বা রুক্ষ হয়ে গিয়েছে? ডগা ফাটছে? বাজারি প্রোডাক্ট হিতে বিপরীত করছে? তাহলে সহজ সমাধান দেখে নিন।

বর্তমান সময়ের ব্যস্ত রুটিনে আমাদের সেভাবে চুলের যত্ন নেওয়া হয় না। তার উপর, ধুলোবালি, পলিউশন তো আছেই। সব মিলিয়েই চুলের দফারফা একেবারে। এদিকে আবার সামনেই পুজো। কী করে এই সমস্যা থেকে মুক্তি পেয়ে স্বাস্থ্যোজ্জ্বল, ঘন, সিল্কি চুল পাবেন ভাবছেন? দেখে নিন সহজ উপায়।

সকলেই জানে যে হেয়ার স্পা চুলের জন্য ভীষণই উপকারী। কিন্তু বাজারি প্রোডাক্ট দিয়ে হেয়ার স্পা করলে অনেক সময় হিতে বিপরীত হয়ে যায়। এতে যেহেতু একাধিক কেমিক্যাল থাকে, সেহেতু চুলের ক্ষতি হওয়ার আশঙ্কাও থাকে। তাই বাজারি প্রোডাক্টের বদলে বরং ব্যবহার করুন ঘরোয়া প্রোডাক্ট। দেখে নিন কী করে বাড়িতেই বানাবেন হেয়ার স্পা ক্রিম।

হোমমেড হেয়ার স্পা ক্রিম বানানোর সহজ উপায়:

হেয়ার স্পা ক্রিম বানাতে চাইলে সবার আগে লাগবে ভাতের মাড়। ভাত যখন ফুটবে তখন তার থেকে দু'হাতা মাড় তুলে নিয়ে একটি বাটিতে রাখবেন। এরপর এই মাড়টাকে দু'ঘণ্টা সরিয়ে রাখুন। দু'ঘণ্টা পর যখন এটা ঘন হয়ে যাবে তখন তাতে দুই চামচ নারকেল তেল দিন। সঙ্গে দিয়ে দিন দুটো ভিটামিন ই ক্যাপসুল। ক্যাপসুলটি ফুটো করে তার পুরো তেলটা দিয়ে দিন এতে। এরপর একটি বড় চামচের এক চামচ অ্যালোভেরা জেল দিন। দিয়ে এবার সমস্ত উপকরণগুলো মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে আপনার বাড়িতে বানানো হেয়ার স্পা ক্রিম।

এরপর স্নান করার পর ভেজা চুলে ক্রিম লাগিয়ে দশ থেকে ১৫ মিনিট রেখে ভালো করে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত এক থেকে দু'বার এটা ব্যবহার করুন আর পেয়ে যান ঘন, সিল্কি চুল।

বন্ধ করুন