বাংলা নিউজ > ঘরে বাইরে > 21 July: BJP-র ভয়ে পিছু হটবে না তৃণমূল, ত্রিপুরায় কর্মীরা আটক হতেই তোপ অভিষেকের
BJP-র ভয়ে পিছু হটবে না দল, হুঙ্কার অভিষেকের বন্দ্যোপাধ্যায়ের
BJP-র ভয়ে পিছু হটবে না দল, হুঙ্কার অভিষেকের বন্দ্যোপাধ্যায়ের

21 July: BJP-র ভয়ে পিছু হটবে না তৃণমূল, ত্রিপুরায় কর্মীরা আটক হতেই তোপ অভিষেকের

  • শহিদ দিবসে ত্রিপুরায় আটক বহু তৃণমূল কর্মী; BJP-র ভয়ে পিছু হটবে না দল, হুঙ্কার অভিষেকের।

শহিদ দিবস পালন করতে যাওয়া তৃণমূল কর্মীদের আটক করা হল ত্রিপুরায়। এর প্রতিবাদেই টুইটে পালটা তোপ দাগলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন একটি টুইঠ করে অভিষেক দাবি করেন যে বিজেপির ভয়ে তৃণমূল পিছু হটবে না। উল্লেখ্য, এদিন ১৪৪ ধারা ভঙ্গ করা হয়েছে, এই অভিযোগে তৃণমূল কর্মীদের আটক করা হয়।

এদিন অভিষেক টুইট করে লেখেন, 'বিজেপি শাসিত রাজ্যে তৃণমূল কর্মীদের উপর আক্রমণের কড়া ভাষায় নিন্দা জানাচ্ছি আমরা। আমরা এই সব ভয় দেখানোতে পিছু হটব না। শহিদ দিবসে আবার মনে করাতে চাই যে তৃণমূল অত্যাচারীদের বিরুদ্ধে লড়াইতে পিছু হটবে না। তা সে যাই হয়ে যাক।'

উল্লেখ্য, এর আগে ত্রিপুরায় জায়ান্ট স্ক্রিন ভাড়া নিতে চেয়ে তা জোগাড় করতে পারেনি তৃণমূল। দলীয় সূত্রের খবর, ত্রিপুরায় তৃণমূলকে জায়ান্ট স্ক্রিন সরবরাহ করতে বাধা দেওয়া হয়। ঘটনার সূত্রপাত মঙ্গলবার দুপুরে। কোভিড বিধি মেনে ৫০ জনের জমায়েত করেই তৃণমূল নেত্রীর ভাষণ শোনানোর প্রস্তুতি নেওয়া হয়েছিল ত্রিপুরার রাজধানী আগরতলায়। কিন্তু বাধ সাধে জায়ান্ট স্ক্রিন অ্যাসোসিয়েশন। তৃণমূলের কর্মসূচির জন্য জায়ান্ট স্ক্রিন সরবরাহ করতে অস্বীকার করে এই সংগঠন। জেলাশাসকের লিখিত অনুমতি না পেলে জায়ান্ট স্ক্রিন দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়। ত্রিপুরায় বেলা ২টো থেকে করোনা বিধিনিষেধের কারণে কার্ফু জারি হয়ে যায়, এই অবস্থায় কর্মসূচির জন্য অনুমতি দিতে চাননি জেলাশাসক। এই পরিস্থিতিতে এদিন শহিদ দিবসে তৃণমূল কর্মীদের গ্রেফতার করা হল।

এবারের ২১ জুলাই পালনে ত্রিপুরাকে আলাদা গুরুত্ব দিয়েছে তৃণমূল। কারণ পড়শি রাজ্যে প্রভাব বিস্তারের মাধ্যমেই তৃণমূল নিজেকে জাতীয় স্তরে প্রসারিত করতে চাইছে। তাই ত্রিপুরায় এখন থেকেই সংগঠনের ঝাঁজ বাড়াতে চাইছে তৃণমূল কংগ্রেস। কিন্তু এই রাজ্যে একুশে জুলাই পালনের ক্ষেত্রে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে করোনা বিধি।

বন্ধ করুন