বাংলা নিউজ > ঘরে বাইরে > সেন্ট্রাল ভিস্তা অ্য়াভিনিউর দামী পাথরে পানের পিক, পরিষ্কার রাখাটাই বড় চ্যালেঞ্জ

সেন্ট্রাল ভিস্তা অ্য়াভিনিউর দামী পাথরে পানের পিক, পরিষ্কার রাখাটাই বড় চ্যালেঞ্জ

সেন্ট্রাল ভিস্তা অ্য়াভিনিউ পরিষ্কার রাখাটাই এখন বড় চ্যালেঞ্জ। (ANI Photo) (Amlan Paliwal)

সব মিলিয়ে ৬টি পার্কিং এরিয়া রয়েছে। কিন্তু চারটি বর্তমানে সচল। সেখানে হাজারের বেশি গাড়ি ও ৪০টি বাস রাখা যায়। কিন্তু ভিড়ের সময় সেসব সামলানো যথেষ্ট সমস্যার। আপাতত নিউ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনের হাতে ওই পার্কিং লটের দায়িত্ব দেওয়া হয়েছে।

মাস খানেক আগেই সেন্ট্রাল ভিস্তা অ্য়াভিনিউয়ের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে সেই অ্য়াভিনিউকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আর ট্রাফিক ব্যবস্থাকে সচল রাখাটাই এখন বড় চ্য়ালেঞ্জ। সেন্ট্রাল পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্ট এই প্রকল্পের নোডাল এজেন্সি।প্রায় ৩৫০জন এই এলাকাকে পরিষ্কারের জন্য় মোতায়েন করা হয়েছে।

তবে সবথেকে বড় সমস্য়া এই রাস্তার পাশের দেওয়াল থেকে পানের পিক পরিষ্কার করা। সাফাইকর্মীদের দাবি, যেখানে সেখানে লোকজন থুতু ফেলছেন। বললেও শুনছেন না। এসব পরিষ্কার করাটাই এখন বড় সমস্যার।

এই সাফাইকর্মীদের টিমের সুপারভাইজার জানিয়েছেন, সমস্ত আন্ডারপাস আর ফুটপাতে পিক ফেলছে। দেওয়ালে কোটা পাথর আর ফুটপাতে গ্রানাইট ব্যবহার করা হয়েছে। সেখান থেকে এই দাগ তোলা অত্যন্ত কষ্টের। বিশেষ ধরনের মেশিন ও কেমিক্যাল ব্যবহার করে এসব তোলা হচ্ছে।

এক আধিকারিকের মতে, প্রায় ১০০,০০০ মানুষ উইকএন্ডে এখানে আসেন।সেক্ষেত্রে এলাকা পরিষ্কার রাখাটাই এখন বড় চ্যালেঞ্জ।

এদিকে সব মিলিয়ে ৬টি পার্কিং এরিয়া রয়েছে। কিন্তু চারটি বর্তমানে সচল। সেখানে হাজারের বেশি গাড়ি ও ৪০টি বাস রাখা যায়। কিন্তু ভিড়ের সময় সেসব সামলানো যথেষ্ট সমস্যার। আপাতত নিউ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনের হাতে ওই পার্কিং লটের দায়িত্ব দেওয়া হয়েছে।

এক পুলিশ আধিকারিকের মতে, ট্রাফিক জ্যাম হয়ে যাচ্ছে। ছুটির দিনগুলোতে গাড়ির সংখ্যা আরও বেড়ে যাচ্ছে। পুলিশ জানিয়েছে,C-Hexagon এলাকায় প্রচন্ড জ্যাম হচ্ছে। এদিকে ইন্ডিয়া গেটের কাছ থেকে সুরক্ষার জন্য় ব্যারিকেডও সরানো যাচ্ছে না।

এদিকে হকাররাও এখানে বসার চেষ্টা করছেন। সেন্ট্রাল ভিস্তা অ্যাভিনিউতে তারা যাতে বসতে পারেন সেজন্য় দাবি জানিয়েছে ন্য়াশানাল স্ট্রিট ভেন্ডর অ্য়াসোসিয়েশন।

 

ঘরে বাইরে খবর

Latest News

ভোটের আবহে চরমে বিভ্রান্তি সরকারি কর্মীদের ভাতা বৃদ্ধির বিজ্ঞপ্তি ঘিরে! কলকাতা মেট্রোর ১ মাসের যাত্রী সংখ্যা টক্কর দেবে বন্দে ভারতের পরিসংখ্যানকে? টেলিগ্রাম অ্যাপে গ্রুপ খুলে চলত কথা, রামেশ্বরম কাফে বিস্ফোরণে নয়া তথ্য পেল এনআইএ ওড়িশায় দুর্ঘটনা, উদ্ধারের তদারকিতে সুজিতকে পাঠালেন মমতা, নিয়ম মেনে ক্ষতিপূরণ ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ KKR-এর ওপেনিং জুটি, RR-এর বোলিং বিভাগ,সঞ্জু-রিয়ানদের ছন্দ- হতে পারে বড় ফ্যাক্টর প্রকাশ্যে ক্ষমা চাইতে রাজি রামদেব, পতঞ্জলির মামলায় আজ কী পর্যবেক্ষণ SC-র? ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ডায়েট না করে, ১ মাসে ১ কেজি ওজন কমান! কফির কাপে লাগবে শুধু কয়েক ফোঁটা এই ফলের রস প্রয়াত প্রবীণ কন্নড় অভিনেতা দ্বারাকীশ, বয়স হয়েছিল ৮১

Latest IPL News

‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.