বাংলা নিউজ > ঘরে বাইরে > অসম পুলিশের হাতে পাকড়াও দুই ইমাম, আল কায়দা জঙ্গি যোগ! জেহাদির জন্য মগজধোলাই

অসম পুলিশের হাতে পাকড়াও দুই ইমাম, আল কায়দা জঙ্গি যোগ! জেহাদির জন্য মগজধোলাই

সন্দেহভাজন দুই সন্ত্রাসবাদীকে গ্রেফতার করা হয়েছে অসমে। (ANI Photo/ANI pic service) (ANI)

সামনে ইমাম। আর পেছনে জঙ্গি কার্যকলাপের অভিযোগ। বড় চক্রের পর্দাফাঁস অসমে।

উৎপল পরাশর

অসমের গোয়ালপাড়া জেলার পুলিশ দুই ইমামকে গ্রেফতার করল। তাদের সঙ্গে জঙ্গি সংগঠন আল কায়দার যোগ রয়েছে বলে অভিযোগ। বাংলাদেশের সন্ত্রাসবাদী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সঙ্গেও তাদের যোগ রয়েছে বলে অভিযোগ।

গত চার মাসে AQIS ,ABT-র সঙ্গে যোগাযোগ থাকার অভিযোগে অন্তত ২৩জনকে গ্রেফতার করা হল। মূলত জেহাদির স্লিপার সেল তৈরির চেষ্টা চলছিল বলে অভিযোগ।

গোয়ালপাড়ার পুলিশ সুপার ভিভি রাকেশ রেড্ডি জানিয়েছেন, শনিবার আমরা দুজন ইমামকে গ্রেফতার করেছি। ধৃতদের নাম আব্দুস শুভান(৪৩) ও জালালুদ্দিন শেখ(৪৯)। গত জুলাই মাসে জেহাদি যোগসূত্র থাকার অভিযোগে আব্বাস আলি নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছিল। এরপর ইনপুটের মাধ্যমে এই ইমামদের গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, জেহাদি সেলের সঙ্গে উভয়েরই যোগ ছিল বলে মনে করা হচ্ছে। জেরা করে জানা গিয়েছে ধৃতদের কাছ থেকে জেহাদি পুস্তিকাও পাওয়া গিয়েছে।

আব্দুস শুভানের বাড়িতেও তল্লাশি চালিয়েছিল পুলিশ। তার বাড়ি থেকে আপত্তিকর কিছু পোস্টার, বই, ফোন, সিম পাওয়া গিয়েছে। জালালউদ্দিনের বাড়ি থেকে আরবিতে লেখা কিছু পুস্তিকা পাওয়া গিয়েছে। যেগুলির সঙ্গে আল কায়দার যোগ রয়েছে বলে মনে করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, ওই দুই ইমাম জেহাদিদের নানাভাবে সহায়তা করত। গোয়ালপাড়া এলাকায় জেহাদির স্লিপার সেলে তারা নিয়োগ করত বলেও অভিযোগ। এদিকে এর আগে অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, এই রাজ্যে ইসলামিক মৌলবাদীদের একেবারে বিচরণক্ষেত্র হয়ে উঠছে। এবার সেই অসম থেকে গ্রেফতার দুই সন্দেহভাজন জঙ্গি।

বন্ধ করুন