বাংলা নিউজ > ঘরে বাইরে > অসম পুলিশের হাতে পাকড়াও দুই ইমাম, আল কায়দা জঙ্গি যোগ! জেহাদির জন্য মগজধোলাই

অসম পুলিশের হাতে পাকড়াও দুই ইমাম, আল কায়দা জঙ্গি যোগ! জেহাদির জন্য মগজধোলাই

সন্দেহভাজন দুই সন্ত্রাসবাদীকে গ্রেফতার করা হয়েছে অসমে। (ANI Photo/ANI pic service) (ANI)

সামনে ইমাম। আর পেছনে জঙ্গি কার্যকলাপের অভিযোগ। বড় চক্রের পর্দাফাঁস অসমে।

উৎপল পরাশর

অসমের গোয়ালপাড়া জেলার পুলিশ দুই ইমামকে গ্রেফতার করল। তাদের সঙ্গে জঙ্গি সংগঠন আল কায়দার যোগ রয়েছে বলে অভিযোগ। বাংলাদেশের সন্ত্রাসবাদী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সঙ্গেও তাদের যোগ রয়েছে বলে অভিযোগ।

গত চার মাসে AQIS ,ABT-র সঙ্গে যোগাযোগ থাকার অভিযোগে অন্তত ২৩জনকে গ্রেফতার করা হল। মূলত জেহাদির স্লিপার সেল তৈরির চেষ্টা চলছিল বলে অভিযোগ।

গোয়ালপাড়ার পুলিশ সুপার ভিভি রাকেশ রেড্ডি জানিয়েছেন, শনিবার আমরা দুজন ইমামকে গ্রেফতার করেছি। ধৃতদের নাম আব্দুস শুভান(৪৩) ও জালালুদ্দিন শেখ(৪৯)। গত জুলাই মাসে জেহাদি যোগসূত্র থাকার অভিযোগে আব্বাস আলি নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছিল। এরপর ইনপুটের মাধ্যমে এই ইমামদের গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, জেহাদি সেলের সঙ্গে উভয়েরই যোগ ছিল বলে মনে করা হচ্ছে। জেরা করে জানা গিয়েছে ধৃতদের কাছ থেকে জেহাদি পুস্তিকাও পাওয়া গিয়েছে।

আব্দুস শুভানের বাড়িতেও তল্লাশি চালিয়েছিল পুলিশ। তার বাড়ি থেকে আপত্তিকর কিছু পোস্টার, বই, ফোন, সিম পাওয়া গিয়েছে। জালালউদ্দিনের বাড়ি থেকে আরবিতে লেখা কিছু পুস্তিকা পাওয়া গিয়েছে। যেগুলির সঙ্গে আল কায়দার যোগ রয়েছে বলে মনে করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, ওই দুই ইমাম জেহাদিদের নানাভাবে সহায়তা করত। গোয়ালপাড়া এলাকায় জেহাদির স্লিপার সেলে তারা নিয়োগ করত বলেও অভিযোগ। এদিকে এর আগে অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, এই রাজ্যে ইসলামিক মৌলবাদীদের একেবারে বিচরণক্ষেত্র হয়ে উঠছে। এবার সেই অসম থেকে গ্রেফতার দুই সন্দেহভাজন জঙ্গি।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

জিয়ে তো জিয়ে, চিঠি আয়ি হ্যায়:চলে গেলেন পঙ্কজ উদাস,তাঁর গাওয়া এই গান শুনেছেন IND vs ENG 4th Test: রোহিতের আউট বদলে গেল স্টাম্প থেকে ক্যাচে? কিন্তু কীভাবে? দিনে দুপুরে গৃহবধূর শ্লীলতাহানির অভিযোগ, আটক TMC নেতার গুণধর ছেলে ‘ফুলবাবু’ শুক্রের সঙ্গে শনির যুতি! শিবরাত্রির আগে তুলা সহ ৩ রাশির ভাগ্যে কয়েক গুণ লাভ নির্বাচন কমিশনের গোয়েন্দা কমিটিতে ইডি কেন? প্রশ্ন তুলে স্মারকলিপি তৃণমূলের ‘প্রস্রাব চেটে পরিষ্কার কর’, বিশ্বনাথের ৮ বছরের ছেলেকে হুমকি-মারধর প্রতিবেশির জমি ফেরাতে বলে শাহজাহানের বিপদ বাড়ালেন মমতা, বুমেরাং হল তাঁর আরও ১ সিদ্ধান্ত পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার ফেব্রুয়ারির মধ্যে কাজে ফিরতেই হবে, হুঁশিয়ারি দেওয়া হল চিকিৎসকদের বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.