বাংলা নিউজ > ঘরে বাইরে > ওমিক্রন ত্রাসে পিছবে UP নির্বাচন? স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে বৈঠকে বসবে কমিশন

ওমিক্রন ত্রাসে পিছবে UP নির্বাচন? স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে বৈঠকে বসবে কমিশন

করোনা বিধি ভুলে রাজনৈতিক সমাবেশে ভিড় করছে মানুষ (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

২০২২ সালের নির্বাচনের জেরে ২০২১ সালের করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের ভয়ঙ্কর স্মৃতি যাতে ফিরে না আসে, তার জন্য সতর্ক কমিশন।

এর আগে এলাহাবাদ হাইকোর্টের তরফে উত্তরপ্রদেশ ভোট পিছিয়ে দেওয়ার জন্য আর্জি জানানো হয়েছিল নির্বাচন কমিশন ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে। করোনার জেরে এই আবেদনের পরই উত্তরপ্রদেশের নির্বাচন নিয়ে দেখা দেয় একটা অনিশ্চয়তা। দেশে লাফিয়ে বাড়ছে ওমিক্রন। আর তার মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হলে তার আগে জোর প্রচারে নামবেসব রাজনৈতিক দল। ২০২১ সালে দেখা যায়, নির্বাচন কমিশনের শত বিধিনিষেধ সত্ত্বোও করোনাবিধি অমান্য করেই চলে ভোট প্রচার। খোদ প্রধানমন্ত্রীর জনসভাগুলিতেও করোনা বিধি মানার কোনও বাধ্য বাধকতা ছিল না। আর এর পরেই দেশএ মৃত্যুমিছিল দেখা যায়। আর সেই সময় উত্তরপ্রদেশের পরিস্থিতি খুবই খারাপ ছিল। এই আবহে জনবহুল এই রাজ্যের নির্বাচন নিয়ে মাথা ব্যথা শুরু হয়েছে কমিশনেরও। তাই পরিস্থিতি বুঝে ব্যবস্থা নিয়ে সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে বৈঠকে বসতে চলেছে নির্বাচন কমিশন।

ওমিক্রন ত্রাসে রাত্রিকালীন কার্ফু জারি আছে উত্তরপ্রদেশে। তবে দিনের বেলা রাজনৈতিক জনসভাগুলিতে উপচে পড়ছে মানুষের ভিড়। এদিকে করোনার নয়া স্ট্রেন ওমিক্রনকে ডেল্টার থেকেও বেশি সংক্রাম্ক হিসেবে চিহ্নিত করেছেন বিশেষজ্ঞরা। এই আবহে রাজ্যের কোভিড বিধি নিয়ে প্রশ্ন তুলেছিল এলাহাবাদ হাই কোর্ট। এই আবহে সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণের সঙ্গে আলোচনায় বসতে পারে জাতীয় নির্বাচন কমিশন। তাছাড়া উত্তরপ্রদেশ সহ ভোটমুখী পাঁছ রাজ্যের স্বাস্থ্য সচিবদের সঙ্গেও কথা বলবেন কমিশনের আধিকারিকরা।

উল্লেখ্য, আগামী বছরের ফেব্রুয়ারি বা মার্চ মাসে উত্তরপ্রদেশ সহ দেশের পাঁছ রাজ্যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। এই আবহে ভোটের নির্ঘণ্ট প্রকাশের আগে করোনা পরিস্থিতি নিয়ে নিশ্চিত হয়ে নিতে চায় কমিশন। ওমিক্রন সংক্রমণের ক্ষেত্রে কোন রাজ্যে কী পরিস্থিতি, তা খতিয়ে সংশ্লিষ্ট রাজ্যে যাওয়ার কথা কমিশনের আধিকারিকদের। মঙ্গলবার উত্তরপ্রদেশে যাবেন তাঁরা। প্রতিনিধি দলে থাকবেন প্রধান নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র স্বয়ং। পরিস্থিতিতে খতিয়ে দেখার আগে স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে নির্বাচন কমিশনের এই বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.