বাংলা নিউজ > ঘরে বাইরে > Liquor Shop closed: নির্মলা সীতারমনের সফরকালে মদের দোকান বন্ধ থাকবে! গোয়ায় প্রশাসনিক নির্দেশ ঘিরে তোলপাড়
মদের দোকান বন্ধ থাকবে। 

Liquor Shop closed: নির্মলা সীতারমনের সফরকালে মদের দোকান বন্ধ থাকবে! গোয়ায় প্রশাসনিক নির্দেশ ঘিরে তোলপাড়

  • গোয়ার পানাজিতে আজই পা রাখছেন নির্মলা সীতারমন। আর তার আগে সেখানের সমস্ক মদের দোকন বন্ধ করে রাখার নির্দেশ দিয়েছে গোয়ার প্রশাসন। কেন মদের দোকান বন্ধ রাখতে হবে, তা নিয়ে কোনও জবাব দিতে পারেনি প্রশাসন।

একদিকে উইএন্ড, তাতে বন্ধ মদের দোকান! গোয়ায় নির্মলা সীতারমনের সফর ঘিরে তুঙ্গে রাজনৈতিক তোলপাড়। সেখানে কেন্দ্রীয় মন্ত্রীর সফরকে নজরে রেখে সমস্ত মদের দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। গোয়া প্রশাসনের এমন নির্দেশ ঘিরে ক্ষোভে ফেটে পড়েছে গোয়া ফরোয়ার্ড পার্টি। তাদের প্রশ্ন গোয়ায় কি গণতন্ত্র রয়েছে, নাকি চলছে কোনও একনায়কতন্ত্র?

গোয়ার পানাজিতে আজই পা রাখছেন নির্মলা সীতারমন। আর তার আগে সেখানের সমস্ক মদের দোকন বন্ধ করে রাখার নির্দেশ দিয়েছে গোয়ার প্রশাসন। কেন মদের দোকান বন্ধ রাখতে হবে, তা নিয়ে কোনও জবাব দিতে পারেনি প্রশাসন। বলা হয়েছে, কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সফরের সময় বন্ধ রাখতে হবে পানাজির মদের দোকানগুলি। এদিকে বিষয়টি নিয়ে ক্ষোভে ফুঁসছেন গোয়া ফরোয়ার্ড পার্টির নেতা বিজয় সারদেশাই। তিনি একটি টুইটে প্রশ্ন তুলেছেন,' কেন্দ্রীয় মন্ত্রী গোয়ায় আসছেন 'ধরোহর' ন্যাশনাল মিউজিয়াম অফ কাস্টম ও জিএসটিকে উৎসর্গ করতে ১১ জুন, আর তার জন্য নিজের লাইসেন্স করা এলাকা বন্ধ রাখতে হবে?' এই ঘটনা গোয়ার সংস্কৃতির ওপর অপমানকর বিষয় বলেও উল্লেখ করেন তিনি। আর্থিক কষ্টে রয়েছেন? বাড়ির এই গাছগুলি শুকিয়ে যাচ্ছে না তো! কিছু বাস্তুটিপস

'আজাদি কা অমৃত মহোৎসব'-এর অংশ হিসাবে নির্মলা সীতারমন এই সফর করছেন। তাঁর কর্মসূচিতে রয়েছে কর ও অর্থনীতি সংক্রান্ত একাধিক বিষয়। প্রথম দিন তাঁর সফরে রয়েছে ন্যাশনাল মিউজিয়াম অফ কাস্টমস ও জিএসটির কিছি অংশ। এছাড়াও অর্থনীতির বিষয়ে কয়েকটি পদক্ষেপ গ্রহণ করার বিষয় রয়েছে। সেই সময়ই দেখানো হবে 'ধরোহর' নামের একটি শর্ট ফিল্ম।

বন্ধ করুন