বাংলা নিউজ > ঘরে বাইরে > খলিস্তানি জঙ্গিকে ‘শহিদ’ লেখা ছবি পোস্ট, তুমুল বিতর্কের মধ্যে ক্ষমা চাইলেন হরভজন
হরভজন সিং। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
হরভজন সিং। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

খলিস্তানি জঙ্গিকে ‘শহিদ’ লেখা ছবি পোস্ট, তুমুল বিতর্কের মধ্যে ক্ষমা চাইলেন হরভজন

  • হরভজন বলেন, 'আমি একজন শিখ। যে ভারতের জন্য লড়াই করবে, ভারতের বিরুদ্ধে নয়।'

ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করা ছবিতে খলিস্তানি জঙ্গিকে ‘শহিদ’ বলে উল্লেখ করা ছিল। তা নিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েন হরভজন সিং। পরে অবশ্য নিজের সেই ইনস্টাগ্রাম স্টোরির জন্য ক্ষমা চেয়ে নিলেন প্রাক্তন ভারতীয় স্পিনার তথা কলকাতা নাইট রাইডার্সের তারকা বোলার। 

সোমবারের বিকেলের দিকে টুইটারে একটি বিবৃতি জারি করে হরভজন জানান, রবিবার একটা ইনস্টাগ্রাম পোস্টের জন্য ক্ষমা চাইছেন। বলেন, 'ওটা হোয়্যাটসঅ্য়াপ ফরোয়ার্ড ছিল। তাতে কী বলা হয়েছে, সেটার গুরুত্ব বা সেটার অর্থ না বুঝেই আমি তাড়াহুড়ো করে পোস্ট করেছিলাম। সেটা আমার ভুল ছিল।  আমি ওই পোস্টের মতাদর্শে বিশ্বাসী নই বা যাঁদের ছবি দেওয়া হয়েছিল, জীবনের কখনও তাদের সমর্থন করেছি। আমি একজন শিখ। যে ভারতের জন্য লড়াই করবে, ভারতের বিরুদ্ধে নয়। আমার দেশের ভাবাবেগে আঘাতের জন্য নিঃশর্ত ক্ষমা চাইছি। আমার দেশের মানুষের বিরুদ্ধে দেশবিরোধী কোনও গোষ্ঠীকে সমর্থন করি না এবং কখনও করব না। আমি ২০ বছর ধরে এই দেশের জন্য রক্ত, ঘাম ঝরিয়েছি এবং এমন কিছুকে কোনওদিন সমর্থন করব না, যা ভারত-বিরোধী।'

রবিবার ‘অপারেশন ব্লু  স্টার’-এর ৩৭ তম বর্ষপূর্তিতে রবিবার হরভজনের ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ছবি পোস্ট করা হয়েছিল। তাতে খলিস্তানি জঙ্গি জার্নেল সিং ভিন্দ্রানওয়ালের ছবি ছিল। সঙ্গে আরও কয়েকজনের ছবি ছিল। তাতে পঞ্জাবিতে লেখা ছিল, ‘১৯৮৪ সালের ১ থেকে ৬ জুন শ্রী হরমন্দির সাহিবের ভিতরে অভিযানে শহিদদের আন্তরিক শ্রদ্ধা।’ তা নিয়ে রীতিমতো সমালোচনার মুখে পড়েন হরভজন।  তৈরি হয় বিতর্ক। তারপরই ক্ষমা চেয়ে নেন তিনি।

বন্ধ করুন