বাংলা নিউজ > ঘরে বাইরে > India Alliance: ওদের একটা আসন দিতে পারি, বলছে আপ, দিল্লিতে ‘নেই মামা’ অবস্থা কংগ্রেসের

India Alliance: ওদের একটা আসন দিতে পারি, বলছে আপ, দিল্লিতে ‘নেই মামা’ অবস্থা কংগ্রেসের

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (HT Photo)

জোটের কী হাল! দিল্লিতে মাত্র একটা আসন কংগ্রেসকে ছাড়তে চায় আপ। 

ইন্ডিয়া জোট শেষ পর্যন্ত কতটা থাকবে তা নিয়ে এবার বিরাট প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে। আম আদমি পার্টি যে অবস্থান নিয়েছে তাতে অনেকেরই আশঙ্কা, এবার হয়তো জোট ছেড়ে বেরিয়ে যেতে পারে তারাও। যে সমস্ত শর্ত তারা কংগ্রেসকে দিচ্ছে তা মানা কতটা সম্ভব তা নিয়েও প্রশ্ন। এমনকী তা না মানলে দল একলা লড়তে পারে বলেও দাবি করছেন আপ সুপ্রিমো। সব মিলিয়ে একেবারে ছন্নছাড়া অবস্থা জোটের অন্দরে। 

সূত্রের খবর, দিল্লিতে মাত্র একটা আসন কংগ্রেসকে ছাড়তে চায় আপ। গোয়া আর গুজরাটের জন্য  তিনটি করে আসনে তারা প্রার্থীও ঘোষণা করে দিয়েছে। এমনকী দিল্লির ক্ষেত্রে যদি কংগ্রেস শর্ত না মানে তবে প্রার্থীর নাম ঘোষণা করে দেওয়া হবে বলেও জানিয়েছে আপ। 

লাইভ হিন্দুস্তান সূত্রে খবর,  আপের রাজ্যসভার এমপি সন্দীপ পাঠক জানিয়েছেন গোটা দেশ এই ইন্ডিয়া জোট নিয়ে যথেষ্ট উৎসাহী। সমাজের বিভিন্ন অংশে আশা জেগে উঠেছে। এই ইন্ডিয়া জোটের অন্যতম উদ্দেশ্য ছিল যাতে রাজনৈতিক স্বার্থ দূরে রেখে দেশের স্বার্থে একটা ভালো সরকার তৈরির জন্য বিরোধীরা একজোট হতে পারেন। আপের সেই লক্ষ্য ছিল বলে দাবি করেছেন সন্দীপ। 

সেই সঙ্গেই কংগ্রেসকে নিশানা করেছেন তিনি। সন্দীপ পাঠক জানিয়েছেন, আসন সমঝোতা নিয়ে কংগ্রেসের সঙ্গে মাত্র দুটি মিটিং হয়েছিল। কিন্তু তারপরেও কোনও ফল হয়নি। পরের মিটিং কবে হবে তা নিয়ে কংগ্রেসের বড় নেতৃত্বও কিছু বলতে পারছেন না। আমাদের মনে এবার সন্দেহ জাগছে, এই রকম পরিস্থিতি নিয়ে ভোটে জয়লাভ করা কষ্টকর। সেকারণে বেশ উদ্বেগের মধ্য়ে রয়েছি।

আপ নেতৃত্বের দাবি, তারা যে আসনে লড়তে চাইছেন তাতে আশা করা যায় জোটের সায় থাকবে। 

দিল্লির জন্য মাত্র একটা আসন কংগ্রেসকে ছাড়তে চায় আপ। সন্দীপ পাঠকের দাবি, কংগ্রেসকে তো একটা সিটও না ছাড়া দরকার। কিন্তু জোট ধর্মের জন্য় আর কংগ্রেসকে সম্মান জানিয়ে একটা আসন তাদের দেওয়া হতে পারে। তিনি জানিয়েছেন, এখনও প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। তবে আগামী কয়েকদিনের মধ্য়েই ৬জন প্রার্থীর নাম দ্রুত ঘোষণা করা হবে। 

এদিকে সামনেই লোকসভা ভোট। তার আগে জোটের একেবারে ছন্নছাড়া অবস্থা। শেষ পর্যন্ত জোটে কতগুলি দল থাকে সেটাই দেখার। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৪ মার্চের রাশিফল ৫০-১০০-তে নয়,পরিসংখ্যানেও নয়, কাজে বিশ্বাসী MI-এর নয়া অধিনায়ক হার্দিক পান্ডিয়া কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৪ মার্চের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৪ মার্চের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৪ মার্চের রাশিফল শুধু গঙ্গার তলার মেট্রো নয়, বুধে কলকাতায় দাঁড়িয়ে আরও ৬ লাইনের সূচনা করবেন মোদী! বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৪ মার্চের রাশিফল শুরুর আগেই ধোনির CSK-তে বড় ধাক্কা! চোটের জন্য মে পর্যন্ত নেই দলের তারকা ব্যাটার তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৪ মার্চের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৪ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.