বাংলা নিউজ > ঘরে বাইরে > কেন গ্রেফতার মহম্মদ জুবায়ের? জবাব দিতে দিল্লি পুলিশকে চার সপ্তাহ সময় দিল আদালত

কেন গ্রেফতার মহম্মদ জুবায়ের? জবাব দিতে দিল্লি পুলিশকে চার সপ্তাহ সময় দিল আদালত

মহম্মদ জুবায়ের (PTI Photo)  (PTI)

জুবায়েরকে গ্রেফতার করা প্রসঙ্গে গোটা দেশ জুড়েই সমালোচনার ঝড় ওঠে। এবার সেই গ্রেফতারি নিয়ে দিল্লি পুলিশের কাছে জবাব চাইল আদালত। তবে তার জন্য চার সপ্তাহ সময় দেওয়া হয়েছে। তাঁর ল্যাপটপটি বাজেয়াপ্ত করার জন্য পুলিশ তাঁর দিল্লির বাসভবনে হানা দেয়।

গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে আবেদন জানিয়েছিলেন অল্ট নিউজের সহ প্রতিষ্ঠাতা, সাংবাদিক মহম্মদ জুবায়ের। এবার তারই পরিপ্রেক্ষিতে দিল্লি হাইকোর্ট জবাব দেওয়ার জন্য দিল্লি পুলিশকে চার সপ্তাহ সময় দিল। ২০১৮ সালে তিনি হিন্দু দেবতাদের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য সম্বলিত একটি টুইট করেছিলেন বলে অভিযোগ। তার জেরেই গ্রেফতার করা হয়েছিল জুবায়েরকে। গত সপ্তাহে গ্রেফতার করা হয়েছিল জুবায়েরকে। ধর্মীয় ভাবাবেগে আঘাত হানা হচ্ছে এই অভিযোগে গ্রেফতার করা হয় তাঁকে।

সাইবার ক্রাইম বিভাগের আধিকারিকদের মতে, জুবায়ের ওই পোস্টটি মুছে দিয়েছিলেন। তাঁর ল্যাপটপটি বাজেয়াপ্ত করে সেই পোস্টটি খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। এদিকে তাঁর মোবাইল ফোনটি ফরম্যাট করা হয়েছিল। এর জেরে অতীতের কোনও তথ্য আর পাওয়া যাচ্ছে না।

জুবায়ের ইতিমধ্যেই পুলিশকে জানিয়েছেন, আপত্তিকর টুইট যে ফোন থেকে করা হয়েছিল বলা হচ্ছে সেটি হারিয়ে গিয়েছে।

দিল্লি সাইবার ক্রাইমের ডেপুটি কমিশনার কেপিএস মালহোত্রা জানিয়েছেন, ১৫৩ এ ও ২৯৫ এ ধারায় জুবায়েরকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে জুবায়েরকে গ্রেফতার করা প্রসঙ্গে গোটা দেশ জুড়েই সমালোচনার ঝড় ওঠে। এবার সেই গ্রেফতারি নিয়ে দিল্লি পুলিশের কাছে জবাব চাইল আদালত। তবে তার জন্য চার সপ্তাহ সময় দেওয়া হয়েছে। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘এ তো বস্তির ছেলে পচা…’, গলায় যেন ‘প্রজাপতি’, নতুন লুকে চূড়ান্ত ট্রোল নীল কাকদ্বীপ–নামখানা উপকূল এলাকায় লাইসেন্স নবীকরণ বন্ধ, মাথায় হাত মৎস্যজীবীদের‌ কর্ণাটক বিধানসভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান কাণ্ডে নয়া মোড়, আটক ১ Walking Tips: আপনার জন্য প্রতিদিন কত পা হাঁটা জরুরি? কলকাতা পুলিশে প্রায় ৪০০০ পদে নিয়োগের জন্য আবেদন শুরু, কীভাবে করবেন? দেখুন পুরোটা আসছে ভগবান শ্রীরামের মহান ভক্ত মা শবরীর জন্মবার্ষিকী, জেনে নিন এই দিনের গুরুত্ব BJP-র বদলে KKR-কে 'অগ্রাধিকার', লোকসভা নির্বাচনের আগে বড় ঘোষণা গৌতম গম্ভীরের ব্যাটে রান নেই, তবু কি ধরমশালায় সুযোগ পাবেন রজত পতিদার? সামনে আসছে বড় খবর প্রধানমন্ত্রীর কৃষ্ণনগর সভার জেরে উধাও বাস, চরম ভোগান্তিতে সাধারণ মানুষ ‘জোরে আওয়াজ… খাট-সোফা সব জায়গাতেই পারি’, বলেন শ্রীময়ী! বুধবার বিয়ে কাঞ্চনকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.