বাংলা নিউজ > ঘরে বাইরে > Maharashtra: বালাসাহেবের নাতি দেখা করলেন একনাথের সঙ্গে, শিবসেনায় নয়া সমীকরণ
একনাথ শিন্ডের সঙ্গে দেখা করলেন নিহার ঠাকরে। (PTI Photo) (PTI)

Maharashtra: বালাসাহেবের নাতি দেখা করলেন একনাথের সঙ্গে, শিবসেনায় নয়া সমীকরণ

  • ঠাকরে পরিবারের সদস্য নিহার ঠাকরে সেই বিদ্রোহী নেতা একনাথের সঙ্গে দেখা করলেন। সেক্ষেত্রে যে বালাসাহেব আবেগটা এতদিন একনাথের সঙ্গে ছিল না সেটা এবার অনেকটাই আসবে নিহারের হাত ধরে, এমনটাই মনে করছেন অনেকে।

শিবসেনা নেতা উদ্ধব ঠাকরের ভাইপো নিহার ঠাকরের শুক্রবার দেখা করলেন বিক্ষুব্ধ শিবসেনা নেতা তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের সঙ্গে । তিনি আবার উদ্ধব ঠাকরের ভাই প্রয়াত বিন্দুমাধব ঠাকরের পুত্র। তিনি শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের নাতি। বর্তমানে তিনি মুম্বইয়ের আদালতের আইনজীবী। ১৯৯৬ সালে একটি দুর্ঘটনায় মারা গিয়েছিলেন তাঁর বাবা।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, অনুমান করা হচ্ছে এবার শিন্ডে শিবিরে নাম লেখাচ্ছেন বালাসাহেব ঠাকরের নাতি। তাৎপর্যপূর্ণভাবে তিনিই প্রথম ঠাকরে পরিবারের সদস্য যিনি একনাথ শিন্ডের সঙ্গে হাত মেলাতে চলেছেন। এভাবে শিন্ডে গোষ্ঠীতে নিহারের অন্তর্ভুক্তিকে ঘিরে ব্যাপক চর্চা শুরু হয়েছে মহারাষ্ট্রের অন্দরে। এদিকে নিহার আবার বিজেপি নেতা হর্ষবর্ধন পাতিলের জামাই। কিছুদিন আগেই তাঁদের বিয়ে হয়েছে। এরপর আবার একনাথ শিন্ডের সঙ্গে দেখা করলেন তিনি।

এরপর রাজনৈতিক জল কোনদিকে গড়ায় সেদিকেই তাকিয়ে মহারাষ্ট্রবাসী। তবে উদ্ধব ঠাকরের বিরুদ্ধে বিদ্রোহ জানিয়েই মহারাষ্ট্রে ক্ষমতা দখল করেছিলেন একনাথ শিন্ডে। সেই সম্পর্ক এখনও জোড়া লাগেনি। এবার সেই ঠাকরে পরিবারের সদস্যই সেই বিদ্রোহী নেতা একনাথের সঙ্গে দেখা করলেন। সেক্ষেত্রে যে বালাসাহেব আবেগটা এতদিন একনাথের সঙ্গে ছিল না সেটা এবার অনেকটাই আসবে নিহারের হাত ধরে এমনটাই মনে করছেন অনেকে।

বন্ধ করুন