বাংলা নিউজ > ঘরে বাইরে > বাণিজ্য সম্মেলনের উদ্বোধন করতে মোদীকে আমন্ত্রণ জানালেন মমতা
বড় খবর

বাণিজ্য সম্মেলনের উদ্বোধন করতে মোদীকে আমন্ত্রণ জানালেন মমতা

বুধবার বিকেলে দিল্লিতে সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়। 
বুধবার বিকেলে দিল্লিতে সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়। 

  • এছাড়া মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি নিয়ে কথা হয়েছে। জাতীয় সুরক্ষা আমাদের প্রত্যেকের দায়িত্ব।

দিল্লি সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তাঁকে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের উদ্বোধনে আমন্ত্রণ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকেলে মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকে উঠে আসে বিএসএফের এক্তিয়ারবৃদ্ধিসহ বিভিন্ন ইস্যু। সঙ্গে যুক্তরাষ্ট্রীয় কাঠামো অক্ষুণ্ণ রাখতে কেন্দ্রকে আরও নমনীয় হওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

এদিন বৈঠক সেরে বেরিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আগামী বছর ২০ ও ২১ এপ্রিল যে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন হবে তার উদ্বোধনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছি। আমাদের রাজনৈতিক মত আলাদা হতে পারে। তার প্রভাব কেন্দ্র - রাজ্য সম্পর্কে পড়ার উচিত নয়। রাজ্যের উন্নতি হলেই কেন্দ্রের উন্নতি হবে। প্রধানমন্ত্রী আমন্ত্রণ গ্রহণ করেছেন।’ বলে রাখি, নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর ৯ মাস তাঁর সঙ্গে দেখা করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী প্রধানমন্ত্রীর ডাকা প্রায় কোনও বৈঠকেই হাজির থাকেন না তিনি।

এছাড়া মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি নিয়ে কথা হয়েছে। জাতীয় সুরক্ষা আমাদের প্রত্যেকের দায়িত্ব। সেক্ষেত্রে কেন্দ্রের যদি রাজ্যের কাছে কোনও সাহায্য প্রয়োজন হয় তা করতে আমরা তৈরি। কেন্দ্রের এই সিদ্ধান্তে যুক্তরাষ্ট্রীয় কাঠামো দুর্বল হবে।’

এছাড়া মমতা বলেন, ত্রিপুরায় তৃণমূল নেতাদের আক্রান্ত হওয়ার ঘটনাও প্রধানমন্ত্রীকে জানিয়েছেন তিনি। সায়নীর মতো জনপ্রিয় অভিনেত্রীর বিরুদ্ধে ৩০২ ধারায় মামলা দেওয়া হয়েছে সেখানে।

 

বন্ধ করুন