বাংলা নিউজ > ঘরে বাইরে > মুকেশ আম্বানির সুরক্ষা বৃদ্ধি, এবার Z+ নিরাপত্তা, কতজন কমান্ডো থাকবেন?

মুকেশ আম্বানির সুরক্ষা বৃদ্ধি, এবার Z+ নিরাপত্তা, কতজন কমান্ডো থাকবেন?

রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানি। (ANI Photo) (ANI)

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ম্য়ানেজিং ডিরেক্টর ও চেয়ারম্যান মুকেশ আম্বানি। বিশ্বের অন্য়তম বৃহৎ শিল্পদ্য়োগীর তালিকায় তাঁর নাম। সেই মুকেশ আম্বানির নিরাপত্তা সুনিশ্চিত করার ব্যাপারে সচেষ্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতর।

রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানির নিরাপত্তা বৃদ্ধি করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। মুকেশ আম্বানিকে একেবারে জেড প্লাস নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতদিন পর্যন্ত তিনি জেড ক্যাটাগরির নিরাপত্তা পেতেন। এবার তাঁর নিরাপত্তা বৃদ্ধি করা হল। মূলত তাঁকে হুমকি দেওয়া হয়েছে এই গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে মুকেশ আম্বানির নিরাপত্তা বৃদ্ধির সিদ্ধান্ত।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ম্য়ানেজিং ডিরেক্টর ও চেয়ারম্যান মুকেশ আম্বানি। বিশ্বের অন্য়তম বৃহৎ শিল্পদ্য়োগীর তালিকায় তাঁর নাম। সেই মুকেশ আম্বানির নিরাপত্তা সুনিশ্চিত করার ব্যাপারে সচেষ্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতর। সবদিক বিবেচনা করে, গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে তাঁর নিরাপত্তা এক লাফে বৃদ্ধি করা হল।

সূত্রের খবর, এবার অন্তত ৫৮জন কমান্ডো ঘিরে থাকবেন মুকেশ আম্বানিকে।একেবারে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি হবে দেশের এই নামকরা শিল্পোদ্যোগীকে ঘিরে। 

এদিকে সূত্রের খবর মুকেশ আম্বানির নিরাপত্তা বৃদ্ধি নিয়ে গতকয়েকমাস ধরে পর্যালোচনা চলছিল। অ্যান্টিলা বিস্ফোরক সংক্রান্ত ঘটনার জেরে সেই আলোচনা জোরকদমে শুরু হয়। আম্বানি বাসভবনের কাছে একটি স্করপিও গাড়ি থেকে বিস্ফোরক উদ্ধার হয়েছিল। তারপর গোটা বিষয়টিকে একেবারেই হালকাভাবে নেননি গোয়েন্দারা। সবদিকে নজর রাখা হচ্ছিল। অবশেষে সার্বিক নিরাপত্তা বৃদ্ধির সিদ্ধান্ত।

বন্ধ করুন