বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা যুদ্ধে মানবিকতার দুর্গ গাজিয়াবাদের গুরুদ্বার, চালু 'অক্সিজেন লঙ্গর'
গাজিয়াবাদের গুরুদ্বারে চালু 'অক্সিজেন লঙ্গর' (সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
গাজিয়াবাদের গুরুদ্বারে চালু 'অক্সিজেন লঙ্গর' (সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

করোনা যুদ্ধে মানবিকতার দুর্গ গাজিয়াবাদের গুরুদ্বার, চালু 'অক্সিজেন লঙ্গর'

  • গাজিয়াবাদের ইন্দিরাপুরমের একটি গুরুদ্বারে এই আবহে চালু হল 'অক্সিজেন লঙ্গর'। 

অক্সিজেনের অভাবে ছটফট করে প্রাণ হারাচ্ছেন করোনা রোগীরা। এই হৃদয়বিদারক দৃশ্য কয়েকদিন পরপরই দেখা যাচ্ছে ভারতে। দেশের রাজধানীতে এরই মাঝে দেদার চলছে কালোবাজারি। তবে এত কিছুর মাঝেই এবার মানবিকতার চূড়ান্ত উদাহরণ দেখা গেল গাজিয়াবাদে। গাজিয়াবাদের ইন্দিরাপুরমের একটি গুরুদ্বারে এই আবহে চালু হল 'অক্সিজেন লঙ্গর'।

এদিকে দিল্লির পাশাপাশি অমৃতসরেও অক্সিজেনের অভাবে প্রাণ গেল অন্তত ছয় জনের। যাঁর মধ্যে পাঁচজনই ছিলেন করোনায় আক্রান্ত। শনিবার সকালে এই ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়ায় পঞ্জাবের অমৃতসরের একটি বেসরকারি হাসপাতালে।

মৃতদের আত্মীয়রা জানিয়েছেন, সঙ্কটজনক অবস্থায় তাঁদের প্রিয়জনেরা অমৃতসরের নীলকান্ত মাল্টি স্পেশালিটি হাসপাতালে ভর্তি ছিলেন। সকলকেই ভেন্টিলেশনে রাখা হয়েছিল। কিন্তু সেখানে অক্সিজেনের সরবরাহ ছিল না। যার জেরেই মৃত্যু হয় ছয় জনের। হাসপাতালের এক চিকিৎসক জানিয়েছেন, অনেক আগে থেকেই জেলা প্রশাসনকে অক্সিজেনের অভাবের কথা জানিয়েছিলেন তাঁরা। কিন্তু তাতে লাভ হয়নি।

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার ভারতের একাধিক রাজ্যে ইতিমধ্যেই মেডিক্য়াল অক্সিজেনের অভাব ভয়াবহ আকার নিয়েছে। দিল্লি, মহারাষ্ট্রের মতো পঞ্জাবেও দিন দিন বাড়়ছে এই সমস্যা।

বন্ধ করুন