বাংলা নিউজ > ঘরে বাইরে > বিপজ্জনক দেশ! বাইডেনের মন্তব্য শুনে হতবাক পাক মন্ত্রী, অস্বস্তি ঢাকতে মরিয়া

বিপজ্জনক দেশ! বাইডেনের মন্তব্য শুনে হতবাক পাক মন্ত্রী, অস্বস্তি ঢাকতে মরিয়া

পাক বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি (Photo by Asif HASSAN / AFP) (AFP)

মার্কিন প্রেসিডেন্টের এই মন্তব্যের পরে অস্বস্তি ঢাকতে কার্যত মরিয়া চেষ্টা চালাচ্ছে পাকিস্তান। পাক বিদেশমন্ত্রী জানিয়েছেন,পাকিস্তানের নিউক্লিয়ার সম্পদের সুরক্ষা নিয়ে যেটা বলা হচ্ছে সেক্ষেত্রে এটা বলা যায় যাবতীয় আন্তর্জাতিক মাপকাঠি মেনেই কাজ করা হয়। খবর সংবাদ সংস্থা সূত্রে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন একটি বক্তব্য়ে উল্লেখ করেছিলেন, পাকিস্তান বিশ্বের সবথেকে ডেঞ্জারাস দেশ হতে পারে। বৃহস্পতিবার ডেমোক্র্যাটিক কংগ্রেশনাল প্রচার কমিটির সভায় উপস্থিত ছিলেন তিনি। সেখানেই তিনি এই মন্তব্য করেন। আর তারপরেই পাক বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি জানিয়েছেন, বাইডেনের এই মন্তব্যে অবাক হয়ে যাচ্ছি। এনিয়ে একটা ভুলবোঝাবুঝি হতে পারে। রয়টার্স সূত্রে এমন বক্তব্যই পাওয়া গিয়েছে।

এদিকে সূত্রের খবর, পাকিস্তান ইসলামাবাদে অবস্থানকারী মার্কিন রাষ্ট্রদূতকে ডেকে পাঠিয়েছে। মার্কিন প্রেসিডেন্টের মন্তব্যের জেরেই তাঁকে ডেকে পাঠানো হয়েছে বলে খবর।

এদিকে মার্কিন প্রেসিডেন্টের এই বক্তব্যকে ঘিরে চরম অস্বস্তিতে পাকিস্তান। আর তাৎপর্যপূর্ণভাবে মার্কিন প্রেসিডেন্ট ঠিক সেই সময় এই মন্তব্য করেছেন যে সময় পাকিস্তান আমেরিকার সঙ্গে সম্পর্ক ঠিকঠাক করার সবরকম চেষ্টা করছিল। আর সেই সময় একেবারে বিস্ফোরক মন্তব্য মার্কিন প্রেসিডেন্টের।এদিকে পারমানবিক অস্ত্রে নিয়ন্ত্রণ না থাকার পরিপ্রেক্ষিতেই এই মন্তব্য মার্কিন প্রেসিডেন্ট করেছিলেন বলে দাবি করা হচ্ছে।

এদিকে মার্কিন প্রেসিডেন্টের এই মন্তব্যের পরে অস্বস্তি ঢাকতে কার্যত মরিয়া চেষ্টা চালাচ্ছে পাকিস্তান। পাক বিদেশমন্ত্রী জানিয়েছেন,পাকিস্তানের নিউক্লিয়ার সম্পদের সুরক্ষা নিয়ে যেটা বলা হচ্ছে সেক্ষেত্রে এটা বলা যায় যাবতীয় আন্তর্জাতিক মাপকাঠি মেনেই কাজ করা হয়। খবর সংবাদ সংস্থা সূত্রে।

ঘরে বাইরে খবর

Latest News

বরের মাথা বউ-এর বড়ই প্রিয়! ওভেনে তাই মাথা গরম করতে ব্যস্ত, 'নন্দিনী'র বর মা নেই, আদৃতের জন্য মঙ্গলকামনায় শ্রাবণ মাসের ১ম সোমবার শিবপুজো করলেন কৌশাম্বি! শ্রাবণের প্রথম সোমবারে উপচে পড়া ভিড় তারকেশ্বর থেকে মহাকাল মন্দিরে, চলল পুজো দুরন্ত এক্সপ্রেসের চাকায় আগুন, প্রবল আতঙ্ক যাত্রীদের মধ্যে, দাঁড়িয়ে পড়ে ট্রেন দুবাইতে গ্রেফতার রাহাত ফতে আলি খান? সত্যিটা নিজের মুখে জানালেন পাক গায়ক আইনজীবীকে মারধরের অভিযোগ, প্রতিবাদে থমকে গেল কলকাতা হাই কোর্টের বিচার প্রক্রিয়া বাইডেন প্রেসিডেন্ট পদের দৌড় ছাড়তেই ট্রাম্প তুললেন ‘টাকা ফেরতের’ এর কথা! কেরলে কুকুরের ঘর ভাড়া নিয়ে থাকছিলেন বাংলার পরিযায়ী শ্রমিক, উদ্ধার করল পুলিশ কারা এই সপ্তাহে সম্পত্তি সংক্রান্ত বিবাদে জড়াতে পারেন? দেখুন সাপ্তাহিক রাশিফল বাংলাদেশের ছাত্র আন্দোলনে সরকারি সম্পত্তি নষ্ট, জড়িতদের খোঁজে মিলবে পুরষ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.