বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistan Crisis: পদত্যাগ নয়, ইমরান ‘খেলোয়াড়, শেষ বল পর্যন্ত লড়াই করবেন’, দাবি পাক মন্ত্রীর
ইমরান খান (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই এবং টুইটার)

Pakistan Crisis: পদত্যাগ নয়, ইমরান ‘খেলোয়াড়, শেষ বল পর্যন্ত লড়াই করবেন’, দাবি পাক মন্ত্রীর

  • শেষ বল পর্যন্ত খেলার আশ্বাস দিলেও ইমরানের জন্য ম্যাচ যথেষ্ট কঠিন হয়ে উঠেছে।

প্রধানমন্ত্রী ইমরান খান একজন খেলোয়াড়। যিনি ম্যাচের শেষ বল পর্যন্ত আপ্রাণ লড়াই করেন। ম্যাচের মধ্যেই হাল ছেড়ে দেন না। তাই পদত্যাগ করার কোনও প্রশ্নই ওঠে না। এমনই বললেন পাকিস্তানের তথ্য এবং সম্প্রচারমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

বুধবার টুইটারে পাকিস্তানের তথ্য এবং সম্প্রচারমন্ত্রী ফাওযাদ বলেন, ‘ইমরান খান হলেন একজন খেলোয়াড়। যিনি শেষ বল পর্যন্ত লড়াই করে যান। পদত্যাগের প্রশ্ন নেই। একটি ম্যাচ হবে। বন্ধু ও শত্রু - সবাই সেটা দেখবে।’

শেষ বল পর্যন্ত খেলার আশ্বাস দিলেও ইমরানের জন্য ম্যাচ যথেষ্ট কঠিন হয়ে উঠেছে। গত সোমবার সংসদে ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেন বিরোধী দলনেতা শেহবাজ শরিফ। জাতীয় সংসদের নিয়ম অনুযায়ী, মোট সংসদের ২০ শতাংশের ভোট পেলে অনাস্থা প্রস্তাব পেশ করার আর্জি গৃহীত হয়। অর্থাৎ প্রস্তাবের পক্ষে ৬৮ টি ভোটের দরকার ছিল। সেই প্রয়োজনীয় সংখ্যার থেকে ১০০-র বেশি ভোট পড়ে। ডেপুটি স্পিকার জানান, প্রস্তাব পেশের পক্ষে ভোট দেন ১৬১ জন সাংসদ। তারপর বৃহস্পতিবার বিকেল চারটে পর্যন্ত জাতীয় সংসদের অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়।

উল্লেখ্য, ৩৪২ আসন বিশিষ্ট জাতীয় সংসদে ম্যাজিক ফিগার হল ১৭২। খাতায়কলমে ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সদস্য সংখ্যা ১৫৫। মুত্তাহিদা কউমি মুভমেন্ট, পাকিস্তান মুসলিম লিগ-কায়েদ, বালোচিস্তান আওয়ামি পার্টি এবং গ্র্যান্ড ডেমোক্রেটিক অ্যালায়েন্সের সদস্যদের মিলিয়ে জোট সরকারের মোট সদস্য সংখ্যা ছিল ১৭৯। তারইমধ্যে ২০ জনেরও বেশি সাংসদ শিবির বদল করেছেন। মুত্তাহিদা কউমি মুভমেন্ট ইমরানের সরকার থেকে সমর্থন তুলে নিয়েছে। সেই পরিস্থিতিতে রীতিমতো চাপে পড়ে গিয়েছেন ইমরান।

বন্ধ করুন