বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam D Voter: বাংলাভাষি হিন্দুদের জন্য় সুখবর! ৬ মাসের মধ্যে ‘ডি ভোটার’ সমস্যার সমাধান হবে: হিমন্ত

Assam D Voter: বাংলাভাষি হিন্দুদের জন্য় সুখবর! ৬ মাসের মধ্যে ‘ডি ভোটার’ সমস্যার সমাধান হবে: হিমন্ত

অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা(ANI Photo) (Abdul Sajid)

বুধবার অসমের মুখ্যমন্ত্রী বলেন, সীমানা পুনর্নির্ধারণের ফলে বরাক উপত্যকার দুটি আসনেই বিজেপির জয়ের পথ সহজ হয়েছে এবং জয়ের ব্যবধান ২০১৯ সালের সাধারণ নির্বাচনের চেয়ে বেশি হবে।

বিশ্বকল্যাণ পুরকায়স্থ

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বুধবার বলেছেন, কেন্দ্র ও রাজ্যে বিজেপি সরকার আগামী ছয় মাসের মধ্যে বিশেষত বাংলাভাষী হিন্দুদের জন্য 'ডি ভোটার' বা সন্দেহজনক নাগরিকত্ব সমস্যার সমাধান করবে।

ডি ভোটার, বা অসমের সন্দেহজনক ভোটার হলেন তারা, যারা তাদের নাগরিকত্ব সম্পর্কে সন্দেহের কারণে ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছেন। রাজ্য সরকারের তথ্য অনুযায়ী, চলতি বছরের ফেব্রুয়ারি পর্যন্ত রাজ্যে ৯৬,৯৮৭ জন ডি ভোটার রয়েছেন।

শিলচরে একটি জনসভায় যোগ দিয়ে হিমন্ত বিশ্ব শর্মা বলেন, 'আমি আগে কখনও এই দাবি করিনি তবে এখন আমি এটি বলতে পারি কারণ সমস্ত প্রয়োজনীয় আলোচনা সম্পন্ন হয়েছে। আমি আপনাদের আশ্বস্ত করতে পারি, ডি ভোটারসহ বাঙালি হিন্দুদের সব সমস্যার সমাধান হবে আগামী ছয় মাসের মধ্যে।

উল্লেখ্য, ২০১৪ সালের সাধারণ নির্বাচনের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বরাক উপত্যকা সফর করেছিলেন এবং আশ্বাস দিয়েছিলেন যে তিনি ক্ষমতায় এলে কোনও প্রকৃত ভারতীয়কে ডি-ভোটার ইস্যুর কারণে ভুগতে হবে না।

চলতি বছরের গোড়ায় হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছিলেন, রাজ্যে ৯৬ হাজারেরও বেশি মানুষকে 'সন্দেহজনক' ভোটার হিসেবে চিহ্নিত করা হয়েছে এবং এখনও পর্যন্ত রাজ্যে ১ লক্ষ ৫৯ হাজারেরও বেশি মানুষকে 'বিদেশি' বলে ঘোষণা করা হয়েছে।

গত মাসে এক সাক্ষাৎকারে হিমন্ত বিশ্ব শর্মা বলেছিলেন, জাতীয় নাগরিক পঞ্জির (এনআরসি) চূড়ান্ত খসড়া থেকে প্রায় ৫ লাখ বাংলাভাষী হিন্দুর নাম বাদ পড়েছে এবং তাদের অনেকের কাছেই পর্যাপ্ত নথি রয়েছে, তাই তাদের পরিচয় প্রমাণের জন্য নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) প্রয়োজন নেই।

অসমের বরাক উপত্যকার জনসংখ্যা প্রায় ৪৫ লক্ষ এবং নির্বাচন কমিশনের রেকর্ড অনুসারে, জনসংখ্যার একটি বড় অংশ বাংলাভাষী।

হিমন্ত বিশ্ব শর্মা বুধবার বলেন, তাদের সরকার মণিপুরীর মতো ভাষাগত সম্প্রদায়ের অধিকার রক্ষায় কাজ করেছে এবং তারা বাংলা ভাষাকেও সম্মান করে।

তিনি বলেন, 'বাংলা ভাষার একটি সমৃদ্ধ ঐতিহ্য রয়েছে এবং আমরা বাঙালি সংস্কৃতি রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ। বাঙালি হিন্দুদের সব সমস্যার সমাধান হবে।

গত বছর নির্বাচন কমিশনের সীমানা পুনর্নির্ধারণ প্রক্রিয়ার পরে, বরাক উপত্যকার শিলচর লোকসভা আসনটি তফসিলি জাতি (এসসি) এর জন্য সংরক্ষিত হয়ে যায় এবং করিমগঞ্জ আসন, যা স্বাধীনতার পর থেকে এবং সীমানা পুনর্নির্ধারণের সময় সংরক্ষিত ছিল, একটি স্বতন্ত্র আসনে পরিণত হয়।

হিমন্ত বিশ্ব শর্মা বুধবার বলেন, সীমানা পুনর্নির্ধারণের ফলে বরাক উপত্যকার দুটি আসনেই বিজেপির জয়ের পথ সহজ হয়েছে এবং জয়ের ব্যবধান ২০১৯ সালের সাধারণ নির্বাচনের চেয়ে বেশি হবে।

অসমের মুখ্যমন্ত্রী বলেন, ২০১৯ সালের নির্বাচন আমাদের জন্য কঠিন ছিল কিন্তু বরাক উপত্যকায় আমাদের প্রার্থীরা জিতেছিলেন। ডিলিমিটেশনের কারণে এবারের নির্বাচন অনেক সহজ হয়েছে। শিলচরে আমাদের প্রার্থী আড়াই লক্ষ ভোটে এবং করিমগঞ্জে এক লক্ষ ভোটে এগিয়ে থাকব।

আগামী ১৯ এপ্রিল থেকে তিন দফায় অসমে বিধানসভা নির্বাচন। বরাক উপত্যকার দুটি আসনে ভোটগ্রহণ হবে ২৬ এপ্রিল। হিমন্ত বিশ্ব শর্মা বলেছিলেন যে আগামী সপ্তাহগুলিতে অনেক তারকা প্রচারক অসম এবং রাজ্যের এই অংশে যাবেন।

তিনি বলেন, 'প্রতিটি দলের উচিত তাদের জনপ্রিয় প্রচারকদের এখানে নিয়ে আসা কারণ নির্বাচন গণতন্ত্রের উদযাপন। আমাদের কাছে নরেন্দ্র মোদীর নাম এবং তাঁর কাজই সবচেয়ে বড় প্রচারক। আমরা মোদীর নাম নিয়ে প্রতিটি বাড়িতে যাব, এমনকী প্রাক্তন সাংসদ সুস্মিতা দেবের বাড়িতেও যাব।

হিমন্ত বিশ্ব শর্মা বলেন, তিনি দুঃখিত কারণ তাঁর মন্ত্রিসভার অন্যতম দক্ষ মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য সংসদে যাচ্ছেন, তবে তিনি খুশি যে এমন একজন সৎ মানুষ সংসদে অসমের প্রতিনিধিত্ব করবেন।

২০১৯ সালের নির্বাচনে কংগ্রেস প্রার্থী সুস্মিতা দেবকে হারিয়ে শিলচর থেকে জয়ী রাজদীপ রায়ের প্রশংসা করেন তিনি। অসমের বাসিন্দা হিসেবে আমি ওঁর জন্য গর্বিত।

সিএএ বিধি ঘোষণার পরে, রায় বলেছিলেন যে তাঁর পরিবার পূর্ব পাকিস্তানে (বর্তমানে বাংলাদেশ) দেশভাগ ও ধর্মীয় নিপীড়নের শিকার এবং এমন পরিবারের একজন সদস্যকে সাংসদ হিসাবে মনোনীত করে বিজেপি অভিবাসী হিন্দু বাঙালিদের রক্ষা করার ইচ্ছা দেখিয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর মমতার দেওয়া জমি পছন্দ নয়! মুর্শিদাবাদের স্কুলে দুবছর ধরে বাস ৩৫ পরিবারের

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.