বাংলা নিউজ > ঘরে বাইরে > ওষুধে কালোবাজারি রুখতে ব্যাপক তল্লাশি, উদ্ধার ২,০০০ বেশি রেমডিসিভির
ওষুধে কালোবাজারি রুখতে ব্যাপক তল্লাশি, উদ্ধার ২,০০০ বেশি রেমডিসিভির। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
ওষুধে কালোবাজারি রুখতে ব্যাপক তল্লাশি, উদ্ধার ২,০০০ বেশি রেমডিসিভির। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

ওষুধে কালোবাজারি রুখতে ব্যাপক তল্লাশি, উদ্ধার ২,০০০ বেশি রেমডিসিভির

  • তল্লাশি চালিয়ে ২ জন রফতানিকারীকে ধরেও ফেলে পুলিশ। তাঁদের কাছ থেকে ২ হাজার ২০০টি রেমডিসিভিরের ডোজ উদ্ধার হয়।

‌রেমডিসিভিরের কালোবাজারি রুখতে ব্যাপক তল্লাশি মুম্বাই পুলিশের।সম্প্রতি মুম্বাই পুলিশ রাজ্যের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের আধিকারিকদের নিয়ে শহরের দুটি জায়গায় তল্লাশি চালিয়েছে।তল্লাশি চালিয়ে ২ জন রপ্তানিকারীকে ধরেও ফেলে পুলিশ। তাঁদের কাছ থেকে ২ হাজার ২০০টি রেমডিসিভিরের ডোজ উদ্ধার হয়।

মুম্বই পুলিশের তরফে জানানো হয়েছে, রেমডিসিভির রপ্তানির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।অথচ ২ হাজার ২০০টি রেমডিসিভিরের ডোজ মজুত করা হয়েছিল রফতানির জন্য।উদ্ধার হওয়া রেমডিসিভির ওষুধ যাতে হাসপাতালে পাঠানো হয়, সেজন্য ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের আধিকারিকরা প্রয়োজনীয পদক্ষেপ নিয়েছেন। পুলিশ সূত্রে খবর, আন্ধেরী পূর্ব এলাকার মারোলে একজনের কাছ থেকে ২,০০০ রেমডিসিভিরের ওষুধ উদ্ধার করা হয়েছে। অন্যদিকে নিউ মেরিন লেনে একজনের কাছ থেকে ২০০টি ডোজ উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউ আসার পর থেকেই রেমডিসিভিরের ওপর কালোবাজারির অভিযোগ সামনে আসতে থাকে।বিশেষ মুম্বাই সহ মহারাষ্ট্রের বিভিন্ন জায়গায় এই জীবনদায়ী ওষুধের ওপর কালোবাজারির অভিযোগ ওঠে। তবে সম্প্রতি মুম্বাই পুলিশের এই অভিযান রেমডিসিভিরের ওপর কালোবাজারি রুখতে সাফল্য এনে দিল।

বন্ধ করুন