বাংলা নিউজ > ঘরে বাইরে > 500 cr black money recovered: ৫০০ কোটির বেশি কালো টাকা উদ্ধার! চাপে তামিলনাড়ুর বিরোধী দলের ‘ঘনিষ্ঠ’ ২ সংস্থা
৫০০ কোটির বেশি কালো টাকা উদ্ধার! চাপে তামিলনাড়ুর বিরোধী দলের ‘ঘনিষ্ঠ’ ২ সংস্থা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

500 cr black money recovered: ৫০০ কোটির বেশি কালো টাকা উদ্ধার! চাপে তামিলনাড়ুর বিরোধী দলের ‘ঘনিষ্ঠ’ ২ সংস্থা

  • 500 cr black money recovered: আয়কর দফতরের তরফে জানানো হয়েছে, গত ৬ জুলাই চেন্নাই, কোয়েম্বাত্তর, মাদুরাই-সহ ৪০ টির বেশি জায়গায় অভিযান চালানো হয়েছিল।

চেন্নাইয়ের দুটি ব্যবসায়িক গোষ্ঠীর সঙ্গে সম্পর্কযুক্ত একাধিক জায়গায় অভিযান চালিয়েছিল আয়কর দফতর। সেই অভিযানে হিসাব-বহির্ভূত ৫০০ কোটি টাকার বেশি উদ্ধার করা হয়েছে। সূত্রের খবর, ওই দুটি ব্যবসায়িক গোষ্ঠী তামিলনাড়ুর বিরোধী দল এআইএডিএমকের শীর্ষ নেতৃত্বের অত্যন্ত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত।

আরও পড়ুন: ব্যবসায়ীর বাড়িতে ৩৯ ঘণ্টার আয়কর অভিযান, জলের ট্যাঙ্ক থেকে কোটি টাকা উদ্ধার

আরও পড়ুন: Hero MotoCorp-র ২৫ জায়গায় অভিযান আয়কর দফতরের, নেপথ্যে কি করফাঁকির মামলা?

মঙ্গলবার আয়কর দফতরের তরফে জানানো হয়েছে, গত ৬ জুলাই চেন্নাই, কোয়েম্বাত্তর, মাদুরাই-সহ ৪০ টির বেশি জায়গায় অভিযান চালানো হয়েছিল। সেই বিবৃতিতে দুই ব্যবসায়িক গোষ্ঠীর থেকে সেই অর্থ বাজেয়াপ্ত করা হয়েছে, তা অবশ্য জানানো হয়নি। তবে নাম গোপন রাখার শর্তে আধিকারিকরা জানিয়েছেন, সেয়াদুরাই এবং চন্দ্রশেখরের বিরুদ্ধে ময়দানে নেমেছে আয়কর বিভাগ। যে দুই সংস্থা আবাসন, বিজ্ঞাপন সংক্রান্ত ব্যবসার সঙ্গে যুক্ত আছে। তারইমধ্যে এই নিয়ে দ্বিতীয়বার আয়কর বিভাগের ধাক্কা খেয়েছে সেয়াদুরাই।

বন্ধ করুন