বাংলা নিউজ > ঘরে বাইরে > Russia-Ukraine War: '…প্রথম বোম পড়বে লন্ডনে', ইউক্রেন যুদ্ধের মাঝেই বড় হুমকি রুশ সাংসদের!

Russia-Ukraine War: '…প্রথম বোম পড়বে লন্ডনে', ইউক্রেন যুদ্ধের মাঝেই বড় হুমকি রুশ সাংসদের!

ইউক্রেনের খারকিভে একটি ভবনের ধ্বংসাবশেষ  (REUTERS)

Ukraine-Russia War: সরাসরি ইউক্রেন যুদ্ধে লিপ্ত না হলেও মার্কিন যুক্তরাষ্ট্র থেকে শুরু করে যুক্তরাজ্য এবং অন্যান্য ন্যাটোভুক্ত দেশগুলি সাহায্য করে চলেছে ইউক্রেনকে। রাশিয়ার উপর জারি কার হয়েছে নিষেধাজ্ঞা। অবরুদ্ধ করা হয়েছে রাশিয়ার ওব্লাস্ট কালিনিগ্রাদকে। এই আবহে সরাসরি লন্ডনে হামলার হুঁশিয়ারি দিলেন রাশিয়ার এক সংসদ সদস্য।

পাঁচমাস ধরে চলছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এই আবহে সরাসরি যুদ্ধে লিপ্ত না হলেও মার্কিন যুক্তরাষ্ট্র থেকে শুরু করে যুক্তরাজ্য এবং অন্যান্য ন্যাটোভুক্ত দেশগুলি সাহায্য করে চলেছে ইউক্রেনকে। রাশিয়ার উপর জারি কার হয়েছে নিষেধাজ্ঞা। অবরুদ্ধ করা হয়েছে রাশিয়ার ওব্লাস্ট কালিনিগ্রাদকে। এই আবহে সরাসরি লন্ডনে হামলার হুঁশিয়ারি দিলেন রাশিয়ার এক সংসদ সদস্য।

রুশ সংসদের সদস্য আন্দ্রে গুরুলিওভ বলেন যে ন্যাটোর সঙ্গে যুদ্ধ লাগলে লন্ডনেই প্রথম বোমাবর্ষণ করবে রাশিয়া। তাঁর বক্তব্য, যদি রাশিয়ার কালিনিনগ্রাদ ওব্লাস্ট অবরোধের ফলে ন্যাটোর সাথে যুদ্ধ শুরু হয় সেই ক্ষেত্রে রাশিয়া ফ্রন্টফুটেই খেলবে। তিনি বলেন, ‘প্রথম যেখানে আঘাত হানা হবে সেটা লন্ডন। এটা স্পষ্ট যে বিশ্বের জন্য হুমকির পরিস্থিতি সৃষ্টি করথে অ্যাংলো-স্যাক্সনরা।’ তিনি রাশিয়ান জাতীয় টিভিতে এই কথা বলেন। রাশিয়া ন্যাটোর মহাকাশ উপগ্রহও ধ্বংস করবে বলে দাবি করেন তিনি।

এদিকে রুশ সাংসদের এই হুঁশিয়ারির মাঝেই ইউরোপীয় ইউনিয়ন সরকারি ভাবে ইউক্রেনের সদস্যপদের আবেদন গ্রহণ করল। এদিকে পশ্চিম ইউক্রেনে রাশিয়া সেভাবে দাঁত ফোটাতে না পারলেও দেশের পূর্ব অংশে তারা নিদেদের দখলদারি আরও পোক্ত করেছে। বর্তমানে লুহানস্ক এলাকার ৯৫ শতাংশ রাশিয়ার দখলে। এদিনে ডোনেৎস্ক ওব্লাস্টের আর্ধেকেরও বেশি এলাকা রাশিয়ার দখলে। ইউক্রেনের দাবি এই যুদ্ধে এখনও পর্যন্ত আড়াই থেকে তিন হাজার ইউক্রেনীয় সেনার মৃত্যু হয়েছে। প্রতিদিনই গড়ে ১০০ থেকে ২০০ জন সৈনিক মারা গিয়েছেন। তাছাড়া ৪,৬৬২ অসামরিক ইউক্রেনীয় মারা গিয়েছে এই যুদ্ধে। রাশিয়ার বিরুদ্ধে ১৮,৩৮৩টি যুদ্ধাপরাধের মামলার তদন্ত করছে ইউক্রেন। এদিকে রাশিয়ার তরফে এখনও পর্যন্ত ৩৪,৩৫০ জন সেনা মারা গিয়েছে বলে দাবি কার হয়েছে ইউক্রেনের তরফে। তাছাড়া রাশিয়ার ১৫০৭টি ট্যাঙ্ক, ২১৬টি যুদ্ধবিমান, ১৮৩টি হেলিকপ্টার, ১৪টি রণতরী ধ্বংস করা হয়েছে বলে দাবি ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রকের।

ঘরে বাইরে খবর

Latest News

হেরে যাওয়া দলের দয়ে দ্রুততম ৫০, IPL-এ হতাশার নতুন অধ্যায় লিখলেন ম্যাকগার্ক বাংলা থেকে কত আসন? মমতার সঙ্গে কি কোনও সেটিং আছে? চমকে দেওয়া জবাব দিলেন শাহ ঠোঁট তো ফুলে ঢোল! 'পিপড়ে কামড়েছে নাকি? পুরো প্লাস্টিক!' এষাকে প্রশ্ন নেটপাড়ার গোটা দেশে পশ্চিমবঙ্গ এখন অপরাধ আর সাম্প্রদায়িতার জন্য কুখ্যাত: রাজনাথ সিং রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI মেসির জোড়া গোল সহ একটি অ্যাসিস্ট! ন্যাশভিলকে ৩-১ গোলে হারাল ইন্টার মায়ামি আপাদমস্তক নোংরা কাপড়ে ঢাকা, কল্কি ২৮৯৮ এডি অবতারে ইনি কে? অমিতাভ বলছেন… SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর বিপক্ষে BJDর পট্টনায়েক! ওড়িশায় BJPর CM এর মুখ কে? ধর্মেন্দ্র প্রধান দিলেন জবাব হনুমান জয়ন্তী থেকে ৫ রাশির সুবর্ণ সময় হবে শুরু, ভাগবানের আশীর্বাদে কপাল খুলবে

Latest IPL News

রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.