বাংলা নিউজ > ঘরে বাইরে > নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যে ঝড় আন্তর্জাতিক মহলে, মুখ খুলল রাষ্ট্রসংঘও
নূপুর শর্মা। PTI File Photo (HT_PRINT)

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যে ঝড় আন্তর্জাতিক মহলে, মুখ খুলল রাষ্ট্রসংঘও

  • ইতিমধ্যেই নূপুর শর্মাকে দলীয় নেতৃত্বের পদ থেকে সাসপেন্ড করা হয়েছে। দলের দিল্লি ইউনিটের মিডিয়া হেড নবীন জিন্দালকে বহিষ্কার করা হয়েছে। আফগানিস্তান, পাকিস্তান, সৌদি আরব, কাতার, আরব আমিরশাহি, কুয়েত, ইন্দোনেশিয়া, ইরান, বাহারিন এনিয়ে প্রতিবাদ জানিয়েছে।

প্রফেট হজরত মহম্মদকে ঘিরে বিতর্কিত মন্তব্য করেছিলেন বিজেপির দুই প্রাক্তন মুখপাত্র। নূপুর শর্মা ও দলের দিল্লি ইউনিটের মিডিয়া হেড নবীন জিন্দালের বিরুদ্ধে এই বিতর্কিত মন্তব্য করার অভিযোগ উঠেছে। এবার এনিয়ে মতামত জানালেন জাতিসঙ্ঘের সেক্রেটারি জেনারেল Antonio Guterres। তাঁর মুখপাত্র স্টিফেন দুজারিক জানিয়েছেন, ইউএন সেক্রেটারি জেনারেল সমস্ত ধর্মকেই সম্মান করেন।

সোমবার পাকিস্তান মিডিয়ার সাংবাদিকরা তাঁকে এই প্রসঙ্গে জিজ্ঞাসা করেছিলেন। এনিয়ে দুজারিক জানিয়েছেন, আমরা সমস্ত ধর্মকে সমানভাবে শ্রদ্ধা করি ও তাঁদের প্রতি সহনশীল। আমরা খবরটা দেখেছি। কিন্তু তাঁদের বক্তব্য দেখিনি।

তবে ইতিমধ্যেই নুপুর শর্মাকে দলীয় নেতৃত্বের পদ থেকে সাসপেন্ড করা হয়েছে। দলের দিল্লি ইউনিটের মিডিয়া হেড নবীন জিন্দালকে বহিষ্কার করা হয়েছে। বিজেপি নেতৃত্ব তাঁদের থেকে দূরত্ব বজায় রাখা শুরু করেছে। একটি টেলিভিশন বিতর্কসভায় তাঁরা এই বিতর্কিত মন্তব্য করেছিলেন বলে অভিযোগ। তবে নূপুর শর্মা ও জিন্দাল দুজনেই টুইট করে জানিয়েছেন, তাঁরা কোনও ধর্মকে আঘাত করতে চাননি।

এদিকে ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে এই অভিযোগে মুম্বই, থানে ও হায়দরাবাদ পুলিশ ইতিমধ্যেই নুপুর শর্মার বিরুদ্ধে মামলা দায়ের করেছে। বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক অরুন সিং ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, বিজেপি সমস্ত ধর্মকে শ্রদ্ধা করে। কোনও ধর্মকে অশ্রদ্ধা করে এমন মতবাদের বিরুদ্ধে বিজেপি

এই মন্তব্যকে ঘিরে ইতিমধ্যে আন্তর্জাতিক ক্ষেত্রেও শোরগোল পড়ে গিয়েছে।  একাধিক মুসলিম অধ্যুষিত দেশ আফগানিস্তান, পাকিস্তান, সৌদি আরব, কাতার, আরব আমিরশাহি, কুয়েত, ইন্দোনেশিয়া, ইরান, বাহারিন এনিয়ে প্রতিবাদ জানিয়েছে। এ

বন্ধ করুন