বাংলা নিউজ > ঘরে বাইরে > সামনে ক্যাগ রিপোর্ট, হাজার কোটি টাকার দুর্নীতির গন্ধ পাচ্ছে কংগ্রেস
টেলিকম ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ (প্রতীকী ছবি)
টেলিকম ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ (প্রতীকী ছবি)

সামনে ক্যাগ রিপোর্ট, হাজার কোটি টাকার দুর্নীতির গন্ধ পাচ্ছে কংগ্রেস

  • কংগ্রেসের দাবি গ্রামীণ ভারতে টেলিযোগাযোগের উন্নতির জন্য এই ফান্ডটি ছিল। সেটির টাকাই অন্য খাতে পাঠানো হয়েছে। আর এতেই দুর্নীতির গন্ধ পাচ্ছেন কংগ্রেস নেতৃত্ব।

Universal Service Obligation Fund(USOF) থেকে অন্য খাতে টাকা 'সাইফন' করা হয়েছে এই অভিযোগ তুলে ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি মন্ত্রকের কড়া সমালোচনায় কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ প্রায় হাজার কোটি টাকা অন্য খাতে পাঠানো হয়েছে। এটা কোনওভাবেই মেনে নেওয়া যায় না। কংগ্রেসের দাবি গ্রামীণ ভারতে টেলিযোগাযোগের উন্নতির জন্য এই ফান্ডটি ছিল। সেটির টাকাই অন্য খাতে পাঠানো হয়েছে। আর এতেই দুর্নীতির গন্ধ পাচ্ছেন কংগ্রেস নেতৃত্ব। ক্যাগ রিপোর্টকে সামনে এনে কংগ্রেস মুখপাত্র পবন খেরার দাবি, ২০১৯ সালের জুলাই মাস থেকে ২০২০ সালের ডিসেম্বর মাস পর্যন্ত ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি মন্ত্রক অপটিকাল ফাইবার পরিষেবার রক্ষাবেক্ষণের জন্য কোটি কোটি টাকা দিয়েছে। ক্যাগের রিপোর্ট অনুসারে এই টাকা Universal Service Obligation Fund(USOF) থেকে এসেছিল। 

এদিকে কংগ্রেস নেতার দাবি, যে কোম্পানিগুলি কাজ করছিল তাদের কাজ মনোমত না হলে জরিমানা করার কোনও কথা ছিল না। এদিকে সময় মেপে কাজ করার ব্যাপারেও কোনও চুক্তি ছিল না। আসলে টেলি কমিউনিকেশন বিভাগ Universal Service Obligation Fund(USOF) এর টাকা বিভিন্ন বেসরকারি কোম্পানিকে দিয়ে নষ্ট করেছে বছরের পর বছর ধরে। পবনে খেরার দাবি CSC Wi-Fi Choupal Services India Private Limitedয়ের মাধ্যমে বিভিন্ন প্রজেক্টের কাজ বেসরকারি কোম্পানিকে দিয়ে দেওয়া হয়েছে। এভাবেই কোটি কোটি টাকার দুর্নীতির গন্ধ পাচ্ছে কংগ্রেস। 

 

বন্ধ করুন