বাংলা নিউজ > ঘরে বাইরে > মার্কিন মুলুকে মর্মান্তির ঘটনা, ক্রিসমাস প্যারেডে ২০ জনকে ধাক্কা গাড়ির, মৃত বহু
যুক্তরাষ্ট্রের উইসকনসিনের ওয়াউকেশাতে গাড়ি পিষে দিল ২০ জনকে (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)
যুক্তরাষ্ট্রের উইসকনসিনের ওয়াউকেশাতে গাড়ি পিষে দিল ২০ জনকে (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

মার্কিন মুলুকে মর্মান্তির ঘটনা, ক্রিসমাস প্যারেডে ২০ জনকে ধাক্কা গাড়ির, মৃত বহু

  • ঘটনায় সন্দেভাজন এখজনকে আটক করেছে পুলিশ। ঘটনাটি সন্ত্রাসবাদের সাথে সম্পর্কিত কিনা তা এখনও জানা যায়নি।

রবিবার মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিনের ওয়াউকেশাতে একটি ক্রিসমাস প্যারেডের মধ্য দিয়ে দ্রুত গতিতে একটি স্পোর্টস ইউটিলিটি গাড়ির কিছু লোককে পিষে দিয়ে বেরিয়ে যায়। ঘটনায় হতাহতের সংখ্যা কমপক্ষে ২০।

ওয়াউকেশা পুলিশ প্রধান ড্যান থম্পসনজানান যে ঘটনায় জড়িত থাকা সন্দেহে একজন সন্দেহভাজন ব্যক্তিকে হেফাজতে নেওয়া হয়েছে এবং ওয়াউকেশার ঘটনায় জড়িত গাড়িটি মিলওয়াকি থেকে প্রায় ৩২ কিলোমিটার পশ্চিম থেকে উদ্ধার করা হয়েছে। থম্পসন সাংবাদিকদের বলেন, 'গাড়িটি ২০ জনেরও বেশি ব্যক্তিকে আঘাত করেছে। ব্যক্তিদের মধ্যে কিছু শিশু ছিল এবং এই ঘটনার ফলে কিছু প্রাণহানির ঘটনা ঘটেছে।' প্রাণহানির বিষয়ে বিশদে জানতে চাওয়া হলে থম্পসন বলেন, 'আমার কাছে এই মুহূর্তে সঠিক সংখ্যা নেই।'

ঘটনাটি সন্ত্রাসবাদের সাথে সম্পর্কিত কিনা তা এখনও জানা যায়নি। অনলাইনে পোস্ট করা একটি ভিডিয়োতে দেখা গিয়েছে একটি লাল এসইউভি প্যারেডের মধ্য দিয়ে দ্রুত গতিতে চলে যাচ্ছে। দেখা যাচ্ছে, গাড়ির ধাক্কা থেকে বাঁচতে বহু মানুষ এদির ওদিক ছোটাছুটি করছে। অন্য একটি ভিডিয়োতে দেখা যায়, পুলিশ গাড়িটির উপর গুলি চালাচ্ছে। সেই সময় রাস্তার একটি ব্যারিয়ার ভেঙে গাড়িটি এগিয়ে যাচ্ছিল।

টুইটারে পোস্ট হওয়া ওয়াউকেশার কয়েকটি ছবি এবং ভিডিয়োতে দেখা গিয়েছে যে ঘটনার পর ক্রিসমাস লাইটে সজ্জিত একটি রাস্তায় পুলিশের গাড়ি এবং অ্যাম্বুলেন্স ভিড় করে দাঁড়িয়ে আছে। আহতদের মধ্যে কয়েকজনকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়েছে। পুলিশের পাশাপাশি আহতদের অনেকের পরিবার এবং বন্ধুরাও এই কাজে হাত লাগায় বলে জানায় পুলিশ।

বন্ধ করুন