বাংলা নিউজ > ঘরে বাইরে > SpiceJet: বিমানে বোমা আছে! ফোন করেছিলেন টিকিট এজেন্ট, কারণ জানলে অবাক হবেন

SpiceJet: বিমানে বোমা আছে! ফোন করেছিলেন টিকিট এজেন্ট, কারণ জানলে অবাক হবেন

স্পাইস জেট। প্রতীকী ছবি (HT_PRINT)

বিমান সংস্থা সূত্রে খবর, গত ১২ জানুয়ারি স্পাইস জেটের রিজার্ভেশন অফিসে একটি ফোন আসে। সেখানে বলা হয়, দিল্লি- পুনেগামী ফ্লাইটে বোমা আছে। এদিকে তখনও ফ্লাইটের বোর্ডিং শুরু হয়নি।এরপরই ফ্লাইটটিকে দ্রুত সরিয়ে নিয়ে যাওয়া হয়।

পুনেগামী দিল্লি স্পাইস জেটের বিমানে বোমাতঙ্ক ছড়িয়েছিল বৃহস্পতিবার। তবে শুক্রবার সংশ্লিষ্ট বিমান সংস্থা জানিয়েছে, ব্রিটিশ এয়ারওয়েজের এক ট্রেনি টিকিট এজেন্টকে এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে। দুই বন্ধুকে নিয়ে ওই যুবক ফোন করেছিলেন বলে অভিযোগ।

এর আগে স্পাইস জেটের তরফে বলা হয়েছিল,ফোন পাওয়ার পরে আর বিমানটিকে ছাড়া হয়নি। এরপর বিমানটিকে একটি আলাদা জায়গায় পাঠিয়ে দেওয়া হয়। তদন্তে জানা গিয়েছে, অভিযুক্ত যুবক জানিয়েছেন যে তার বন্ধু রাকেশ আর কুণাল মানালিতে রোড ট্রিপে যাচ্ছিল। তাদের দুই বান্ধবীর সঙ্গে দেখা করার কথা ছিল। এদিকে স্পাইস জেটের বিমানে আসার কথা ছিল তাদের। বন্ধুরা তাকে জানিয়েছিল দিল্লি থেকে যাতে দেরিতে বিমানটি ছাড়ে তার ব্য়বস্থা করতে হবে। এরপরই তারা প্ল্যান তৈরি করে যে স্পাইস জেটের কল সেন্টারে ফোন করে বলা হবে যে বিমানে বোমা আছে। সেই মতো ফোন করে তারা। বিমানটি যাতে বাতিল করা হয় সেজন্য তারা এই পরিকল্পনা করেছিল।

পুলিশ জানিয়েছে, একজনকে গ্রেফতার করা হয়েছে। কুণাল আর রাকেশ পালিয়ে গিয়েছে।

বিমান সংস্থা সূত্রে খবর, গত ১২ জানুয়ারি স্পাইস জেটের রিজার্ভেশন অফিসে একটি ফোন আসে। সেখানে বলা হয়, দিল্লি- পুনেগামী ফ্লাইটে বোমা আছে। এদিকে তখনও ফ্লাইটের বোর্ডিং শুরু হয়নি।এরপরই ফ্লাইটটিকে দ্রুত সরিয়ে নিয়ে যাওয়া হয়।

এরপর নিরাপত্তা রক্ষীরা গোটা বিমানে তল্লাশি চালান। তারপরেও কোনও সন্দেহজনক দ্রব্য পাওয়া যায়নি। তারপরে বোঝা যায় ফোনটি আসলে ভুয়ো ছিল।

এদিকে এভাবে গল্প ফেঁদে বিমান বাতিল করার ঘটনাকে ঘিরে নানা প্রশ্ন উঠেছে। পুলিশ গোটা ঘটনা অত্যন্ত গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছে। পাশাপাশি অন্য দুই বন্ধুর খোঁজেও তল্লাশি চলছে পুরোদমে। এর পেছনে অন্য কোনও কারণ রয়েছে কি না সেটাও দেখা হচ্ছে। মনে করা হচ্ছে বিমান সংস্থায় কাজ করার জেরেই ওই যুবক গোটা ব্যবস্থাটির সঙ্গে পরিচিত ছিল। তার জেরে ফোন করার ক্ষেত্রে সুবিধা হয়। কিন্তু তার দায়িত্ববোধ নিয়েও বড় প্রশ্ন উঠেছে।

এদিকে এর আগে গত ১০ জানুয়ারি বেঙ্গালুরু স্পাইস জেটের বিমান দিল্লি এয়ারপোর্টে অন্তত এক ঘণ্টার জন্য অপেক্ষা করতে হয় বিমানকে। পরে বিমান সংস্থা বিবৃতিতে জানিয়েছিল, আবহাওয়ার কারণে বিমানে দেরি হয়েছিল। ক্রু মেম্বারদের কিছু সমস্যার কথাও বিবৃতিতে জানানো হয়।

 

ঘরে বাইরে খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? 19 ওভার শেষে Pakistan-র স্কোর 150/9 সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.