বাংলা নিউজ > ঘরে বাইরে > উত্তর-পূর্বে জাল ছড়ানোর চেষ্টা JMB-র, ত্রিপুরা থেকে ধৃত ৩ সন্দেহভাজন
ত্রিপুরা থেকে গ্রেফতার তিন সন্দেহভাজন জেএমবি জঙ্গি (প্রতীকী ছবি) (HT_PRINT)

উত্তর-পূর্বে জাল ছড়ানোর চেষ্টা JMB-র, ত্রিপুরা থেকে ধৃত ৩ সন্দেহভাজন

  • ৭ এপ্রিল পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে তিন ধৃতকে।

এবার ত্রিপুরাতেও জাল ছড়ানোর চেষ্টা জামাত-উল-মুজাহিদিনের। বাংলাদেশের জঙ্গি সংগঠনের তিন সদস্যকে উত্তর-পূর্বের এই রাজ্য থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। এই বিষয়ে মঙ্গলবার একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা বলেছেন, বাংলাদেশের একটি সন্ত্রাসী সংগঠন জামাত-উল-মুজাহিদিন (জেএমবি) এর সাথে জড়িত থাকার অভিযোগে ত্রিপুরায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে এবং ৭ এপ্রিল পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। এর আগে ভোপাল থেকে চার জেএমবি জঙ্গি গ্রেফতার হয়েছিল এটিএস-এর অভিযানে

ধৃত তিন অভিযুক্তর নাম ইমরান হুসেন (২৪), আবুল কাসেম (৩২) এবং হামিদ অমি (২৪)-কে গোপন তথ্যের ভিত্তিতে রবিবার সন্ধ্যায় ত্রিপুরা পুলিশ এবং কেন্দ্রীয় গোয়েন্দাদের যৌথ দল রাজ্যের সিপাহিজালা জেলার যাত্রাপুর গ্রামের খয়োখোলা এলাকায় গ্রেফতার করা হয়। সোমবার তাদের আদালতে হাজির করে ৭ এপ্রিল পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা বলেন, ‘তিনজনের বিরুদ্ধে ভারত সরকারের বিরুদ্ধে যুদ্ধ চালানোর চেষ্টা, বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন (ইউএপিএ) আইনের আরও কয়েকটি ধারার অধীনে বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।’ জানা গিয়েছে, প্রথমে আবুল ও হামিদকে গ্রেফতার করা হয়েছিল। এরপর এই দুজনকে জিজ্ঞাসাবাদ করে ইমরানের কথা জানতে পারে কেন্দ্রীয় গোয়েন্দারা। এর আগে নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠনের চার জঙ্গিকে গ্রেফতার করা হয়েছিল ভোপাল থেকে। জেহাদি কর্মকাণ্ডে জড়িত থাকার জন্য একটি স্লিপার সেল প্রস্তুত করছিল ধৃতরা। জানা যায়, ধৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ জেহাদি সাহিত্য, ইলেকট্রনিক যন্ত্রপাতি ও অপরাধমূলক নথি পাওয়া গিয়েছিল।

বন্ধ করুন