বাংলা নিউজ > ঘরে বাইরে > দিল্লিতে শাহ-নড্ডার সঙ্গে বৈঠক যোগীর, ২০২২-এর আগে MLC বাছা নিয়ে জল্পনা তুঙ্গে
অমিত শাহের বাসভবনে যোগী আদিত্যনাথ (PTI)
অমিত শাহের বাসভবনে যোগী আদিত্যনাথ (PTI)

দিল্লিতে শাহ-নড্ডার সঙ্গে বৈঠক যোগীর, ২০২২-এর আগে MLC বাছা নিয়ে জল্পনা তুঙ্গে

  • উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন রয়েছে ২০২২ সালে। সেই নির্বাচনের আগে উত্তরপ্রদেশ নিয়ে ছক কষতে শুরু করেছে শাসক, বিরোধী দুই পক্ষই।

উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন রয়েছে ২০২২ সালে। সেই নির্বাচনের আগে উত্তরপ্রদেশ নিয়ে ছক কষতে শুরু করেছে শাসক, বিরোধী দুই পক্ষই। এই আবহে বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার সঙ্গে বৈঠক করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। জানা গিয়েছে, সম্ভবত উত্তরপ্রদেশের বিধান পরিষদে চার সদস্যকে মনোনয়ন দেওয়া নিয়ে আোচনা হয় শীর্ষ নেতৃত্বের মধ্যে।

জানা গিয়েছে যোগী আদিত্যনাথের পাশাপাশি দিল্লিতে গিয়ে বৈঠকে যোগ দিয়েছিলেন উত্তরপ্রদেশের রাজ্য বিজেপি সভাপতি স্বতন্ত্র দেব সিং এবং সাধারণ সম্পাদক (সংগঠন) সুনীল বনসলও। এই প্রসঙ্গে এক বিজেপি নেতা বলেন, 'এবার নিশ্চিত ভাবে বিধান পরিষদের সদস্য বাছা নিয়ে ধোঁয়াশা এবং জল্পনা দূর হবে।'

বৃহস্পতিবার অমিত শাহের বাসভবনে বৈঠকটি হয়েছিল বলে জানা গিয়েছে। মনে করা হচ্ছে বিধান পরিষদে সদস্য মনোনয়ন দেওয়ার সঙ্গে যোগীর মন্ত্রিসভার সম্প্রসারণের যোগ থাকতে পারে। বিগত প্রায় এক মাসেরও বেশ সময় ধরে যোগীর মন্ত্রিসভার সম্প্রসারণ নিয়ে জল্পনা তৈরি হয়েছিল।

মে করা হচ্ছে সঞ্জয় নিশাদকে বিধান পরিষদের সদস্য করে তাঁকে মন্ত্রিসভায় যুক্ত করা হবে। এদিকে উত্তরপ্রদেশ বিজেপির প্রাক্তন সভাপতি লক্ষীকান্ত বাজপেয়ী এবং কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া জিতিন প্রসাদকে নিয়েও গুঞ্জন শোনা গিয়েছে। বর্তমানে যোগীর মন্ত্রিসভায় ৭টি শূন্য পদ রয়েছে। তবে দলের শীর্ষ নেতৃত্ব সবাইকে জানিয়েছেন যে যতক্ষণ না কোনও আনুষ্ঠানিক ঘোষণা না হওয়া পর্যন্ত কোনও কিছুই নিশ্চিত নয়। এদিকে সূত্র মারফত জানা গিয়েছে, টিকিটের দৌড়ে এগিয়ে রয়েছেন এক মহিলা নেত্রী এবং দলের সংগঠনের নেতাও।

বন্ধ করুন