বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রাঙ্গনের বাইরে যাতে না যায় মাইকের আওয়াজ, আজান বিতর্কের মাঝে কড়া নির্দেশ যোগীর

প্রাঙ্গনের বাইরে যাতে না যায় মাইকের আওয়াজ, আজান বিতর্কের মাঝে কড়া নির্দেশ যোগীর

আজান বিতর্কের মাঝে কড়া নির্দেশ যোগীর (ছবি এএনআই এবং পিটিআই)

যোগী বলেছেন যে ধর্মীয় আদর্শ অনুসারে প্রত্যেকেরই উপাসনা পদ্ধতি অনুসরণ করার স্বাধীনতা রয়েছে।

দিল্লির জাহাঙ্গীরপুরীতে ঘটনার পর উত্তরপ্রদেশ সরকার সতর্ক হয়েছে। রাম নবমীর পর দেশের বিভিন্ন প্রান্তে হিংসার ঘটনা ঘটেছে হনুমান জয়ন্তীতেও। এই আবহে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে কড়া পদক্ষেপ যোগী আদিত্যনাথ সরাকারের। সরকারের তরফে জানানো হয়েছে, অনুমতি ছাড়া ধর্মীয় মিছিল বের করা যাবে না। পাশাপাশি নির্দেশিকায় বলা হয়েছে ধর্মীয় স্থানের প্রাঙ্গনের বাইরে মাইকের আওয়াজ যাতে না যায়। নির্দেশিকা জারির পাশাপাশি মুখ্যমন্ত্রী যোগী বলেছেন যে ধর্মীয় আদর্শ অনুসারে প্রত্যেকেরই উপাসনা পদ্ধতি অনুসরণ করার স্বাধীনতা রয়েছে। উল্লেখ্য, এর আগে মহারাষ্ট্র সরকার নির্দেশ জারি করেছিল যে অনুমতি ছাড়া ধর্মীয় জায়গায় মাইক বাজানো যাবে না। মাইকে আজান বাজানো নিয়ে রাজ ঠাকরের আপত্তির পরেই এই নির্দেশিকা জারি করা হয়েছিল।

সরকারি নির্দেশে বলা হয়, মাইক ব্যবহার করা যাবে, তবে মাইকের আওয়াজ যেন ধর্মীয় স্থানের সেই প্রাঙ্গন থেকে বাইরে না যায়। এই বিষয়টি খেয়াল রাখতে হবে ধর্মীয় স্থান পরিচালনার দায়িত্বে থাকা কর্তৃপক্ষকে। মাইকের আওয়াজের জন্য যাতে অন্য লোকের কোনও অসুবিধা না হয় তা নিশ্চিত করতে বলা হয়েছে। শুধু তাই নয়, সরকারি নির্দেশে বলা হয়েছে নতুন করে আর কোনও ধর্মীয় স্থানে মাইক বসাতে দেওয়া হবে না।

মুখ্যমন্ত্রী যোগী আধিকারিকদের সঙ্গে বৈঠক করে তাঁদের নির্দেশ দিয়েছেন যে আগামী দিনে অনেকগুলি গুরুত্বপূর্ণ ধর্মীয় উত্সব রয়েছে। রমজান মাস চলছে। ঈদ উৎসব ও অক্ষয় তৃতীয়া একই দিনে হওয়ার সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে পুলিশকে বাড়তি সংবেদনশীল হতে হবে। থানা থেকে শুরু করে এডিজি পর্যায়ের পদাধিকারীদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে নিজ নিজ এলাকার ধর্মীয় নেতৃবৃন্দ, সমাজের অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে আলোচনায় বসতে হবে। যোগী বলেলেন যে তহসিলদার, এসডিএম, এসএইচও বা সিও ইত্যাদি, সকলেরই তাদের পোস্টিং এলাকায় রাতে কাটানো উচিত। 

ঘরে বাইরে খবর

Latest News

ডিউটি ফেলে কন্টেন্ট ক্রিয়েটরের সঙ্গে মাঝরাস্তায় গুলাবি সারারায় নাচ পুলিশের! শুধু দোকানে নয়, বাড়িতেও রান্না করা হয় পোড়া তেলে, জানেন কী বিপদ ডেকে আনছেন ডায়বেটিস নিয়ন্ত্রণ করতে পারছেন না? ট্রাই করুন ‘মিলেট’, ফল পাবেন হাতেনাতে ‘‌১ লক্ষেরও বেশি ভোটে হারবেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়’‌, শ্রীরামপুর জুড়ে পোস্টার সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির ছিন্নমস্তা জয়ন্তী কেন পালিত হয়? জেনে নিন মায়ের এই বিশেষ রূপের পুজোর তাৎপর্য আরামবাগ লোকসভা কেন্দ্র ২০২৪-একদা রাজ করতেন অনিল বসু, বাম ভোটই কি এবার ফ্যাক্টর? সপ্তাহান্তে দাম কমল সোনার! কলকাতায় কত টাকায় বিকোচ্ছে? তবে ‘শক’ দিল রুপো 'জীবনের সেরা সময়...' ১২ ফেলের সাফল্যে ডগমগ বিক্রান্ত, ছেলেকে নিয়ে বললেন কী? বৃষ্টি না হওয়ায় চা–শিল্পে ভয়ঙ্কর সংকট দেখা দিয়েছে, প্যাকেজের দাবিতে চিঠি নবান্নে

Latest IPL News

সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.