বাংলা নিউজ > ছবিঘর > কয়েকদিনের মধ্যে বাংলা থেকে চালু হবে কমপক্ষে ৬৬ দূরপাল্লার ট্রেন, মিলল ছাড়পত্র

কয়েকদিনের মধ্যে বাংলা থেকে চালু হবে কমপক্ষে ৬৬ দূরপাল্লার ট্রেন, মিলল ছাড়পত্র

  • কিছুটা উন্নতি হয়েছে দেশের করোনাভাইরাস পরিস্থিতির। তাই এবার ধীরে ধীরে রেল পরিষেবা আরও বাড়ানোর পথে হাঁটতে চলেছে ভারতীয় রেল। আগামী কয়েকদিনে বাংলার তিন স্টেশন থেকেও কমপক্ষে ৬৬ টি দূরপাল্লার ট্রেন দৌড়াতে শুরু করবে। একনজরে দেখে নিন -
রেল বোর্ডের চেয়ারম্যান সুনীত শর্মা জানিয়েছেন, আগামী ১৫ জুনের পর থেকে দেশের বিভিন্ন রাজ্যে শিথিল হচ্ছে বিধিনিষেধ। যে সব জায়গায় চাহিদা আছে, তারপর থেকে সেখানে ধাপে ধাপে বাড়বে দূরপাল্লার ট্রেনের সংখ্যা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
1/4রেল বোর্ডের চেয়ারম্যান সুনীত শর্মা জানিয়েছেন, আগামী ১৫ জুনের পর থেকে দেশের বিভিন্ন রাজ্যে শিথিল হচ্ছে বিধিনিষেধ। যে সব জায়গায় চাহিদা আছে, তারপর থেকে সেখানে ধাপে ধাপে বাড়বে দূরপাল্লার ট্রেনের সংখ্যা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
রেলের তরফে জানানো হয়েছে. শিয়ালদহ, হাওড়া এবং কলকাতা স্টেশন থেকে আপ-ডাউন মিলিয়ে মোট ৬৬ টি দূরপাল্লার ট্রেন চালু হতে চলেছে। ইতিমধ্যে সেই অনুমতি মিলে গিয়েছে। কয়েকদিনের মধ্যেই চালু হবে সেই ট্রেনগুলি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
2/4রেলের তরফে জানানো হয়েছে. শিয়ালদহ, হাওড়া এবং কলকাতা স্টেশন থেকে আপ-ডাউন মিলিয়ে মোট ৬৬ টি দূরপাল্লার ট্রেন চালু হতে চলেছে। ইতিমধ্যে সেই অনুমতি মিলে গিয়েছে। কয়েকদিনের মধ্যেই চালু হবে সেই ট্রেনগুলি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
সূত্রের খবর, হাওড়া-রাঁচি শতাব্দী এক্সপ্রেস, ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস-সহ একাধিক ট্রেন দৌড়াতে শুরু কবে। তবে তা বিশেষ ট্রেন হিসেবেই চলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
3/4সূত্রের খবর, হাওড়া-রাঁচি শতাব্দী এক্সপ্রেস, ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস-সহ একাধিক ট্রেন দৌড়াতে শুরু কবে। তবে তা বিশেষ ট্রেন হিসেবেই চলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
তবে বাংলায় কবে থেকে আবারও লোকাল ট্রেন পরিষেবা চালু হবে, সে বিষয়ে রেলের তরফে কিছু জানানো হয়নি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
4/4তবে বাংলায় কবে থেকে আবারও লোকাল ট্রেন পরিষেবা চালু হবে, সে বিষয়ে রেলের তরফে কিছু জানানো হয়নি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি