কোয়ারেন্টাইন সেন্টার না বিলাসবহুল হোটেল? ফের তাক লাগাল কেরালা

করোনা কার্ভ প্রায় চ্যাপ্টা হয়ে গিয়েছে কেরালায়। একসময় যেই রাজ্যে দেশে সবচেয়ে বেশি সংখ্যক রোগী ছিল, সেখানে অ্যাক্টিভ কেস মাত্র ১৫। এই নিয়ে জয়জয়কার হচ্ছে সারা দেশে। এমনকী বিদেশের বিখ্যাত পত্র-পত্রিকাতেও কেরালা মডেল উল্লেখিত হচ্ছে। এবার বন্দে ভারত অপারেশনের অধীন বিদেশে আটকে পড়া লোকজন দেশে ফিরছেন। তাদের জন্য প্রস্তুত হচ্ছে সব রাজ্য। কেরালার ওপর চাপ একটু বেশি থাকবে কারণ পশ্চিম এশিয়ায় কর্মসূত্রে আছেন অনেক মালয়ালি। তাদের জন্য যে কোয়ারেন্টাইন সেন্টার প্রস্তুত রাখা হয়েছে, সেটা দেখে রীতিমত চমকিত নেটিজেনরা। শুধু ভারত নয়, সারা বিশ্বের কাছে কেরালা উদাহরণ বলে অনেকের অভিমত। 

কেরালার কোয়ারেন্টাইন সেন্টার
1/5কেরালার কোয়ারেন্টাইন সেন্টার
ত্রিচূড়ের গুরুবায়ুরে একটি বিলাসবহুল হোটেলকেই কোয়ারেন্টাইন সেন্টার হিসাবে ব্যবহার করছে রাজ্য সরকার। আছে যাবতীয় পরিষেবা। 
2/5ত্রিচূড়ের গুরুবায়ুরে একটি বিলাসবহুল হোটেলকেই কোয়ারেন্টাইন সেন্টার হিসাবে ব্যবহার করছে রাজ্য সরকার। আছে যাবতীয় পরিষেবা। 
অন্য অনেক রাজ্যের মতো একসঙ্গে খাঁচায় পুরে দেওয়া নয়, রীতিমত হোটেলে উষ্ণ অভ্যর্থনা দেওয়া হবে বিদেশ থেকে আগত ভারতীয়দের। এদের মধ্যে অনেকেই শারীরিক ভাবে অশক্ত। তাই বিশেষ ব্যবস্থা রাখছে সরকার। 
3/5অন্য অনেক রাজ্যের মতো একসঙ্গে খাঁচায় পুরে দেওয়া নয়, রীতিমত হোটেলে উষ্ণ অভ্যর্থনা দেওয়া হবে বিদেশ থেকে আগত ভারতীয়দের। এদের মধ্যে অনেকেই শারীরিক ভাবে অশক্ত। তাই বিশেষ ব্যবস্থা রাখছে সরকার। 
প্রসঙ্গত উত্তর প্রদেশ সহ বেশ কিছু রাজ্যে কোয়ারেন্টাইন সেন্টারের হাল নিয়ে প্রশ্ন উঠেছে। কিন্তু তেমন কোনও প্রশ্ন এখানে ওঠার অবকাশ রাখেনি বিজয়ন সরকার। 
4/5প্রসঙ্গত উত্তর প্রদেশ সহ বেশ কিছু রাজ্যে কোয়ারেন্টাইন সেন্টারের হাল নিয়ে প্রশ্ন উঠেছে। কিন্তু তেমন কোনও প্রশ্ন এখানে ওঠার অবকাশ রাখেনি বিজয়ন সরকার। 
কেন্দ্রীয় সরকারের তথ্য অনুযায়ী, কেরালায় এই মুহূর্তে মোট আক্রান্ত ৫০৩। এর মধ্যে মৃত ৪, সুস্থ হয়ে উঠেছেন ৪৮৪ জন
5/5কেন্দ্রীয় সরকারের তথ্য অনুযায়ী, কেরালায় এই মুহূর্তে মোট আক্রান্ত ৫০৩। এর মধ্যে মৃত ৪, সুস্থ হয়ে উঠেছেন ৪৮৪ জন
অন্য গ্যালারিগুলি