বাংলা নিউজ > ছবিঘর > WhatsApp-এই এবার পেনশন স্লিপ! কেন্দ্রের এই নয়া নির্দেশিকার বিষয়ে জানেন তো?

WhatsApp-এই এবার পেনশন স্লিপ! কেন্দ্রের এই নয়া নির্দেশিকার বিষয়ে জানেন তো?

  • আগের মতো SMS ও ই-মেলও মিলবে সময় মতোই। এবার সেই সঙ্গে যুক্ত হল হোয়াটসঅ্যাপ মেসেজের মাধ্যমে নোটিফিকেশন দেওয়া।
আগের তুলনায় এখন অনেক বেশি বয়জ্যেষ্ঠ ব্যক্তিরা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। তার মধ্যে অবসরপ্রাপ্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারীরাও আছেন। তাঁদের জন্যই এবার নয়া সুবিধা আনা হল। এবার থেকে WhatsApp-এর মাধ্যমে পেনশনের স্লিপ পাবেন তাঁরা। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
1/5আগের তুলনায় এখন অনেক বেশি বয়জ্যেষ্ঠ ব্যক্তিরা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। তার মধ্যে অবসরপ্রাপ্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারীরাও আছেন। তাঁদের জন্যই এবার নয়া সুবিধা আনা হল। এবার থেকে WhatsApp-এর মাধ্যমে পেনশনের স্লিপ পাবেন তাঁরা। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
তবে চিন্তা নেই, এর পাশাপাশি আগের মতো SMS ও ই-মেলও মিলবে সময় মতোই। এবার সেই সঙ্গে যুক্ত হল হোয়াটসঅ্যাপ মেসেজের মাধ্যমে নোটিফিকেশন দেওয়া। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
2/5তবে চিন্তা নেই, এর পাশাপাশি আগের মতো SMS ও ই-মেলও মিলবে সময় মতোই। এবার সেই সঙ্গে যুক্ত হল হোয়াটসঅ্যাপ মেসেজের মাধ্যমে নোটিফিকেশন দেওয়া। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
ডিপার্টমেন্ট অব পেনশন অ্যান্ড পেনশনিয়ার্স ওয়েলফেয়ার জানিয়েছে, 'এসএমএস ও ইমেল ছাড়াও এবার থেকে WhatsApp-এর মাধ্যমে নোটিফিকেশন পাঠাবে ব্যাঙ্কগুলি।' ফাইল ছবি : রয়টার্স (HT_PRINT)
3/5ডিপার্টমেন্ট অব পেনশন অ্যান্ড পেনশনিয়ার্স ওয়েলফেয়ার জানিয়েছে, 'এসএমএস ও ইমেল ছাড়াও এবার থেকে WhatsApp-এর মাধ্যমে নোটিফিকেশন পাঠাবে ব্যাঙ্কগুলি।' ফাইল ছবি : রয়টার্স (HT_PRINT)
ভারতের ৪০ কোটিরও বেশি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। সময়ের সঙ্গে ব্যবহারকারীর সংখ্যা বাড়ছেও। তাই সময় থাকতেই এই প্ল্যাটফর্মকে আরও বেশি কাজে ব্যবহার করা হচ্ছে, মত বিশেষজ্ঞদের। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
4/5ভারতের ৪০ কোটিরও বেশি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। সময়ের সঙ্গে ব্যবহারকারীর সংখ্যা বাড়ছেও। তাই সময় থাকতেই এই প্ল্যাটফর্মকে আরও বেশি কাজে ব্যবহার করা হচ্ছে, মত বিশেষজ্ঞদের। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
কেন্দ্রের নির্দেশিকায় দাবি করা হয়েছে, 'সব পেনশনভোগীর অ্যাকাউন্টে টাকা পাঠানোর পরে SMS ও ইমেল ছাড়াও WhatsApp এর মাধ্যমেও পেনশন স্লিপ পাঠানো হবে।' নির্দেশিকায় উল্লেখ করে আরও বলা হয়েছে যে, পেনশন স্লিপে প্রত্যেক বিভাগ আলাদা আলাদা করে উল্লেখ করতে হবে। কোন কোন কর কাটা হল ও কোন কোন খাতে কত টাকা পেনশন পেলেন, তা পেনশন স্লিপে বিশদে উল্লেখ করে জানাতে হবে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
5/5কেন্দ্রের নির্দেশিকায় দাবি করা হয়েছে, 'সব পেনশনভোগীর অ্যাকাউন্টে টাকা পাঠানোর পরে SMS ও ইমেল ছাড়াও WhatsApp এর মাধ্যমেও পেনশন স্লিপ পাঠানো হবে।' নির্দেশিকায় উল্লেখ করে আরও বলা হয়েছে যে, পেনশন স্লিপে প্রত্যেক বিভাগ আলাদা আলাদা করে উল্লেখ করতে হবে। কোন কোন কর কাটা হল ও কোন কোন খাতে কত টাকা পেনশন পেলেন, তা পেনশন স্লিপে বিশদে উল্লেখ করে জানাতে হবে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
অন্য গ্যালারিগুলি