বাংলা নিউজ > ময়দান > ৯ ফেব্রুয়ারি শুরু 2023 PSL, বাকিদের টেক্কা দিতে বাড়তে পারে ক্রিকেটারদের বেতন
কবে থেকে শুরু হবে পাকিস্তান সুপার লিগ (ছবি-গেটি ইমেজ)

৯ ফেব্রুয়ারি শুরু 2023 PSL, বাকিদের টেক্কা দিতে বাড়তে পারে ক্রিকেটারদের বেতন

  • ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে আসন্ন পাকিস্তান সুপার লিগ। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯ মার্চ। ২০২০ পিএসএল মরশুমের মতো, এটি চারটি ভেন্যুতে খেলা হবে। লাহোর, করাচি, রাওয়ালপিন্ডি ও মুলতান। লাহোরের ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে পিএসএলের গভর্নিং কাউন্সিলের বৈঠকের পর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

৯ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে আসন্ন পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯ মার্চ। ২০২০ পিএসএল মরশুমের মতো,এটি চারটি ভেন্যুতে খেলা হবে। আয়োজক হবে লাহোর,করাচি,রাওয়ালপিন্ডি ও মুলতান। লাহোরের ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে পিএসএলের গভর্নিং কাউন্সিলের বৈঠকের পর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এদিকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের মঞ্চে দুটি নতুন বড়T20 লিগের আগমনের সঙ্গে সঙ্গে, PSL তার বেতনের পরিধি বাড়াতে চাইছে। ILT20 এবংSA20 এর প্রভাব মোকাবেলা করতে মাঠে নামছে তারা। পিসিবি আসন্ন মরশুমের জন্য খেলোয়াড়দের অধিগ্রহণের জন্য একটি খসড়া এবং নিলাম হাইব্রিড মডেলেরও প্রস্তাব করা হয়েছে। যদিও ইএসপিএনক্রিকইনফো জেনেছে যে ফ্র্যাঞ্চাইজিরা এ বিষয়ে পরিষ্কার হতে চায়।

আরও পড়ুন… ৬৪ বলেই শেষ প্রতিপক্ষ! পাকিস্তানের ৭০ বছরের ক্রিকেট ইতিহাস এমন ঘটনা এই প্রথম

শুক্রবার অনুষ্ঠিত পিএসএলের গভর্নিং কাউন্সিলের বৈঠকের পর,পিসিবি জানিয়েছে যে ৯ ফেব্রুয়ারি, ২০২৩ থেকে পিএসএল শুরুর শুরু হবে। এই টুর্নামেন্টটি ১৯ মার্চ পর্যন্ত চলবে। এর মানে হল যে পিএসএল ফেব্রুয়ারির মাঝামাঝি শুরু হবে এবং এটি এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নিILT 20 এবং দক্ষিণ আফ্রিকারT20 কবে শুরু হবে। এর মানে পিএসএল এবং অন্যান্য লিগের মধ্যে খুব কম সময়ের ব্যবধান থাকবে।

২০২০ সালের পিএসএল -এর মতোই এবারও চারটি ভেন্যু টুর্নামেন্টের আয়োজন করা হবে। গত বছর কোভিড -১৯ এর কারণে,লিগটি লাহোর এবং করাচিতে আয়োজিত হয়েছিল, এবার এতে যোগ করা হয়েছে রাওয়ালপিন্ডি এবং মুলতানের নাম। অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরের কারণে গত বছরের জানুয়ারিতে পিএসএল শুরু হলেও ২০২৩ সালে পিএসএলের পরবর্তী মরশুম ৯ ফেব্রুয়ারির আগে শুরু হবে না। প্রসঙ্গত,পিএসএলের প্রথম আসরও শুরু হয়েছিল ৯ ফেব্রুয়ারি থেকে।

আরও পড়ুন… ১.৫ কোটি টাকায় নীরজের বর্শা কিনল BCCI, ভবানী দেবীর তলোয়ার বিক্রি হল ১.২৫ কোটিতে

শুক্রবার গভর্নিং কাউন্সিলের বৈঠকটি অনুষ্ঠিত হয় নয় মাসের মধ্যে প্রথম। আলোচনার কেন্দ্রবিন্দু ছিল খেলোয়াড় নির্বাচনের হাইব্রিড মডেল। কিছু ফ্র্যাঞ্চাইজি মালিক এই পরিবর্তনের সঙ্গে একমত নন। শোনা যাচ্ছে বাকি টি টোয়েন্টি লিগের সঙ্গে পাল্লা দিতে এবারে পাকিস্তান সুপার লিগে অর্থের পরিমান বৃদ্ধি পেতে পারে। অর্থনৈতিকভাবে পাকিস্তানের জন্য এটি ইতিমধ্যেই কঠিন সময়। এই পরিবেশে বেতনের সীমা বাড়ানো ঠিক কাজ নয়। হাইব্রিড মডেল এবং বেতনের পরিসর নিয়ে আরও আলোচনা করতে বোর্ড এবং ফ্র্যাঞ্চাইজি এক সপ্তাহের মধ্যে আবার দেখা করবে বলে আশা করা হচ্ছে।

বন্ধ করুন