বাংলা নিউজ > ময়দান > আগেই ভেঙেছেন ধোনির রেকর্ড, এবার T20-তে ইতিহাস গড়লেন অ্যালিসা হিলি
অ্যালিসা হিলি (REUTERS)

আগেই ভেঙেছেন ধোনির রেকর্ড, এবার T20-তে ইতিহাস গড়লেন অ্যালিসা হিলি

  • নজির গড়লেন অ্যালিসা হিলি। যিনি আবার ঘটনাচক্রে সিনিয়র পুরুষ অজি দলের বিশ্বকাপজয়ী তারকা পেসার মিচেল স্টার্কের স্ত্রীও বটে। উল্লেখ্য বিশ্ব ক্রিকেটের ইতিহাসে তারা একমাত্র দম্পতি যারা দুজনেই জাতীয় দলের হয়ে বিশ্বকাপ জিতেছেন।

শুভব্রত মুখার্জি: অস্ট্রেলিয়া সিনিয়র মহিলা ক্রিকেট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্যা তাদের উইকেট রক্ষক ব্যাটার অ্যালিসা হিলি। এবার তিনিই গড়ে ফেললেন এক বিরল নজির। পুরুষ এবং মহিলা ক্রিকেটের ইতিহাস মিলিয়ে তিনি প্রথম উইকেট রক্ষক যিনি আন্তর্জাতিক টি-২০ তে ১০০টি শিকার ধরলেন। ক্যাচ আউট এবং স্ট্যাম্পিং মিলিয়ে তিনি এই নজির গড়েছেন।

প্রসঙ্গত ২২তম কমনওয়েলথ গেমসের দ্বিতীয় দিনে বার্মিংহামে মুখোমুখি হয়েছিল দুই শক্তিধর দেশ ভারত ও অস্ট্রেলিয়া। সেই ম্যাচেই এই নজির গড়লেন অ্যালিসা হিলি। যিনি আবার ঘটনাচক্রে সিনিয়র পুরুষ অজি দলের বিশ্বকাপজয়ী তারকা পেসার মিচেল স্টার্কের স্ত্রীও বটে। উল্লেখ্য বিশ্ব ক্রিকেটের ইতিহাসে তারা একমাত্র দম্পতি যারা দুজনেই জাতীয় দলের হয়ে বিশ্বকাপ জিতেছেন। হিলি ওয়ানডে এবং টি-২০ উভয় বিশ্বকাপেই শিরোপা জিতেছেন দলের হয়ে।

আজ কমনওয়েলথ গেমসের ম্যাচে টানটান উত্তেজনার মধ্যেই ভারতকে তিন উইকেটে হারিয়েছে অজিরা। এই ম্যাচেই অজিদের হয়ে খেলতে নেমে এই বিরল নজিরটি গড়েছেন হিলি। এদিন ভারতের দুই ওপেনার স্মৃতি মন্ধানা এবং শেফালি ভার্মা দুজনের ক্যাচ তালুবন্দি করেছেন হিলি। পাশাপাশি যশতিকা ভাটিয়াকেও রান আউট করেছেন তিনি। এদিন ব্রাউনের বলে মন্ধানা এবং জোনাসেনের বলে শেফালির ক্যাচ ধরে এই নজির স্থাপন করেন হিলি।

বন্ধ করুন