বাংলা নিউজ > ময়দান > গোলাপি বল ঠাউর করতে সমস্যা হয়, জানালেন অজি অধিনায়ক

সামনে ছিল মাত্র ২৪৪ রানের লক্ষ্যমাত্রা। অনেক বিশেষজ্ঞ ভেবেছিল সহজেই এই রানটা তাড়া করে প্রথম ইনিংসে লিড নেবে অজিরা। তবে বাস্তবে ঘটল তার উল্টোটাই। অজি ব্যাটসম্যানদের দাড়াতেই দিলেন না ভারতীয় বোলাররা। তাদের নিখুঁত বোলিংয়ের সামনে পড়ে নাস্তানাবুদ হল অজি ব্যাটসম্যানরা। ল্যাবুশানের ৪৭ এবং অধিনায়ক পেইনের অর্ধশতরান ছাড়া সেভাবে বলার মতন রান পেলেন না কেউ। তাও মার্নাসের দুটি সহজ ক্যাচ ফেললেন ভারতীয় ফিল্ডাররা। না হলে ৫৩ রানের যে লিডটা ভারত নিয়েছে তার থেকে অনেক বেশি হতে পারত তাদের লিড।

বলা ভাল পেইনের অপরাজিত ৭৩ রানে ভর করেই অজিরা তাদের প্রথম ইনিংস শেষ করে ১৯১ রানে। ভারতীয় বোলারদের বিরুদ্ধে ব্যাটিং করা সহজ কাজ না হলেও অজি ব্যাটসম্যানদের জীবন আর ও কঠিন করে দেয় তাদের ডিফেন্সিভ মাউন্ডসেট এবং অবশ্যই গোলাপি বল‌ । যা কিনা রাতের আলোতে অনেক বেশি সুইং করে। সেই সুইং সামলাতেই সমস্যায় পড়তে হয় ব্যাটসম্যানদের।

দিনের শেষে তাদের পারফরম্যান্স সম্বন্ধে বলতে গিয়ে অধিনায়ক পেইন জানান 'হ্যা এটা মানতে কোন দ্বিধা নেই যে পেস বোলিং এর কোয়ালিটি অত্যন্ত ভাল ছিল। গোলাপি বলটাও একটা ফ্যাক্টর। এই বলে অ্যাডজাস্টমেন্ট করতে সময় লাগে। সহজে এই বলকে পিক করা যায়না। আমি আপনাদের বলছি এটা ক্রিকেটারদের পক্ষে পিক করা অত্যন্ত কঠিন। নিঃসন্দেহে এটা আমাদের সেরা পারফরম্যান্স নয়। তবে দিনের শেষে আপনার ভারতীয়দের ও কৃতিত্ব দিতে হবে। যেভাবে ওরা খেলেছে তা প্রশংসাযোগ্য।'

 

বন্ধ করুন