বাংলা নিউজ > ময়দান > CAB-র যে কর্তার সঙ্গে ঋদ্ধির ঝামেলা, তাঁকেই ইংল্যান্ডের টিম ম্যানেজার করল BCCI
দেবব্রত দাস এবং ঋদ্ধিমান সাহা।

CAB-র যে কর্তার সঙ্গে ঋদ্ধির ঝামেলা, তাঁকেই ইংল্যান্ডের টিম ম্যানেজার করল BCCI

  • সৌরভ গঙ্গোপাধ্যায় পরিচালিত বিসিসিআই দেবব্রত দাসকে ভারতীয় দলের টিম ম্যানেজারের দায়িত্ব দিয়ে কি বোঝাতে চাইলেন, ঋদ্ধির অভিমান, খারাপ লাগা বা অপমানের কোনও গুরুত্বই বাংলা বা ভারতীয় ক্রিকেটে নেই? এর কোনও প্রভাবই পড়বে না?

সিএবি-র যে যুগ্মসচিব দেবব্রত দাস, যাঁর মন্তব্যে অপমানিত হয়ে ঋদ্ধিমান সাহা বাংলা ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন, তাঁকেই ইংল্যান্ড সফরের জন্য ভারতীয় দলের টিম ম্যানেজার নিযুক্ত করল বিসিসিআই। এর অর্থ কী, ঋদ্ধির কাছে কোনও মেসেজ পৌঁছে দেওয়া?

এই বছরের শুরু থেকে নানা বিষয় নিয়ে মানসিক ভাবে বিধ্বস্ত ছিলেন ঋদ্ধিমান সাহা। তার উপর আবার ভারতীয় দল থেকেও তাঁকে বিনা কারণেই বাদ দেওয়া হয়। এই সব নিয়ে এমনিতেই মুষড়ে পড়েছিলেন তিনি। যে কারণে রঞ্জির প্রথম পর্বে খেলেননি ঋদ্ধি। প্রথমে তাঁর খেলার কথা থাকলেও, পরে তিনি সরে দাঁড়ান। সেই সময়ে সিএবি-র যুগ্মসচিব দেবব্রত দাস তাঁর দায়িত্ববোধ এবং দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তাতেই চটে যান শিলিগুড়ির পাপালি।

আরও পড়ুন: ‘বাংলার হয়ে আর নয়’, সেমিতে মনোজদের ভুলের ব্যাখ্যা দিলেও, সিদ্ধান্তে অনড় ঋদ্ধি

দেবব্রত দাসের করা মন্তব্য নিয়ে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়ার কাছে বিহিত চেয়েছিলেন। ঋদ্ধি দাবি করেছিলেন, এর জন্য সিএবি-র যুগ্মসচিবকে প্রকাশ্যে ঋদ্ধির থেকে ক্ষমা চাইতে হবে। সেই ক্ষমা দেবব্রতবাবু যদিও এখনও চাননি। এর মধ্যেই সৌরভ গঙ্গোপাধ্যায় পরিচালিত বিসিসিআই দেবব্রত দাসকে ভারতীয় দলের টিম ম্যানেজারের দায়িত্ব দিয়ে কি বোঝাতে চাইলেন, ঋদ্ধির অভিমান, খারাপ লাগা বা অপমানের কোনও গুরুত্বই বাংলা বা ভারতীয় ক্রিকেটে নেই? এর কোনও প্রভাবই পড়বে না?

দেবব্রত দাস, যিনি ময়দানে দেবুদা বলে বেশি পরিচিত, তিনি টাউন ক্লাব চালান। যে ক্লাবটি সিএবি-র প্রথম ডিভিশন লিগ খেলে। এবং এই ক্লাবের হাত ধরেই বাংলা ক্রিকেটে মহম্মদ শামির উত্থান। টাউন ক্লাবের হয়েই শামি প্রথম কলকাতা লিগে খেলেন।

বন্ধ করুন