বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে বড় ধাক্কা! T20 WC-র পরেই দায়িত্ব ছাড়ছেন হেড কোচ মার্ক বাউচার
পদত্যাগের সিদ্ধান্ত নিলেন মার্ক বাউচার (ছবি-রয়টার্স)

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে বড় ধাক্কা! T20 WC-র পরেই দায়িত্ব ছাড়ছেন হেড কোচ মার্ক বাউচার

  • ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) সোমবার জানিয়েছে যে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রধান কোচ মার্ক বাউচার পদত্যাগ করবেন। বোর্ড বলেছে যে বাউচার ব্যক্তিগত কারণে এই সিদ্ধান্ত নিয়েছেন। বোর্ড তাঁর সিদ্ধান্তকে সম্মান করেছেন এবং ভবিষ্যতের জন্য তাঁকে শুভেচ্ছাও জানিয়েছে।

২০২২ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা। দলের প্রধান কোচ মার্ক বাউচার পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) সোমবার জানিয়েছে যে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রধান কোচ মার্ক বাউচার পদত্যাগ করবেন। বোর্ড বলেছে যে বাউচার ব্যক্তিগত কারণে এই সিদ্ধান্ত নিয়েছেন। বোর্ড তাঁর সিদ্ধান্তকে সম্মান করেছেন এবং ভবিষ্যতের জন্য তাঁকে শুভেচ্ছাও জানিয়েছে।

আরও পড়ুন… রায়না-ইরফানের গানে যুবরাজের নাচ, দর্শকাসনে বসে সচিন! দেখুন সেই ভিডিয়ো

বাউচার ২০১৯ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন। তাঁর কোচিং কালে দক্ষিণ আফ্রিকা এই বছরের জানুয়ারিতে ভারতের বিরুদ্ধে ২-১ টেস্ট সিরিজ জয় করেছিল। এছাড়াও ১০টি টেস্ট ম্যাচ জিতেছে বাউচারের ছেলেরা। দলটি বর্তমানে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে দুই নম্বরে রয়েছে। এমনকি সীমিত ওভারের ক্রিকেটেও কোচ বাউচারের অধীনে দলটি এখনও পর্যন্ত ১২টি ওডিআই এবং ২৩টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ জিতেছে।

আরও পড়ুন… ‘রোমান রেইন্স ভাঙবে এমএস ধোনির রেকর্ড!’ মাহিকে নিয়ে WWE কিংবদন্তির অদ্ভুত বক্তব্য

দক্ষিণ আফ্রিকার সঙ্গে কোচ বাউচারের শেষ সিরিজ হবে ভারত সফর। যেখানে প্রোটিয়ারা ২৮ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর পর্যন্ত তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং সমান সংখ্যক ওয়ানডে খেলবে। এর বাইরে তাঁর শেষ টুর্নামেন্ট হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।সেখানে বাংলাদেশ,ভারত ও পাকিস্তানের সঙ্গে দক্ষিণ আফ্রিকাকে লড়াই করতে দেখা যাবে। টুর্নামেন্টটি চলবে ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত। এরপরেই নিজের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন দক্ষিণ আফ্রিকার হেড কোচ মার্ক বাউচার।

বন্ধ করুন