বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: কমনওয়েলথ গেমসে সোনাজয়ী সিন্ধুর জন্য হিন্দিতে কোরিয়ান কোচের গুরুমন্ত্র, ‘আরাম সে’

ভিডিয়ো: কমনওয়েলথ গেমসে সোনাজয়ী সিন্ধুর জন্য হিন্দিতে কোরিয়ান কোচের গুরুমন্ত্র, ‘আরাম সে’

কোচের সঙ্গে সিন্ধু। ছবি- এপি।

ম্যাচের মাঝে পিভি সিন্ধু হতাশ হয়ে পড়লে কোচ পার্ক কী বলে তাঁকে উদ্দীপ্ত করেন, জানালেন নিজেই।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের মিক্সড টিম ইভেন্টে ভারত রুপো জেতার পরে পিভি সিন্ধুর সঙ্গে তাঁর কোরিয়ান কোচ পার্ক তায় সাং সোশ্যল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেন। ক্যাপশনে তিনি লেখেন, ‘সত্যি বলতে আমি রুপোর রংটা পছন্দ করি না।’ সপ্তাহ ঘুরতে না ঘুরতে সিন্ধু পদকের রং বদলে নেন। ওমেনস সিঙ্গলসে সোনা জিতে সঙ্গত কারণেই উচ্ছ্বাসে ভাসেন পুসারলা।

সিন্ধুর উচ্ছ্বসিত হওয়াটাই স্বাভাবিক। কেননা, এর আগে গ্লাসগো কমনওয়েলথ গেমসের সিঙ্গলসে তিনি ব্রোঞ্জ জিতেছিলেন। গোল্ড কোস্ট কমনওয়েলথে জেতেন রুপো। এই প্রথমবার তিনি কমনওয়েলথ গেমসের সিঙ্গলসে সোনা জেতেন। চ্যাম্পিয়ন হওয়ার পরে কোচের সঙ্গে সেলিব্রেট করতে দেখা যায় সিন্ধুকে।

আরও পড়ুন:- ওয়ার্নারের ইনস্টাগ্রাম পোস্টে সিন্ধুর ছবি, প্রতিক্রিয়া দিলেন অজি ক্রিকেটারের স্ত্রী

২০১৯ থেকে সিন্ধুর কোচের দায়িত্ব পালন করা পার্কও ছাত্রীর এমন সাফল্যে যারপরনাই খুশি। পিভি গোল্ড মেডেল জেতার পরে তিনি নিজের উচ্ছ্বাসটা লুকিয়েও রাখেননি। তবে কথায় কথায় সাং জানিয়ে দেন, খেলার মাঝে সিন্ধু হতাশ হয়ে পড়লে তিনি কীভাবে তাঁর মাঠা ঠান্ডা করেন এবং কী বলে তাঁকে উদ্দীপ্ত করার চেষ্টা করেন।

আরও পড়ুন:- Commonwealth Games Badminton: কামাল করলেন সিন্ধুরা, ব্যাডমিন্টনে ৩টি সোনা-সহ ৬টি পদক ভারতের, চোখ রাখুন তালিকায়

এতগুলো দিন সিন্ধুর কোচ থাকার সুবাদে পার্ক কিছু হিন্দি শব্দ শিখেছেন। তেমনই একটি হিন্দি শব্দবন্ধ তিনি ব্যবহার করেন সিন্ধুকে চাপমুক্ত করার জন্য। পার্ক বলেন, ‘সেই টোকিও থেকে আমি খেলার মাঝে কেবল হিন্দিতে বলি, ‘আরাম সে’। পরপর পয়েন্ট হারালে সিন্ধু অনেক সময় হতাশ হয়ে পড়ে। গেম শেষ হয়ে যায় না, তবু ও হতাশ হয়। তেমন মুহূর্তে আমি বলি, ‘সিন্ধু, আরাম সে। ম্যাচ এখনও শেষ হয়নি। তুমি ঘুরে দাঁড়াতে পারবে। অপেক্ষা করো। প্রতিপক্ষ তোমাকে সুযোগ দেবেই। হতাশ হয়ে পোড়ো না।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.