বাংলা নিউজ > ময়দান > Davis Cup 2023: অগাস্ট হোলমগ্রেনকে হারিয়ে ভারতকে সমতায় ফেরালেন সুমিত নাগাল

Davis Cup 2023: অগাস্ট হোলমগ্রেনকে হারিয়ে ভারতকে সমতায় ফেরালেন সুমিত নাগাল

ভারতকে সমতায় ফেরালেন সুমিত নাগাল

ডেনমার্কের অগাস্ট হোলমগ্রেনকে পরাজিত করেছেন সুমিত নাগাল। এর ফলে ভারত ১-১ সমতায় ফিরল। ডেভিস কাপের বিশ্ব গ্রুপ প্লে-অফ টাইতে ডেনমার্কের বিরুদ্ধে ভারতকে ফিরিয়ে আনতে আগুনের সঙ্গে লড়াই করলেন সুমিত নাগাল।

ডেনমার্কের অগাস্ট হোলমগ্রেনকে পরাজিত করেছেন সুমিত নাগাল। এর ফলে ভারত ১-১ সমতায় ফিরল। ডেভিস কাপের বিশ্ব গ্রুপ প্লে-অফ টাইতে ডেনমার্কের বিরুদ্ধে ভারতকে ফিরিয়ে আনতে আগুনের সঙ্গে লড়াই করলেন সুমিত নাগাল। শুক্রবারের উদ্বোধনী ম্যাচে য়ুকি ভামব্রি পরাজিত হওয়ার পরে দ্বিতীয় সিঙ্গলসটি জিতেছেন। বিশ্বের নয় নম্বর হোলগার রুনের বিরুদ্ধে লড়াই করা য়ুকি ভামব্রির জন্য সবসময়ই কঠিন ছিল। এই কাজটি যে বেশ কঠিন ছিল তাতে অবাক হওয়ার কিছু ছিল না। কারণ ডেনমার্কের শীর্ষ একক খেলোয়াড় ৬-২, ৬-২ জিতে স্বাগতিকদের ১-০ ব্যবধানে এগিয়ে নিয়ে যান।

আরও পড়ুন… এমন কিছু না- T20 WC-এ রউফকে হাঁকানো কোহলির আইকনিক ছয় দেখার পরেও দাবি পাক পেসারের

অধিনায়ক রোহিত রাজপাল কর্তৃক ভারতীয় নং-১ খেলোয়াড় হিসেবে মনোনীত হওয়ার পর, সুমিত নাগাল সেটাই করে দেখালেন যেটা তার দল তাঁর কাছ থেকে চাইছিলেন। দল যা খুঁজছিল ঠিক সেটাই করে দেখালেন সুমিত নাগাল। ম্যাচের কথা বললে সুমিত নাগাল এদিনের ম্যাচে প্রথম সেটটি হেরে গিয়েছিলেন এবং তারপরে তিনি ম্যাচে ফিরে আসেন। প্রথমে দ্বিতীয় সেট জিতে ম্যাচে সমতায় ফেরেন এবং এরপরে অগাস্ট হলমগ্রেনকে তৃতীয় সেটে পরাজিত করেন। এদিনের ম্যাচের ফল ছিল ৪-৬, ৬-৩, ৬-৪। প্রথম দিনে পিছিয়ে পড়ার পরে ফের লড়াই-এ ফিরল ভারত।

অগাস্ট হলমগ্রেন গত বছর NCAA কলেজ টেনিস ফাইনালিস্ট ছিলেন। অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালিস্ট বেন শেলটনের কাছে হেরেছিলেন। তাই অগাস্ট হলমগ্রেনের বিরুদ্ধে সুমিতের এই জয়টা একটি খুব কঠিন জয় ছিল বলে বিশেষজ্ঞরা মনে করেন।

আরও পড়ুন… IND vs AUS: অজিদের বিরুদ্ধে সিরিজ রোহিতের জন্য গুরুত্বপূর্ণ- কেন এ কথা বললেন প্রাক্তন ব্যাটিং কোচ?

শক্তিশালী প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে, য়ুকির একটি বিশেষ প্রচেষ্টার প্রয়োজন ছিল, কিন্তু তিনি মাত্র ৫৮ মিনিটে হেরে যান। ফলে ভারত ০-১ পিছিয়ে গিয়েছিল। পরে নাগাল, ভারতের এক নম্বর খেলোয়াড়, যদিও অগাস্ট হোলমগ্রেনকে হারাতে নিয়েছিলেন দুই ঘণ্টা ২৭ মিনিট। ৪-৬, ৬-৩, ৬-৪ ব্যবধানে হারিয়ে প্রথম দিনের শেষে ১-১ ব্যবধানে স্কোর রাখলেন। ৫০৬ নম্বরে থাকা ২৫ বছর বয়সী নাগাল ম্যাচের প্রথম সেটে পিছিয়ে যান। তবে তিনি বিরতিতে ছন্দ ফিরে পেয়েছিলেন। সেই সময়ে হোলমগ্রেন বেশ কিছু সুযোগ নষ্ট করেন। ৪৮৪ নম্বরে থাকা ডেনিশ খেলোয়াড় শেষ পর্যন্ত সেটটি সিল করেন। দ্বিতীয় সেটে নাগালই প্রথম ব্লাড ড্র করে ৫-২ এগিয়ে যায়। পরে ৬-৩ সেটটি সিল করেন। এরপরে তৃতীয় সেটটিও নিজের দখলে রাখেন সুমিত নাগাল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

NEET বিতর্কের মধ্যেই অপর ১টি পরীক্ষা পিছিয়ে দিল NTA! এবার কী হবে? জানাল সেটাও মস্তিষ্কের রক্ত প্রবাহ বাড়িয়ে দেয় ভায়াগ্রা, ডিমেনশিয়ার ঝুঁকি কমাতে সাহায্য পারে বেহালায় পেট্রোল পাম্পে দুষ্কৃতী তাণ্ডব, কর্মীদের মারধর, ভাঙচুর ১২টি গাড়ি 'কিশোরীর অন্তর্বাস খুলে তাকে নগ্ন করা…ধর্ষণের চেষ্টা নয়,' জানাল হাইকোর্ট ১৪ বছরেও নিয়োগ হয়নি, তিন মাসে ৩০০০ শূন্যপদ পূরণ করতে বলল হাইকোর্ট অটো 'সন্ত্রাস' নিয়ে মমতার বকুনি, উল্টোডাঙার আবাসনে ক্ষমা চাইলেন TMC কাউন্সিলর আজ হারলেই কি T20 বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশের? ডাচদের কাছে কিন্তু আগেও হেরেছে ‘বোকা বোকা কারণে ঝগড়া… জয়া কাঁদত আর অমিতাভ শান্ত করত’, বচ্চনদের গোপন কথা ফাঁস NCP ভাঙিয়ে এবার অজিত পাওয়ারের সঙ্গ ছাড়বে BJP? সঙ্ঘ-বাণীতে জল্পনা ডায়েটের কোথায় কী! মশালাদার গোলবাড়ির কষা মাংস দেখে লোভ সামলাতে পারলেন না মধুমিতা

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.