বাংলা নিউজ > ময়দান > কার্তিকের ঘাড় ধরে ঝাঁকিয়ে ঠিক করেছিলেন রোহিত, দাবি উথাপ্পার
রোহিত শর্মা কি দীনেশ কার্তিকের সঙ্গে ঠিক করেছিলেন! (ছবি:হটস্টার)

কার্তিকের ঘাড় ধরে ঝাঁকিয়ে ঠিক করেছিলেন রোহিত, দাবি উথাপ্পার

  • রবীন উথাপ্পা বলেন, ‘কখনও কখনও, দীনেশ একটু বেশিই শিথিল হয়ে যায়। যদি তিনি জানেন ব্যাটসম্যান আউট, তিনি শিথিল হয়ে যান। কিন্তু রোহিত শর্মা যা করেছে তা ভালো ছিল, তিনি তাঁকে সতর্ক করেছিলেন, তিনি তাঁকে অন্তত আবেদন করতে বলেছিলেন।’

মঙ্গলবার মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হতাশাজনক চার উইকেটের পরাজিত হয়েছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করার আমন্ত্রণ পেয়ে, ভারত নির্ধারিত ২০ ওভারে ২০৮/৬ শক্তিশালী স্কোর তুলেছিল। যাইহোক, ভারতীয় বোলারদের কাছ থেকে এটি একটি অপ্রতিরোধ্য আউটিং ছিল - বিশেষ করে পেস আক্রমণ - কারণ ডিফেন্ডিং বিশ্ব চ্যাম্পিয়নরা চার বল থাকতেই সেই লক্ষ্য তাড়া করে নেয়। ক্যামেরন গ্রিন, যিনি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবারের মতো ইনিংস শুরু করেছিলেন, তিনি ৬১ ​​রান করেছিলেন এবং ম্যাথু ওয়েড একটি দুর্দান্ত ফিনিশিং ভূমিকা পালন করেছিলেন। অস্ট্রেলিয়াকে জয়ের দিকে নিয়ে যেতে ৪৫ ​​রানে অপরাজিত ইনিংস খেলেন তিনি। 

ইনিংসের মধ্য ওভার গুলোতে অস্ট্রেলিয়ার রান তাড়া করতে ভারত কিছুটা বাধা দিয়েছিল, যখন অক্ষর প্যাটেল এবং উমেশ যাদব ১০-১৪ ওভারের মধ্যে চারটি উইকেট নিয়েছিলেন। বিপজ্জনক চেহারার গ্রিনকে আউট করে ছিলেন, সেই সঙ্গে স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল এবং জোস ইঙ্গলিসকে সাজঘরে ফিরিয়েছিলেন। উমেশ এক ওভারে স্মিথ ও ম্যাক্সওয়েলকে আউট করেন – দুজনেই ক্যাচ-বিহাইন্ড হন। 

আরও পড়ুন… দক্ষিণ আফ্রিকার টি২০ লিগে দর না পেয়ে হতাশ অধিনায়ক বাভুমা

যাইহোক, কার্তিক ম্যাক্সওয়েলের ক্যাচ নেওয়ার পরেও, প্রাক্তন আপাতদৃষ্টিতে রিভিউয়ের জন্য আবেদন করেননি এবং রোহিত খেলার সময়ে উইকেটরক্ষকের ঘাড় চেপে ধরেছিলেন, আপাতদৃষ্টিতে ডিআরএস কলের বিষয়ে কার্তিকের সিদ্ধান্তহীনতায় এভাবেই নিজের বিরক্তি প্রকাশ করেছিলেন রোহিত শর্মা। ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে এবং প্রাক্তন ভারতের তারকা রবিন উথাপ্পা, যিনি রোহিত এবং কার্তিক উভয়ের সঙ্গেই খেলেছিলেন, তিনি স্টার স্পোর্টসে ম্যাচ-পরবর্তী আলোচনার সময় এই মুহূর্তটি সম্পর্কে কিছুটা আলোকপাত করেন। 

উথাপ্পা বলেছেন যে কার্তিকের মাঝে মাঝে ‘নিশ্চিন্ত’ হয়ে যাওয়ার প্রবণতা রয়েছে এবং রোহিতের কাছ থেকে তাঁকে সতর্ক করাটা দরকার ছিল। রবীন উথাপ্পা বলেন, ‘কখনও কখনও, দীনেশ একটু বেশিই শিথিল হয়ে যায়। যদি তিনি জানেন ব্যাটসম্যান আউট, তিনি শিথিল হয়ে যান। কিন্তু রোহিত শর্মা যা করেছে তা ভালো ছিল, তিনি তাঁকে সতর্ক করেছিলেন, তিনি তাঁকে অন্তত আবেদন করতে বলেছিলেন।’

আরও পড়ুন… IPL 2023- পরের বছর KKR খেলবে কলকাতায়, ফের শুরু হচ্ছে হোম-অ্যাওয়ে লিগ

তরুণ উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্তের চেয়ে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেনে কার্তিককে প্রাধান্য দেওয়া হয়েছে, এমন একটি সিদ্ধান্ত যা তাৎপর্যপূর্ণ চোখের দৃষ্টি আকর্ষণ করেছে। তাছাড়া, প্রথম টি-টোয়েন্টিতে কার্তিকের ব্যাটিং পজিশনও অনেক ভক্ত এবং প্রাক্তন ক্রিকেটারদের কাছে ভালো ছিল না। উইকেটরক্ষক ব্যাটার অক্ষর প্যাটেলের নীচে ৭ নম্বরে ব্যাট করতে আসেন কার্তিক এবং ৬ বলে ৫ রানে আউট হন তিনি। এরপরেই টিম ইন্ডিয়ার এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তেলেন বহু বিশেষজ্ঞ।

বন্ধ করুন