বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > দল ছাড়ছেন প্রবীর দাস, তড়িঘড়ি নতুন রাইট-ব্যাক সই করিয়ে নিল ATK MB

দল ছাড়ছেন প্রবীর দাস, তড়িঘড়ি নতুন রাইট-ব্যাক সই করিয়ে নিল ATK MB

এটকি মোহনবাগানে সই করতে চলেছেন আইএসএল জয়ী ফুলব্যাক।

মোটা টাকার ট্রান্সফার ফি দিয়ে ফুলব্যাককে সই করাল এটিকে মোহনবাগান।

এ মরশুম শেষেই এটিকে মোহনবাগান ছাড়তে চলেছেন দলের বহু যুদ্ধের ঘোড়া প্রবীর দাস। সম্ভবত বেঙ্গালুরু এফসিতে যোগ দেবেন প্রবীর যোগ দেবে। তাঁর সঙ্গে ‘সোয়াপ ডিল’র মাধ্যমে সবুজ-মেরুন আশিক কুরুনিয়ানকে দলে নিচ্ছে বলে খবর। 

তবে কুরুনিয়ান লেফট-ব্যাক, প্রবীর রাইট-ব্যাক। তাই প্রবীর দাস দল ছাড়ায় তাঁর বদলে আরেকটি রাইট-ব্যাকের প্রয়োজন ছিল সবুজ-মেরুনের। সেই উদ্দেশ্যেই সম্ভবত সেরা বিকল্পকে সই করাল এটিকে মোহনবাগান। একাধিক রিপোর্ট অনুযায়ী, আসন্ন মরশুমের জন্য সবুজ-মেরুনে যোগ দিতে চলেছেন ২৩ বছরের রাইট-ব্যাক আশিস রাই। পাঁচ বছরের চুক্তিতে সবুজ-মেরুনে যোগ দেবেন তিনি।

আশিস আইএসএল জয়ী হায়দরাবাদ এফসির ফুটবলার। এফসি পুণে সিটির অ্যাকাডেমি থেকে উঠে আসার পর ইন্ডিয়ান অ্যারোজের হয়ে আই লিগ খেলেছেন তিনি। তারপর ২০১৯-২০ মরশুমে হায়দরাবাদে যোগ দেন তিনি। সেই মরশুমে ১৪টি ম্যাচ খেলেছিলেন আশিস। গত মরশুমে চ্যাম্পিয়ন দলের হয়ে সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ১৬। রক্ষণে ভীষণই মজবুত আশিসকে বর্তমানে ভারতের অন্যতম সেরা ফুলব্যাক হিসাবে গণ্য করা হয়। ২০২৩ সাল পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তিও হায়দরাবাদের। 

তবে প্রবীর দাসের বদলে এবার তাঁকেই দলে নিল সবুজ-মেরুন। হায়দরাবাদের সঙ্গে চুক্তি থাকায় তাঁকে দলে নিতে এক কোটি টাকা মতো ট্রান্সফারও ফিও দিতে হয় বলে খবর। শোনা যাচ্ছে, তাঁকে নিতে মুম্বই সিটি এফসিও হাত বাড়িয়েছিল। তবে হায়দরাবাদ এটিকে মোহবাগানের সঙ্গেই চুক্তি করে।

 

বন্ধ করুন