বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ফেরান‌ তোরেসের গোলে অ্যাথলেটিকোকে হারিয়ে লা-লিগার খেতাবের আরও কাছে বার্সেলোনা

ফেরান‌ তোরেসের গোলে অ্যাথলেটিকোকে হারিয়ে লা-লিগার খেতাবের আরও কাছে বার্সেলোনা

ফেরান‌ তোরেসের গোলে অ্যাথলেটিকো মাদ্রিদকে হারাল বার্সেলোনা (ছবি-এএফপি)

টানা তিন ম্যাচের জয়ের খরা কাটিয়ে উঠল তারা। পাশাপাশি তারা কাটালো গোল করতে না পারার হতাশাও। ইউরোপ তথা লা লিগার অন্যতম শক্তিশালী অ্যাথলেটিকো মাদ্রিদকে হারিয়ে দিল বার্সেলোনা। লা লিগার শিরোপা ফের একবার জয়ের পথে অনেকটাই এগিয়ে গেল জাভি হার্নান্দেসের ছেলেরা।

শুভব্রত মুখার্জি: লিওনেল মেসি পরবর্তী অধ্যায়ে নিঃসন্দেহে বার্সেলোনা ক্লাব এই মরশুমে তাদের সেরা ছন্দে রয়েছে।‌ যার প্রমাণ মিলছে ঘরোয়া লিগের ম্যাচেও। টানা তিন ম্যাচের জয়ের খরা কাটিয়ে উঠল তারা। পাশাপাশি তারা কাটালো গোল করতে না পারার হতাশাও। ইউরোপ তথা লা লিগার অন্যতম শক্তিশালী অ্যাথলেটিকো মাদ্রিদকে হারিয়ে দিল বার্সেলোনা। লা লিগার শিরোপা ফের একবার জয়ের পথে অনেকটাই এগিয়ে গেল জাভি হার্নান্দেসের ছেলেরা।

আরও পড়ুন…. এফএ কাপের সেমিতে ব্রাইটনকে হারাল ম্যান ইউ, ফাইনালে এবার ম্যাঞ্চেস্টার ডার্বি!

নিজেদের ঘরের‌ মাঠ ক্যাম্প ন্যুতে রবিবার লা লিগার হাইভোল্টেজ ম্যাচটি ১-০ গোলে জিতে গেল বার্সেলোনা দল। লিওনেল মেসির প্রাক্তন ক্লাবের হয়ে প্রথমার্ধে জয়সূচক গোলটি করেন ফেরান তোরেস। কোপা ডেল রেতে কয়েকদিন আগেই চিরপ্রতিদ্বন্দী রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ৪-০ গোলে বিপর্যস্ত হতে হয়েছিল বার্সাকে। এরপরেই ঘরের মাঠেই লা লিগায় জিরোনার বিরুদ্ধে গোলশূন্য ড্র করে বার্সেলোনা। গত সপ্তাহে লা লিগাতে গেটাফের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচেও গোলশূন্য ড্র করে তারা। প্রায় তিন সপ্তাহ পরে অবশেষে জয়ের মুখ দেখলো বার্সেলোনা।

আরও পড়ুন…. IPL -এ বিরাটের ‘জুজু’ ২৩ এপ্রিল! এই দিনেই একাধিকবার ‘গোল্ডেন ডাক’ হয়েছেন কোহলি

স্পেনের ঘরোয়া লিগে টানা ছয় জয়ের পরে আত্মবিশ্বাসী হয়ে মাঠে নামা অ্যাথলেটিকোকে হারিয়ে লিগ টেবিলের পয়েন্ট তালিকায় ১১ পয়েন্টে এগিয়ে গেল কাতালান ক্লাব। বার্সেলোনা এ দিনও শুরু থেকে বল পজিশন রেখে খেলা চালিয়ে যেতে থাকে । কিন্তু প্রতিপক্ষের ডিফেন্সকে ভেদ করতে পারছিল না তারা। ৩৫তম মিনিটে মার্ক-আন্ড্রে টের স্টেগেনের অনবদ্য সেভে গোল খাওয়ার হাত থেকে বেঁচে যায় বার্সেলোনা। বক্সের মধ্যে থেকে গ্রিজমানের শট ঝাঁপিয়ে পরে ঠেকান এই জার্মান গোলরক্ষক। ম্যাচের ৪৪তম মিনিটে গোল লক্ষ্য করে প্রথম শট নেয় বার্সেলোনা। আর তাতেই লিড নেয় তারা। ডান দিক থেকে রাফিনিয়ার পাস ধরে বক্সের মুখ থেকে ডান পায়ের নীচু শটে গোলটি করে দলকে লিড এনে দেন স্প্যানিশ তারকা ফরোয়ার্ড ফেররান টোরেস। ৬২তম মিনিটে দারুণ একটি গোলের সুযোগ হাতছাড়া হয় বার্সেলোনার। বক্সে গাভির নেওয়া ডান পায়ের কোনাকুনি শট দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। পরের মিনিটেই গোল পেতে পারতো অ্যাথলেটিকো। তবে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যেও শট রাখতে পারেননি আর্জেন্টাইন মিডফিল্ডার রদ্রিগো ডি'পল।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

৭১তম মিনিটে লিড নেওয়ার দুটি সুবর্ণ সুযোগ নষ্ট করে বার্সেলোনা। বক্সে ফাঁকায় বল পেয়েও শট নিতে ব্যর্থ হন গাভি। সতীর্থের পা ঘুরে ছয় গজ বক্সে বল পান রাফিনিয়া। গোলরক্ষক আগেই অন্য দিকে ঝুঁকে পড়েন। ফলে গোল ছিল কার্যত ফাঁকা। কিন্তু ঠিকমতো শট নিতেই পারেননি রাফিনিয়া। শেষ পর্যন্ত ওই ১-০ ব্যবধানেই ম্যাচ জেতে বার্সা। আপাতত ৩০ ম্যাচে ৭৬ পয়েন্ট রয়েছে বার্সেলোনার। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম ‘দেব - দেবী’ দেখে ভোট দেবেন না, রাজ্যবাসীকে পরামর্শ দিলীপ ঘোষের Eye Care Tips: এই একটি জিনিস আপনার চোখের জন্য খুবই উপকারি ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০ অবসরপ্রাপ্ত বিচারকদের স্বল্প পেনশন, উদ্বিগ্ন CJI, কেন্দ্রকে সমাধানের নির্দেশ শ্বশুরমশাই বললেন, ‘তোমার রাতে কী হয় বলতো!' মাঝরাতে কৌশিকের কাণ্ড ফাঁস, অবাক রচনা বন্যার জলে আটকে মা-বাচ্চা সমেত গাড়িটি, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচালেন যুবক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.