HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > ফুটবল > জট কাটবে এ বার, ১ জুলাই ইস্টবেঙ্গল-ইমামি চুক্তি সই করতে চলেছে: রিপোর্ট
১ জুলাই ইস্টবেঙ্গল-ইমামির চুক্তি সই হতে চলেছে।

জট কাটবে এ বার, ১ জুলাই ইস্টবেঙ্গল-ইমামি চুক্তি সই করতে চলেছে: রিপোর্ট

  • ইমামি এবং ইস্টবেঙ্গল ক্লাব আগামী শুক্রবার চুক্তিপত্র সই করতে পারে। যা খবর, তাতে ৮০ শতাংশ স্বত্বের দাবি থেকে সরে এসে ইমামি ৭৬ শতাংশ নিজেদের কাছে রাখার প্রস্তাব দিয়েছে শতাব্দীপ্রাচীন ক্লাবকে।

অবশেষে মিটবে ইস্টবেঙ্গলের চুক্তি জট? সে রকম সম্ভাবাই তৈরি হয়েছে। সূত্রের খবর, সব কিছু ঠিকঠাক থাকলে ইমামি এবং ইস্টবেঙ্গল ক্লাব আগামী শুক্রবার (১ জুলাই) চুক্তিপত্র সই করতে পারে। যা খবর তাতে ৮০ শতাংশ স্বত্বের দাবি থেকে সরে এসে ইমামি ৭৬ শতাংশ নিজেদের কাছে রাখার প্রস্তাব দিয়েছে শতাব্দীপ্রাচীন ক্লাবকে।

আরও পড়ুন: কলকাতা লিগের সর্বোচ্চ গোলদাতাকে ইস্টবেঙ্গল থেকে তুলে নিল মহমেডান

জানা গিয়েছে ইস্টবেঙ্গল কর্তারাও এই শর্তে রাজি হয়েছেন। কোয়েস বা শ্রী সিমেন্টকে যেমন পুরো স্পোর্টিং রাইট তুলে দেওয়া হয়েছিল, সেটা এ বার হচ্ছে না। শুধু ক্লাবের ফুটবল স্বত্ব তুলে দেওয়া হবে ইমামির হাতে। চুক্তি জট কাটলেই দ্রুত দল গঠনের প্রক্রিয়া শুরু হয়ে যাবে। ইমামি গোষ্ঠীর পক্ষ থেকে বলা হয়েছে, ‘আমরা একটি দীর্ঘমেয়াদী চুক্তিতে প্রবেশ করছি। পরে বার বার না বলে দুই পক্ষ নিজেদের মতামত এখনই প্রকাশ করলে ভাল হয়। দুই পক্ষের মধ্যেকার সমঝোতা সঠিক পথেই এগোচ্ছে। ঈশ্বরের করুণায়, আপনারা শীঘ্রই ভালো খবর পাবেন। আমরা আমাদের সেরাটা করার চেষ্টা করছি।’

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে ঝুঁকি না নিয়ে মহমেডানে সই করলেন আই লিগ জয়ী গোলরক্ষক শঙ্কর রায়

তবে, কোনও পক্ষই শেয়ারের ভাগাভাগি নিয়ে মুখ খুলতে রাজি হয়নি। শোনা যাচ্ছে, সাক্ষী হিসেবে ওই দিন এফএসডিএলের প্রতিনিধি তরুন ঝুনঝুনওয়ালা উপস্থিত থাকতে পারেন। এই মুহূর্তে বিদেশে রয়েছেন তিনি।

চুক্তি জটের কারণে দল বদলের বাজারে পিছিয়ে পড়েছে লাল-হলুদ। এর আগে ইমামি গ্রুপের ডিরেক্টর আদিত্য আগরওয়াল জানিয়েছেন, চুক্তি স্বাক্ষরের পরেই তারা দল গঠন শুরু করবেন। ক্লাব এবং লগ্নিকারী সংস্থার সদস্যদের নিয়ে কোম্পানি গঠন হবে এবং তারাই দলগঠন করবেন।