বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মধ্যস্থতায় সৌরভ, ঐতিহাসিক চুক্তিতে ইস্টবেঙ্গলের সম্ভাব্য নতুন বিনিয়োগকারী ম্যান ইউনাইটেড কর্ণধার- রিপোর্ট
ইস্টবেঙ্গলের সম্ভাব্য পরবর্তী বিনিয়োগকারী গ্লেজার্স পরিবার। 

মধ্যস্থতায় সৌরভ, ঐতিহাসিক চুক্তিতে ইস্টবেঙ্গলের সম্ভাব্য নতুন বিনিয়োগকারী ম্যান ইউনাইটেড কর্ণধার- রিপোর্ট

এ মাসেই এই চুক্তি নিয়ে দুই তরফের মধ্যে একাধিকবার আলাপ আলোচনাও হয়েছে বলে খবর। 

শ্রী সিমেন্টের সঙ্গে সম্পর্ক ভেঙেছে ইস্টবেঙ্গলের। বহুদিন ধরেই নতুন বিনিয়োগকারীর খোঁজ চালাচ্ছে লাল-হলুদ শিবির। বেশ কিছু সংস্থার সঙ্গে কথাবার্তা চালিয়েছেন ক্লাব কর্তারা। তাদের মধ্যে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের নামও শোনা গিয়েছিল। এবার সেই জল্পনায় সম্ভবত সত্যি হতে পারে।

সংবাদ প্রতিদিনের রিপোর্ট অনুযায়ী, ইংল্যান্ডের সর্বাধিক লিগ খেতাবজয়ী ম্যান ইউনাইটেডের গ্লেজার্স গ্রুপ সম্ভবত পরবর্তী বিনিয়োগকারী হিসাবে ইস্টবেঙ্গলের সঙ্গে জুড়তে চলেছে। চলতি মাসে ম্যান ইউনাইটেডের কর্ণধারদের সঙ্গে একাবিকবার ইতিবাচক বৈঠকও সেরে ফেলেছে ইস্টবেঙ্গল। লাল হলুদের শীর্ষকর্তা দেবব্রত সরকার এই উদ্দেশ্যেই ইউনাইটেড কর্ণধারদের সঙ্গে দেখাও করেছেন বলে খবর। সবকিছু ঠিকঠাক চললে এক ঐতিহাসিক গাঁটছড়ায় বেঁধে যাবে ইস্টবেঙ্গল ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

লাল হলুদ ও রেড ডেভিসদের মধ্যে এই ঐতিহাসিক চুক্তির মধ্যস্থতায় করছেন নাকি বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ওয়াকিবহল মহলে খবর কিন্তু এমনই। শ্রী সিমেন্ট যাওয়ার পর ওপার বাংলার বসুন্ধরা গ্রুপের সঙ্গে ইস্টবেঙ্গলের আলোচনা অনেকদূর এগিয়েছিল। কিন্তু সেই সম্পর্ক পূর্ণতা পায়নি। তাই ইউনাইটেডের সঙ্গেও ইতিবাচক আলোচনা হয়েছে মানেই যে তারা নিশ্চিতভাবে ইস্টবেঙ্গলের সঙ্গে জুড়তে চলেছেন, তেমনটা নয়। তবে আপাতত সমস্ত ইঙ্গিত ইতিবাচকই। 

প্রসঙ্গত, গ্লেজার্স গ্রুপ আইপিএলেও দল কেনার চেষ্টা করেছিলেন। তবে তা সার্থক হয়নি। ইস্টবেঙ্গলের সঙ্গে জুড়লে তাই তাদের এশিয়ার বাজারে নিজের প্রভাব প্রতিপত্তি বৃদ্ধির মনবাসনা অনেকটাই পূর্ণতা পাবে। এই মেলবন্ধন আদতেও হয় কিনা, এথন সেটাই দেখার।

বন্ধ করুন