বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > এনসিএ-তে যাননি হার্দিক, চোট নিয়ে কেউ কিছুই জানেন না, নির্বাচকদের দুষলেন শরণদীপ
হার্দিক পাণ্ডিয়া।

এনসিএ-তে যাননি হার্দিক, চোট নিয়ে কেউ কিছুই জানেন না, নির্বাচকদের দুষলেন শরণদীপ

  • ২০২১ আইপিএলে হার্দিকের পারফরম্যান্স খুবই খারাপ ছিল। ১২ ম্যাচ খেলে মাত্র ১২৭ রান করেছেন তিনি। সর্বোচ্চ ৪০। গড় ১৪.১১। গোটা আইপিএলে তিনি বল করেননি। স্বাভাবিক ভাবে তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে রাখা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। বিশ্বকাপের প্রথম ম্যাচেও যে আহামরি পারফরম্যান্স করেছেন, তা নয়।

আটফিট, চোট, সঙ্গে পারফরম্যান্স না থাকা সত্ত্বেও তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কেন রাখা হয়েছে? তাঁকে কেন খেলানো হচ্ছে? এই প্রশ্ন তুলে ভারতীয় টিম ম্যানেজমেন্টের উপর ক্ষোভ উগড়ে দিয়েছেন প্রাক্তন ক্রিকেটার শরণদীপ সিং।

২০২১ আইপিএলে হার্দিকের পারফরম্যান্স খুবই খারাপ ছিল। ১২ ম্যাচ খেলে মাত্র ১২৭ রান করেছেন তিনি। সর্বোচ্চ ৪০। গড় ১৪.১১। গোটা আইপিএলে তিনি বল করেননি। স্বাভাবিক ভাবে তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে রাখা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। বিশ্বকাপের প্রথম ম্যাচেও যে আহামরি পারফরম্যান্স করেছেন, তা নয়। পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্য়াচে বল তিনি করেননি। সাতে ব্যাট করতে নেমে ৮ বলে মাত্র ১১ রান করেন হার্দিক। যখন ভারতকে আরও একটু ভাল জায়গায় নিয়ে যাওয়ার প্রয়োজন ছিল, সেই সময়েও হতাশ করেন হার্দিক। একটি খারাপ শট খেলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। তার উপরে আবার কাঁধে চোট পেয়েছিলেন। তবে চোট গুরুতর ছিল না। যাইহোক চোট সারিয়ে নেটে বলও করতে দেখা যাচ্ছে হার্দিককে। তবে তাঁক নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে খেলানো নিয়ে আপত্তি রয়েছে বহু ক্রিকেটারেরই। 

শরণদীপ বলেছেন, ‘হার্দিক পান্ডিয়ার ফিটনেস বিষয়গুলি নিয়ে এখন অনেক প্রশ্ন উঠছে। কিন্তু কেউ কেন এই বিষয়ে নির্বাচক কমিটিকে কিছু জিজ্ঞেস করছেন না? আমরা আমাদের মেয়াদে সমস্ত প্রশ্নের উত্তর দিতাম, যদি কেউ অযোগ্য হতো বা অন্য কোনও সমস্যা থাকত। সব প্রশ্নের উত্তর সোজাসুজি দিতাম। কিন্তু এখন আগের মতো নেই কেন? চেতন শর্মা মাত্র একবার মিডিয়ার সঙ্গে কথা বলেছিলেন। এবং তিনি অদ্ভূত কিছু কথা বলে চলে গিয়েছিলেন। নির্বাচক কমিটির চেয়ারম্যান যখন বলেছেন, হার্দিক পুরোপুরি ফিট এবং বিশ্বকাপে ও বল করবে, এখন তাই চেয়ারম্যানকে প্রশ্ন করা দরকার, ওর ফিটনেস কোথায়? এই প্রশ্নের উত্তর দিতে হবে।’

শরণদীপ আরও বলেছেন, ‘হার্দিকের চোট রয়েছে। বা ও বল করতে পারছে না। কিছু তো উত্তর দিক। এটা হার্দিকের উপরেও অন্যায় হচ্ছে। একজন ভাল প্লেয়ারকে নিয়ে বিতর্ক হচ্ছে। যেখানে ওর কোনও দোষ নেই। চোট থাকলে ঠিক আছে, এটা নিয়ে বেশি কিছু করা যাবে না।’ এর সঙ্গেইতিনি যোগ করেছেন, ‘হার্দিক নিশ্চয়ই বল করতে চায়। কিন্তু এখনও যখন বল করেনি ও, তার মানে ওর চোট গুরুতর। ও এনসিএতে যাচ্ছে না। মুম্বই ইন্ডিয়ান্সের স্টাফেদের কাছে চিকিৎসা করাচ্ছে। তাই সত্যিই কথাটা কেউ জানে না এবং এই নিয়ে কেউ কিছু বলছেও না। রোহিত শর্মা কেন প্রেস কনফারেন্সে কিছু বলতে পারছে না, কারণ রোহিতও কিছুই জানে না।’

বন্ধ করুন