বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > এবার অ্যারন ফিঞ্চ! আফগানিস্তান ম্যাচের আগে চোট সমস্যায় জর্জরিত টিম অস্ট্রেলিয়া

এবার অ্যারন ফিঞ্চ! আফগানিস্তান ম্যাচের আগে চোট সমস্যায় জর্জরিত টিম অস্ট্রেলিয়া

চোট পেলেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যরন ফিঞ্চ (ছবি-এপি) (AP)

গত ম্যাচে ৬৩ রানের সেরা ইনিংস খেলেছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এই ইনিংসের মাধ্যমে ফর্মে ফিরলেও ফিল্ডিং করতে গিয়ে চোট পান তিনি। অ্যারন ফিঞ্চের ইনজুরির পর পরের ম্যাচে তার খেলা নিয়ে সাসপেন্স রয়ে গিয়েছিল। 

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৬৩ রানের সেরা ইনিংস খেলেছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এই ইনিংসের মাধ্যমে ফর্মে ফিরলেও ফিল্ডিং করতে গিয়ে তিনি চোট পেয়েছিলেন। অ্যারন ফিঞ্চের ইনজুরির পর পরের ম্যাচে তার খেলা নিয়ে প্রশ্ন চিহ্ন তৈরি হয়েছিল। অ্যরন ফিঞ্চ ছাড়াও টিম ডেভিড ও মার্কাস স্টোইনিসও ইনজুরির সঙ্গে লড়াই করছেন। এমন পরিস্থিতিতে আফগানিস্তানের বিরুদ্ধে দলে কিছু পরিবর্তন করা হতে পারে।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে খেলতে হবে আফগানিস্তানের বিরুদ্ধে। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে বড় ব্যবধানে জিততে হবে অস্ট্রেলিয়াকে। এমন পরিস্থিতিতে খেলোয়াড়দের চোটের কারণে দলের সমস্যা বাড়তে পারে। হাফ সেঞ্চুরি করার পর ফিল্ডিংয়ে নামলে চোট পেয়ে ফেরেন অজি দলের অধিনায়ক অ্যরন ফিঞ্চ। বৃহস্পতিবার অনুশীলন সেশনের পর অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের বিষয়ে চূড়ান্ত আপডেট দেওয়া হবে।

বড় ম্যাচের আগে চোটের কারণে সমস্যায় পড়েছে টিম অস্ট্রেলিয়া। অজি দল নিজেদের পরের গুরুত্বরপূর্ণ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে। শুক্রবার আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তবে তার আগে অস্ট্রেলিয়া দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ সহ তিনজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের চোট অজি দলের উদ্বেগ কারণ বাড়িয়েছে। কারণ এখন অস্ট্রেলিয়া দল চোটের সঙ্গে লড়াই করছে। সোমবার ব্রিসবেনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ৪২ রানের জয়ের সময় ফিঞ্চ ছাড়াও টিম ডেভিড এবং মার্কাস স্টোইনিসের পা মচকে গিয়েছিল।

আরও পড়ুন… বিরাটের দিকে ভুল বোঝাবুঝিতে আউট, হতাশা চেপে রাখলেন না কার্তিক

অ্যারন ফিঞ্চ অস্ট্রেলিয়া হয়ে ব্যাট করে ৪৪ বলে ৬৩রানের ইনিংস খেলেন। আয়ারল্যান্ডের ইনিংসের সময় ফিঞ্চ মাঠে নামলেও এর মধ্যেই তাকে অস্বস্তিকর দেখাচ্ছিল। অস্ট্রেলিয়ার বোলিংয়ের সময় মাঠে নামেননি অলরাউন্ডার ডেভিড ও স্টোইনিসও। বুধবার দলের ফিটনেস স্টাফ এবং প্রধান নির্বাচক জর্জ বেইলির উপস্থিতিতে ফিঞ্চের ফিটনেস পরীক্ষা করা হয়। অস্ট্রেলিয়ার জন্য সবচেয়ে বড় উদ্বেগের বিষয় হল ফিঞ্চের চোট। কারণ ৩৫ বছর বয়সী ফিঞ্চ ইতিমধ্যেই হ্যামস্ট্রিং ইনজুরিতে সমস্যায় পড়েছেন।

আরও পড়ুন… ১৬ বলে ৫১ রান, সিডনিতে ফ্লিনটফের ব্যাটিং ঝড়! WBBL -এ লেখা হল নয়া ইতিহাস

ফিঞ্চকে বাদ দেওয়া হলে আফগানিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করবেন উইকেটরক্ষক ম্যাথু ওয়েড। ফিঞ্চ আয়ারল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার পরও অধিনায়কত্বের দায়িত্ব ওয়েডের হাতে থাকতে পারে। এমন পরিস্থিতিতে ওপেনার হিসেবে ফিঞ্চের স্থলাভিষিক্ত হতে পারেন তরুণ অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। আহত জশ ইঙ্গলিসের জায়গায় স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয় গ্রিনকে। কারেন রোল্টন ওভালে মধ্য উইকেটে অনুশীলন করেছিলেন এবং এই সময়কালে বেশ কয়েকটি বড় ছক্কা মেরেছিলেন তিনি।

সেমিফাইনালে উঠতে অস্ট্রেলিয়াকে শুক্রবার আফগানিস্তানকে হারাতেই হবে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর অস্ট্রেলিয়ার নেট রান রেট মাইনাস ০.৩০৪। এখনও অজিদের রান রেট ইংল্যান্ড (০.২৩৯) এবং নিউজিল্যান্ডের (২.২৩৩) চেয়ে কম। চার ম্যাচ খেলে তিন দলেরই সমান পাঁচ পয়েন্ট রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তে কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক ‘‌আমি দুঃখিত, বাবা’‌, দেরিতে পৌঁছনোয় পরীক্ষা দিতে না পেরে আত্মঘাতী ছাত্র রোহিতকে আমিই ভারতের অধিনায়ক করেছিলাম- হিটম্যানকে নেতা করার রহস্য ফাঁস করলেন সৌরভ মঙ্গলের কুম্ভে প্রবেশ, সমস্যা বাড়বে এই রাশির, হতে পারে অর্থ হানি, সতর্ক থাকুন 'স্ট্রাইক রেটও ভালো ছিল', 'স্লো' বাবরকে খোঁচা কিউয়ি প্রাক্তনীর, হাসি পাকিস্তানির শিয়ালদা লাইনে ১৬৪ লোকাল ট্রেন বাতিল স্রেফ শনিবারই! কোনগুলি? রইল সম্পূর্ণ তালিকা ‘আমার লক্ষ্মী…’, আঁকলেন, দিদির মঞ্চে স্বরচিত কবিতা পাঠ, মমতায় মুগ্ধ রচনা-ডোনারা আরামবাগ লোকসভা কেন্দ্রকে টার্গেট করল বিজেপি, নির্বাচনের পাটিগণিতে অঙ্ক কঠিন মাসের প্রথম দিন কেমন কাটবে? আজ রাতেই জেনে নিন ১ মার্চ শুক্রবারের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.