বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs ENG Team: মাঠের সাইজের জন্যেই DK-র পরিবর্তে সেমিতে পন্ত, চোটের জন্য বাদ ২ ইংল্যান্ড তারকা

IND vs ENG Team: মাঠের সাইজের জন্যেই DK-র পরিবর্তে সেমিতে পন্ত, চোটের জন্য বাদ ২ ইংল্যান্ড তারকা

ঋষভ পন্ত। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

Rishabh Pant picked for Semi-Final: টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালের আগে রোহিত শর্মা জানান, অ্যাডিলেড ওভালের মাঠের যেরকম আকৃতি, সেটা মাথা রেখেই পন্তকে দলে রাখা হয়েছে।

শিঁকে ছিঁড়ল না দীনেশ কার্তিকের ভাগ্যে। টি-টোয়েন্টি সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ঋষভ পন্তকে দলে রাখল ভারত। কী কারণে পন্তকে প্রথম একাদশে রাখা হয়েছে, তাও ব্যাখ্যা করে দিয়েছেন ভারতীয় পুরুষ দলের অধিনায়ক রোহিত শর্মা। সেইসঙ্গে চোটের জন্য ডেভিড মালান ও মার্ক উডকে ছাড়াই নামতে বাধ্য হয়েছে ইংল্যান্ড।

বৃহস্পতিবার টসের পর রোহিত জানান, অ্যাডিলেড ওভালের মাঠের যেরকম আকৃতি, সেটা মাথা রেখেই পন্তকে দলে রাখা হয়েছে। অর্থাৎ অ্যাডিলেড ওভালের ছোটো স্কোয়ার বাউন্ডারির দিকে নজর আছে ভারতীয় দলের। ইংল্যান্ডের লেগস্পিনার আদিল রশিদের বিরুদ্ধে মাঝের ওভারগুলিতে ওই স্বর্ণখনিকে ‘টার্গেট’ করতে পারবেন পন্ত। ভারতের প্রথম ছয় ব্যাটারের মধ্যে একমাত্র পন্তই বাঁ-হাতে ব্যাট করেন।

আরও পড়ুন: Rohit Sharma on knockout match: 'একটি নকআউট ম্যাচ দিয়ে কারও কেরিয়ার বিচার করা যায় না', সেমির আগে গান গেয়ে রাখলেন রোহিত

ভারত অপরিবর্তিত একাদশ নামালেও জোড়া পরিবর্তন করতে বাধ্য হয়েছে ইংল্যান্ড। চোটের জন্য ছিটকে গিয়েছেন ইংল্যান্ডের ‘এক্সপ্রেস’ পেসার উড। তাঁর পরিবর্তে দলে এসেছেন অভিজ্ঞ ক্রিস জর্ডন। ডেভিড মালানের পরিবর্তে দলে এসেছেন বিস্ফোরক ব্যাটার ফিল সল্ট। গ্রুপ লিগের শেষ ম্যাচে মালানের চোট লেগেছিল।

আরও পড়ুন: IND vs ENG Semi-Final Live: রাহুলকে ফিরিয়ে ভারতীয় শিবিরে প্রথম ধাক্কা ওকসের 

ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার) হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি এবং আর্শদীপ সিং।

ইংল্যান্ডের প্রথম একাদশ: জস বাটলার (উইকেটকিপার ও অধিনায়ক), অ্যালেক্স হেলস, ফিল সল্ট, বেন স্টোকস, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মইন আলি, ক্রিস জর্ডন, ক্রিস ওকস, স্যাম কারান এবং আদিল রশিদ।

ভারত বনাম ইংল্যান্ড ম্যাচ

আজ অ্যাডিলেড ওভালে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। প্রথমে ব্যাটিং করবে ভারত। রোহিত বলেন, 'আমরা এমনিতেও প্রথমে ব্যাট করতাম। আমরা (এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে) ভালো ক্রিকেট খেলেছি। পুরো টুর্নামেন্টে যেমন খেলেছি, সেরকমভাবেই খেলার দারুণ একটি সুযোগ আছে। ম্যাচ যতক্ষণ না শেষ হচ্ছে, ততক্ষণ নিজের স্নায়ু ধরে রাখতে হবে। সম্প্রতি আমরা ইংল্যান্ডের বিরুদ্ধে অনেক ম্যাচ খেলেছি। ওদের শক্তি ও দুর্বলতা জানি। সেগুলি কাজে লাগানো হল সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়। মাথা শান্ত রেখে আমাদের যা কাজ, সেটা করতে হবে।'

বন্ধ করুন