বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: ভিডিয়ো- সেই বাঁ-হাতি স্পিনারের বলেই বোল্ড হয়ে অবাক কোহলি, টেকনিক নিয়ে প্রশ্ন গাভাসকরের

IND vs NZ: ভিডিয়ো- সেই বাঁ-হাতি স্পিনারের বলেই বোল্ড হয়ে অবাক কোহলি, টেকনিক নিয়ে প্রশ্ন গাভাসকরের

বাঁ-হাতি স্পিনারকে খেলতে ব্যর্থ বিরাট কোহলি।

এ দিন আরও এক বার কোহলির বাঁ-হাতি স্পিনের বিরুদ্ধে দুর্বলতা ধরা পড়ল। ২০২১ সাল থেকে এটি পঞ্চম বারের মতো বাঁ-হাতি স্পিনারের বলে আউট হলেন তিনি। এই ম্যাচ শুরুর আগে বাঁ-হাতি স্পিনের বিরুদ্ধে তাঁর পরিসংখ্যান সবচেয়ে খারাপ ছিল। সেটা আরও খারাপ হল।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত ছন্দে ছিলেন কোহলি। তিরুঅনন্তপুরমে শেষ ম্যাচে ১১০ বলে ১৬৬ রানের দুরন্ত ইনিংসের রেশ অবশ্য বজায় থাকল না নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওডিআই-এ। ছন্দপতন হল কোহলির। শেষ চার ওডিআই ম্যাচে তিনি তিনটি সেঞ্চুরি করেছিলেন। তবে হায়দরাবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে হতাশ করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। এ দিন ফের বাঁ-হাতি স্পিনারের বলে বোল্ড হন কোহলি।

বুধবার ১০ বলে ৮ রান করে মিচেল স্যান্টনারের বলে বোল্ড-আউট হয়ে সাজঘরে ফেরেন কোহলি। ভারতের দ্রুত উইকেট ফেলতেই টম লাথাম ভারতের ইনিংসের শুরুর দিকেই স্যান্টনারকে এনেছিলেন। আর লাথামের ভাবনাকে সাফল্যের রুপ দেন স্যান্টনার। বিরাট কোহলিকে আউট করে।

আরও পড়ুন: জীবনে কোনও টার্গেট নেই, শুধু রান বানাতে চাই- দলে না সুযোগ পেয়ে দার্শনিক সরফরাজ

স্যান্টনারের বিরুদ্ধে কোহলির দ্বৈরথের আগে, কিউয়ি স্পিনারের তৃতীয় ওভারে শুভমান গিল তাঁকে ২টি বাউন্ডার হাঁকিয়েছিলেন। সেটি ছিল ভারতের ইনিংসের ১৪তম ওভার। সেই ওভারে ১২ রান দিয়েছিলেন স্যান্টনার। তবে ১৬তম ওভারে বল করতে এসে, দ্বিতীয় বলেই আসল কাজটি করেন তিনি।

১৬তম ওভারের প্রথম বলটি ছিল লেগ সাইডে একটি স্লাইডার, যা কোহলি শর্ট ফাইন-লেগ খেললেও, খুব বেশি দূর যাইনি। কোনও রান হয়নি। পরের ডেলিভারিতে স্যান্টনার তাঁর নিখুঁত লাইনে বল রেখে বোল্ড করেন কোহলিকে। বলটি কিছুটা ডিপ করে সোজা ঢুকে যায়। কোহলি বলটি বুঝতেই পারেননি। এগিয়ে গিয়ে খেলা উচিত ছিল। তবে কোহলি পিছিয়ে গিয়ে বলের লাইনের ভিতরে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন। এতেই তিনি বোল্ড হয়ে যান। কোহলি প্রায়ই স্পিনারের বল বুঝতে না পেরে আউট হচ্ছেন। এ দিন তিনি মাত্র ৮ রান করে আউট হয়ে যান।

এ দিন আরও এক বার কোহলির বাঁ-হাতি স্পিনের বিরুদ্ধে দুর্বলতা ধরা পড়ল। ২০২১ সাল থেকে এটি পঞ্চম বারের মতো বাঁ-হাতি স্পিনারের বলে আউট হলেন তিনি। এই ম্যাচ শুরুর আগে বাঁ-হাতি স্পিনের বিরুদ্ধে তাঁর পরিসংখ্যান সবচেয়ে খারাপ ছিল। সেটা আরও খারাপ হল। এর আগে তাঁর বাঁ-হাতি স্পিনারের বিরুদ্ধে গড় ছিল মাত্র ১৮ এবং তার স্ট্রাইক রেট ছিল ৭১। অথচ অন্যান্য স্পিনারদের বিরুদ্ধে একই সময়ে তাঁর গড় এবং স্ট্রাইক রেটের থেকে যথেষ্ট কম।

আরও পড়ুন: বুমরাহ নন, 2023 ODI WC আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে রোহিতের প্রথম পছন্দ সিরাজ

ওয়ানডে-তে দ্বিতীয় বার স্যান্টনারের বলে আউট হলেন কোহলি। বিশ্বের সব স্পিনারদের মধ্যে স্যান্টনারের বিরুদ্ধে কোহলির সবচেয়ে খারাপ স্ট্রাইক রেট (১১ ম্যাচে ৭১)।

কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাসকর কোহলির এ রকম ভাবে আউট হওয়াতে বেশ বিরক্ত হয়েছেন। গাভাসকর ধারাভাষ্য দেওয়ার সময়ে বলেছেন, কোহলির পিছনে না গিয়ে এগিয়ে গিয়ে খেলা উচিত ছিল। গাভাসকরের দাবি, ‘ও লাইনের ভিতরে খেলেছে, তাই বলটিকে বাইরের প্রান্ত অতিক্রম করার জন্য সামান্য একটু ঘুরে গিয়েছে। ও এমন একটি বলে আউট হয়েছে, যেটা ওর সামনে এগিয়ে খেলা উচিত ছিল। এটি শর্ট বল ছিল না। বলটি কেবল ঘুরে গিয়েছে একটুখানি এবং এটি একটি ব্যাটারের বাইরের প্রান্ত অতিক্রম করে গিয়েছে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'৪ আসনও পাবে না…', ইন্ডিয়ার বড় শরিককে নিয়ে শাহি দাবি, খোঁচা - 'মমতা PM হবেন?' জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের ‘দুই চাটুজ্যের দেখা..’, কলকাতা থেকে দূরে একফ্রেমে প্রসেনজিৎ-শাশ্বত, ব্যাপারটা কী মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা

Latest IPL News

জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.