বাংলা নিউজ > ময়দান > IND vs SL: কোহলি-রোহিতের সঙ্গে ব্যাট করলে বেশি কিছু করতেই হয় না- স্পষ্ট দাবি শুভমনের

IND vs SL: কোহলি-রোহিতের সঙ্গে ব্যাট করলে বেশি কিছু করতেই হয় না- স্পষ্ট দাবি শুভমনের

শুভমন গিল।

রবিবার তিরুঅনন্তপুরমে শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় তথা শেষ ওডিআই ম্যাচে শ্রীলঙ্কার বোলারদের বিরুদ্ধে অনবদ্য ছন্দে ব্যাটিং করেছেন শুভমন। দুরন্ত শতরানও হাঁকিয়েছেন। ভারতের ৩১৭ রানে জয়ের পিছনে বড় ভূমিকা পালন করেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের বিশেষ করে ভারতীয় ব্যাটারদের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে অন্যতম প্রতিভাবান ক্রিকেটার শুভমন গিল। তরুণ এই ক্রিকেটার ক্রিকেটের তিন ফর্ম্যাটেই অত্যন্ত মুন্সিমানার সঙ্গে ব্যাটিং করছেন। যার নিদর্শন রবিবার তিরুঅনন্তপুরমে শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় তথা শেষ ওডিআই ম্যাচেও পাওয়া গিয়েছে। শ্রীলঙ্কার বোলারদের বিরুদ্ধে অনবদ্য ছন্দে ব্যাটিং করেছেন তিনি। দুরন্ত শতরানও হাঁকিয়েছেন। ভারতের ৩১৭ রানে জয়ের পিছনে বড় ভূমিকা পালন করেছেন শুভমন।

আরও পড়ুন: ভিডিয়ো- ধোনির মতো হেলিকপ্টার শটে ৯৭ মিটারের লম্বা ছক্কা, ৮টি ছয় মেরে নজির কোহলির

ম্যাচের পর শুভমন বলেছেন, ‘সব সময়ে শুরুটা ভালো করেও, সেটা ধরে রেখে বড় রানে নিয়ে যাওয়াটা অত্যন্ত উপভোগ্য। আমরা কোনও টার্গেট মাথায় নিয়ে ব্যাট করতে নামিনি। আমরা যেটা দেখে নিতে চেয়েছিলাম, তা হল পিচটা কেমন খেলে। মাঝেমধ্যেই বল একটু নীচু হয়ে যাচ্ছিল। তবে বল খুব বেশি স্পিন করছিল না। যখন রোহিত বা বিরাটের সঙ্গে ব্যাটিং করছেন, তখন আপনাকে বেশি কিছু নিয়ে ভাবতেই হয় না। আমরা নির্দিষ্ট ভাবে বোলারদের বেছে নিয়ে টার্গেট করছিলাম মারার জন্য। প্রথম তিন ওভার আমরা দেখে খেলি। তার পরেই আমরা দ্রুতগতিতে রান করার চেষ্টা করি।’

আরও পড়ুন: ১০৬ বলে ১৫০ করে নয়া নজির কোহলির, গুঁড়িয়ে দিলেন অজি তারকার রেকর্ড

কোহলির ইনিংস নিয়ে বলতে গিয়ে গিলের দাবি, ‘ও প্রতিদিন ২২ গজে যা করছে, তা দেখতে পারাটাই ভাগ্যের বিষয়। আমি ওর খেলা দেখেই বড় হয়েছি। ও যা করছে তা এক কথায় অনবদ্য। ওর কাছ থেকে আমরা সব সময়ে কিছু না কিছু শিখেছি। একবার ভালো শুরু করলে, সেখান থেকে কী ভাবে শতরান করা যায়, আর তা করলে কী ভাবে পরবর্তীতে আরও বড় রান করা যায়, ১৫০-১৬০ করা যায়, এটা আমরা ওর থেকেই শিখছি।’

উল্লেখ্য, এ দিন ১১৬ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন গিল। মাত্র ৯৭ বলে করেন ১১৬ রান। তাঁর ইনিংস সাজানো ছিল ১৪ টি চার এবং ২ টি ছয়ে। ১১৯.৫৮ স্ট্রাইক রেটে এ দিন ব্যাট করেন তিনি। পরবর্তীতে রান রেট বাড়ানোর চেষ্টায় মারতে গিয়ে কাসুন রাজিথার বলে বোল্ড আউট হন তিনি। তিনি যখন আউট হন ততক্ষণে ৩৩.৪ ওভারে স্কোরবোর্ডে ভারতের রান ২২৬। এদিন ওপেনিং জুটিতে রোহিতের সঙ্গে ৯৫ রান যোগ করেন শুভমন গিল।

বন্ধ করুন